সাপ্তাহিক ছুটিতে তাজপুর (Tajpur Beach) – Tourist Places In West Bengal

0

Tourist Places In West Bengal

 

Tajpur Beach

 

 

Tajpur Beach (Tourist Places In West Bengal) :

সামুদ্রিক ঝাউ ও কেয়া গাছ, আর তার’ই মাঝে দাড়িয়ে আছে সাদা বালির নির্জন বেলাভুমি তাজপুর(Tajpur)।

ঢেউখেলানো বালির বুকে নিবিড় ঝাউবনের ক্যানভাস। একপাশে বিশাল ঝাউবন আর অপরপ্রান্তে কেয়া গাছের বাহারি বনানী। সাদা বালির বিশাল সমুদ্র সৈকত দখল করে নিয়েছে লাল কাঁকড়ার দল।দূরে দেখা যায় বঙ্গোপসাগর, আর তারই মাঝে নির্জন পরিবেশে সূর্যাস্তের তাজপুরের পরিবেশ এককথাই অসাধারন।

 

চাইলে তাজপুর থেকে দিঘা, শঙ্করপুর, মন্দারমণি’ও ঘুরে আসতে পারেন। সপ্তাহের শেষে ছোট্ট ছুটিতে দু’দিন কাটানোর জন্য এমন নির্জন পরিবেশ’ই বোধ হয় শ্রেয়।

 

সমুদ্রতল থেকে প্রায় ৩-৮ মিটার উচ্চতায় অবস্থিত তাজপুর, বর্তমানে পর্যটন মহলে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায় অবস্থিত একটি পর্যটন কেন্দ্র।

 

মন্দারমণি ও শঙ্করপুর এর মাঝে বঙ্গোপসাগর তীরে অবস্থিত তাজপুর হল দীঘার নিকটবর্তী সমুদ্র সৈকত। সবচেয়ে কাছের রেলওয়ে স্টেশন  ‘রামনগর’।বর্তমানে এখানে বেশ কয়েকটি হোটেল গড়ে উঠেছে।

যাতায়াত  ব্যবস্থা :

হাওড়া থেকে কাণ্ডারি এক্সপ্রেস বা তাম্রলিপ্ত এক্সপ্রেস ধরে দীঘার আগের স্টেশন রামনগর নামতে হবে। সেখান থেকে ভাড়া গাড়িতে বাসস্ট্যান্ড, সেখান থেকে বাসে বা ট্রেকারে বালিসাই; বালিসাই থেকে ভ্যান বা টোটো ধরে সোজা পৌঁছে যান তাজপুর। এছাড়া, দীঘা থেকে গাড়িতে যাওয়া যায় বালিসাই, সেখান থেকে তাজপুর ৫ কিলোমিটার।

কোথায় থাকবেন

এখানে ছোট বড়ো বেশ কিছু রিসোর্ট ও হোটেল আছে। আগে থেকে অনলাইনে রিসোর্ট বা হলিডে হোম বুকিং করে যায়। এছাড়াও, জায়গাই পৌঁছেও নেওয়া যায় রিসোর্ট। ভাড়া আনুমানিক ১২০০ থেকে ৩০০০ এর মধ্যে থাকে।

 

 

সাপ্তাহিক ছুটিতে ক’দিনের জন্য না’হয় ঘুরেই আসুন সমুদ্র সৈকত তাজপুর।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...