সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

শ্রাবন্তী চট্টোপাধ্যায়; বাংলার দুষ্টু মিষ্টি নায়িকা সম্পর্কে কিছু না বলা কথা এবং কিছু দুর্লভ ছবি

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: টলিউডের যে কয়জন প্রথম সারির নায়িকা রয়েছেন বর্তমানে তাদের মধ্যে অন্যতম শ্রাবন্তী চট্টোপাধ্যায় । এপার বাংলা ও ওপার বাংলা,  দুই বাংলাতেই সমানভাবে জনপ্রিয় মিষ্টি চেহারার এই নায়িকা । শ্রাবন্তী চট্টোপাধ্যায়-এর  ভক্তের সংখ্যা নেহাত কম নয় । তাদের প্রিয় নায়িকা সম্পর্কে জানার আগ্রহ তাই অপরিসীম । আজকে দেখে নিন একজন সাধারণ মেয়ে থেকে কিভাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায় বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে একটা ভালো জায়গা করে নিতে পেরেছেন ।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়, বর্তমান বাংলা চলচিত্রের এক পরিচিত নাম। শ্রাবন্তী যত না সিনেমা করে নাম করেছে তার থেকে বেশী তিনি চর্চায় এসেছেন তাকে নিয়ে বিভিন্ন কন্ট্রোভার্সির জন্যে। তার অভিনয় দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন নেই, তিনি খুব সাবলীল এবং দক্ষ অভিনেত্রী। মূলত বানিজ্যিক ছবি দিয়েই তার কেরিয়ার শুরু।কিন্তু পরবর্তীকালে তিনি অনিরুদ্ধ রায় চৌধুরী এবং অপর্ণা সেনের ছবিতেও সাপোর্টিং অভিনেত্রী হিসেবে কাজ করেছেন। ভারতের টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী। বলা যায় ঋতুপর্ণার পরে কোয়েল মল্লিককে বাদ দিলে যিনি সবচেয়ে বেশি দর্শকদের মন জয় করেছেন, তিনি হলেন শ্রাবন্তী।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জন্ম 13 ই আগস্ট  1987 সালে গুজরাটে ।  তিনি সিংহ রাশির জাতিকা । বেহালা সারদা বিদ্যাপীঠ ফর গার্লস স্কুল থেকে শ্রাবন্তী চট্টোপাধ্যায় তার স্কুল জীবন সম্পন্ন করেন ।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর কিছু ছবি

ছোটবেলা থেকেই খুব মিষ্টি চেহারার অধিকারী মেয়ে শ্রাবণী চট্টোপাধ্যায় ।

বাবার সাথে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ঃ-

মায়ের সাথে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ঃ-

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তীর দিদির নাম স্মিতা তিনিও শ্রাবন্তীর তুলনায় কম যান না এক প্রকার অসাধারণ সুন্দরী বলা চলে।

২০০৩ সালে পরিচালক রাজিব বিশ্বাসকে মাত্র ১৬ বছর বয়সে প্রেম করে বিয়ে করেন। এরপর তিনি কিছু সময়ের জন্যে সিনেমা জগত থেকে বিরতি নেন এবং সন্তানকে মানুষ করতে ব্যস্ত হয়ে পড়েন। পাঁচ বছর পর সিনেমায় ফিরে এসে তিনি যখন ক্রমশ খ্যাতির চুড়ায় উঠছেন সেই সময় স্বামী রাজীব বিশ্বাসের সাথে তার ১১ বছরের সম্পর্কের অবনতি হয় এবং তাদের ডিভোর্স হয়।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর একমাত্র ছেলে অভিমুন্য, ডাক নাম ঝিনুক । কিছুদিন আগে সোশ্যাল সাইটে তিনি তার ছেলের সাথে এমন কিছু পোজে ছবি তুলে সেটি আপলোড করেন যে সকল বাঙ্গালীর সেটা দেখে মাথা ঘুরে যাওয়ার জোগাড়। এই নিয়ে তাকে সোশ্যাল সাইটে বহু কটু কথাও শুনতে হয়েছে।

 

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

এর কিছু বছর পর তিনি মডেল এবং ফটোগ্রাফের  কৃষণ ভিরাজ-এর সাথে ২০১৬  সালে জানুয়ারীতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।কিন্তু ২০১৭ সালে আবার বিবাহ বিচ্ছেদ ঘটে তাদের মধ্যে ।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

View this post on Instagram

Har Har Mahadev ?????? @roshan_monty

A post shared by Srabanti Chatterjee (@srabanti.smile) on

তৃতীয়বারের মতো শ্রাবন্তী গাঁটছড়া বাঁধলেন রোশন  সিংহর সাথে তিনি একজন কেবিন ক্রু সুপারভাইজার গত 20 এপ্রিল, ২০১৯  তিনি রোশন সিংয়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ।

আরও পড়ুনঃ-  Satyajit Ray Biography In Bengali & English (সত্যজিৎ রায়ের জীবন কাহিনী)

শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর অভিনয় জীবন এবং কীভাবে তিনি অভিনয় জগতে এলেন ?

তার ২০ বছরের অভিনেত্রী জীবনের কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেখে নিন এক নজরে—

১. প্রথম ছবি ‘মায়ার বাঁধন’ ১৯৯৭ সালে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে। বাংলা ছবিতে তাঁর এই ব্রেক পরিচালক স্বপন সাহার হাত ধরে। তখন তাঁর বয়স ছিল মাত্র ১০।
২. ২০০৩ সালে ‘চ্যাম্পিয়ন’ ছবিটি তাঁর কেরিয়ারের টার্নিং পয়েন্ট। শিশুশিল্পী থেকে নায়িকার ভূমিকায় উত্তীর্ণ হলেন মাত্র ১৬ বছর বয়সে। নায়কের ভূমিকায় ছিলেন ‘জিৎ’। পরিচালক, রবি কিনাগী।

৩. এই ছবির পরেই প্রায় পাঁচ বছর ব্রেকে ছিলেন নায়িকা, ব্যক্তিগত কারণে। এই সময়ের মধ্যেই পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে তাঁর বিয়ে। অবশ্য তখনও রাজীব অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবেই কাজ করছিলেন টলিউডে।
৪. কামব্যাক ছবি ‘ভালোবাসা ভালোবাসা’, নায়ক ছিলেন হিরণ। পরিচালক আবারও সেই রবি কিনাগী।
৫. রাজীবের পরিচালনায় শ্রাবন্তীর প্রথম ছবি ২০০৯ সালে, দেবের বিপরীতে। ছবির নাম ‘দুজনে’। বলা বাহুল্য, ছবিটি দর্শকদের মন জয় করেছিল।

View this post on Instagram

Wishing everyone happy Independence Day. Jai Hind.

A post shared by Srabanti Chatterjee (@srabanti.smile) on


৬. এরপর একের পর এক সুপারহিট ছবি রয়েছে শ্রাবন্তীর কেরিয়ারে। ‘ওয়ান্টেড’, ‘অমানুষ’, ‘জোশ’, ‘সেদিন দেখা হয়েছিল’, ‘ফান্দে পড়িয়া বগা কান্দে রে’, ‘দিওয়ানা’, ‘বিন্দাস’— মোটামুটি ভাবে ২০০৯ থেকে ২০১৪ শ্রাবন্তী এক কথায় অপ্রতিরোধ্য।
৭. তবে ২০১৩ সালটি তাঁর কেরিয়ারগ্রাফে খুব গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। শুধুমাত্র ছকবাঁধা মেইনস্ট্রিম বাংলা ছবি থেকে বেরিয়ে আসেন তিনি। অপর্ণা সেনের ‘গয়নার বাক্স’ মুক্তি পায় সে বছর। নায়িকা নয়, ওই ছবিতে শ্রাবন্তীকে দর্শক পেয়েছেন ‘ক্যারেক্টার অ্যাক্ট্রেস’ হিসেবে।
৮. তবে এই পর্যায়েই ব্যক্তিগত টানাপোড়েনের মধ্যে পড়েন নায়িকা। রাজীব বিশ্বাসের সঙ্গে বিবাহিত জীবনে ইতি টানেন। ছেলে অভিমন্যু চট্টোপাধ্যায় (ঝিনুক)কে নিয়ে আলাদা থাকতে শুরু করেন কিন্তু তাঁর কেরিয়ারে এতটুকু আঁচ পড়েনি। বরং ২০১৪-২০১৫ সালেই মুক্তি পেয়েছে হিট ছবি রাজ চক্রবর্তীর ‘কাটমুণ্ডু’ ও বীরসা দাশগুপ্তের ‘শুধু তোমারি জন্য’।
৯. ২০১৬ সালে মুক্তি পায় ‘শিকারি’। বাংলাদেশের শাকিব খানের বিপরীতে তাঁর প্রথম ছবি। আর এই বছরই সুপার মডেল কৃষণ ব্রজের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।

View this post on Instagram

Make it blue……….

A post shared by Srabanti Chatterjee (@srabanti.smile) on


১০. ২০১৭ সালে এখনও পর্যন্ত শ্রাবন্তী অভিনীত কোন ছবি মুক্তি পায়নি বটে কিন্তু কেরিয়ারে এই বছরটিও একটি টার্নিং পয়েন্ট বলা যায়। পরিচালক রাজর্ষি দে-র ডেবিউ প্রজেক্ট ‘বীরুপুরুষ’-এর শ্যুটিং প্রায় শেষের দিকে। এই ছবিতে শ্রাবন্তীকে দেখা যাবে এক অ্যাকশন-নায়িকার ভূমিকায়। ছবির লুকসেটিংও একেবারেই অন্য রকম, যে লুকে বাংলা ছবির দর্শক তাঁকে আগে কখনও দেখেনি।

 

মন্তব্য
Loading...