জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয় করবেন কিভাবে এবং আপনার রাশির জন্য উপকারী রত্ন পাথর কোনটি

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয় করবে কিভাবে আপনি? আপনার জন্মতারিখ জানেন কিন্তু রাশি জানেন না। প্রত্যেকদিন ১২টি রাশিতে নিজের রাশি খুজতে থাকেন। ভাবেন আপনার রাশি কোনটি। আমরা নিয়মিত রাশি ফলাফল জানাই। আজ আপনাদের নিজের রাশি নিজে বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তবে মনে রাখতে হবে আপনার সঠিক জন্মতারিখ এখানে কাজ করবে। আমরা যেহেতু ইংরেজি বাংলা দুই তারিখ অনুসরণ করে থাকি এজন্য দুটি তারিখ মতেই আপনি খুজের বের করতে পারবেন নিজের রাশি। আগে নিজের রাশি জেনে প্রত্যেকদিন সবার আগে জেনে নিন আপনার রাশি কেমন যেতে পারে। আর সেই অনুযায়ী মেনে চলুন রাশির পরামর্শ তাহলে আপনি পেতে পারেন সুখী জীবন।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

মেষ রাশি: রাশিচক্রের প্রথম রাশি মেষ রাশি। মেষ রাশিকে ইংরেজিতে Zodiac Aries বলা হয়ে থাকে। যেসকল জাতকের জন্ম বাংলা বর্ষপঞ্জির ৮ চৈত্র থেকে ৭ বৈশাখের মধ্যে অর্থাৎ ইংরেজি ২১ মার্চ থেকে ২০ এপ্রিলের মধ্যে তাদের রাশি মেষ রাশি। মেষ রাশির অধিপতি গ্রহ মঙ্গল। মেষ রাশির জন্য শুভ রত্ন পাথর Red Coral Stone, এর সাথে রুবি, ব্লাড স্টোন ও হীরা ব্যবহার করতে পারেন। মেষ রাশির জন্য শুভ রং-লাল, সাদা, গোলাপি ও লাল সাদা মেশানো। মেষ রাশির শুভ সংখ্যা ৯। মেষ রাশির জন্য শুভ ধাতু লোহা ও ইস্পাত। মেষ রাশির জাতকদের জন্য শুভ দিন মঙ্গলবার। মেষ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ সঙ্গী বা সঙ্গিনী হতে পারে ধনু ও সিংহ রাশি। মেষ নবজাতক এক শিশু, সম্পূর্ণভাবে যে তার নিজের চিন্তাতে মগ্ন। তার কাছে নিজের প্রয়োজনীয়তাই মুখ্য। কোনো মেষ জাতকের মনে নতুন কোনো ভাব বা পরিকল্পনার উদয় হলে সে তাত্ক্ষণিক সেটা প্রকাশ করতে ব্যস্ত হয়ে পড়ে। মেষ রাশির জাতকদের দ্বিধা কম থাকে। এরা সরিসরি গোছের মানুষ জটিলতা, প্রতারণা, ঠকানো ইত্যাদি মেষ জাতকদের বিষয় নয়। শারীরিক অবকাঠামোটা স্থির, প্রায়শই তীক্ষ। মেষ জাতকেরা এটা-ওটা অনেক কিছুকেই বিশ্বাস্য করে তুলতে পারে, তারা সুন্দর অনেক স্বপ্নের জালও কারও মধ্যে জন্ম দিতে সক্ষম, কিন্তু তারা শিশুসুলভ মিথ্যা আশ্বাসটি দিতে অক্ষম। অনেক সময় দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে অনেক অপকর্ম করে বসে তখন। একরাশ হতাশা ওই সময় এমনভাবে তাকে গ্রাস করে যে, পরাজয়ের ভয়ে জীবনের বাকি কাজগুলো করার ইচ্ছা আর থাকে না।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

বৃষ রাশি: রাশিচক্রের দ্বিতীয় বৃষ রাশি। যাকে ইংরেজিতে Zodiac Taurus বলা হয়ে থাকে। বাংলা ৮ বৈশাখ থৈকে ৭ জ্যৈষ্ঠ অর্থাৎ ২১ এপ্রিল থেকে ২১ মে পর্যন্ত যাদের তাদের বৃষ রাশি। বৃষ রাশির অধিপতি গ্রহ শুক্র। বৃষ রাশির জন্য শুভ রত্ন পাথর Diamond Stone, Zircon Stone, Firoza Stone, Panna Stone। বৃষ রাশির জাতকদের জন্য আকাশি, নেভি ব্লু, লাল, কমলা ও সাদা শুভ রাং। এ রাশির জাতকদের জন্য শুভ সংখ্যা ৬। বৃষ রাশির জাতকদের শুভ ধাতু তামা, ব্রোঞ্জ। এ রাশির জাতকদের শুভ দিন শুক্রবার। বৃষ রাশির জাতকদের জন্য ভাল সঙ্গী বা সঙ্গিনী মকর, কন্যা ও কর্কট। বৃষ রাশির জাতকদের চোখের দৃষ্টি প্রশান্ত, নির্মল ও স্থির হয়। বৃষের কাছ থেকে অর্থ-সম্পদ খুব কমই আলাদা হতে দেখা যায়। বৃষরা তাদের টাকা-পয়সার সঙ্গে ক্ষমতার প্রতিও বেশ আগ্রহী। বৃষ রাশির জাতক ও জাতিকারা বেশ স্বাস্থ্যবান আর শক্ত শারীরিক কাঠামোর অধিকারী হয়। বৃষ নিজের অবস্থান ও মতামতের ক্ষেত্রে আঠার মতো লেগে থাকে।

মিথুন রাশি: যে সকল ব্যক্তির জন্ম বাংলা ৮ জ্যৈষ্ঠ থেকে ৭ আষাঢ় অর্থাৎ ২২ মে থেকে ২১ জুন তারা এ রাশির জাতক। মিথুন রাশিকে ইংরেজিতে Zodiac Gemini বলা হয়ে থাকে। এ রাশির অধিপতি গ্রহ বুধ। মিথুন রাশির জাতকদের জন্য শুভ রত্ন পাথর Yellow Sapphire Stone, Panna Stone. এ রাশির জাতকদের জন্য শুভ রং হালকা সবুজ, আকাশি, কমলা ও লাল। এ রাশির জাতকের শুভ সংখ্যা ৫। মিথুন রাশির জাতকের ধাতু রুপা ও প্লাটিনাম। এ রাশির জাতকের শুভ দিন বুধবার। মিথুন রাশির জাতকের শুভ সঙ্গী অথবা সঙ্গিনী কুম্ভ, তুলা ও সিংহ। মিথুন পুরুষ বা নারীকে বেশির ভাগ সময় রক্ষণশীল হিসেবে দেখা যায়। মিথুনই যেকোনো একটা বুদ্ধিদীপ্ত মন্তব্য করে বুদ্ধিমত্তার সঙ্গে আরও কিছু শব্দ সহজেই জুড়ে দিতে পারে। মিথুনেরা সন্দেহবাতিক একটু বেশি, যা অনেক সময় ভারি ঝামেলার সৃষ্টি করে। তারা ভাবগম্ভীর এবং অনেক সময় তীব্র বদমেজাজি হয়। তারা অনেকটা খেয়ালি মনোভাবের। মিথুনদের সবচেয়ে আলোচিত বিষয় হলো দ্বৈততা।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

কর্কট রাশি: যে সকল ব্যক্তির জন্ম ইংরেজি ২২ জুন থেকে ২২ জুলাই অর্থাৎ বাংলা ৮ আষাঢ় থেকে ৭ শ্রাবণের মধ্যে তারা কর্কট রাশির জাতক। এ রাশিকে ইংরেজিতে Zodiac Cancer বলা হয়ে থাকে। এ রাশির অধিপতি গ্রহ চন্দ্র। কর্কট রাশির উপকারী রত্ন Red Coral Stone, Pearl Stone. কর্কট রাশির জাতকদের জন্য শুভ রং হালকা সবুজ, ক্রিম, কমলা ও সাদা। কর্কট রাশির জাতকের শুভ সংখ্যা ২। কর্কট রাশির শুভ ধাতু রুপা ও প্লাটিনাম। এ রাশির জাতকদের শুভ দিন সোমবার। কর্কট রাশির জাতকদের হাসি অকৃতিম, রসিকতাবোধ গভীর। কর্কটেরা প্রত্নতত্ত্ববিদদের মতো মানসিকতার গভীর থেকে গভীর পর্যন্ত শুধু অদ্ভুত সুন্দর সবকিছু খুঁজে চলে। প্রত্যেক কর্কটেরই অভিব্যক্তি প্রকাশের ক্ষেত্রে একটা বিস্ময়কর ক্ষমতা রয়েছে।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

সিংহ রাশি: যে সকল ব্যাক্তি বাংলা ৮ শ্রাবন থেকে ৮ ভাদ্র অথাৎ ইংরেজি ২৩ জুলাই থেকে ২৩ আগস্টের মধ্যে জন্ম। এ রাশির অধিপতি রবি। এ রাশির শুভ রত্ন Ruby Stone. এ রাশির জাতকদের শুভ রং লাল, সোনালি ও হলুদ চকোলেট। এ রাশির জাতকদের শুভ সংখ্যা ১। সিংহ রাশির শুভ ধাতু সোনা ও পিতল। এ রাশির জাতকদের শুভ দিন রবিবার। সিংহ রাশির জাতকদের শুভ সঙ্গী বা সঙ্গিনী ধনু, মেষ ও মিথুন। এ রাশির জাতকেরা অতিমাত্রায় বিশ্বাসপ্রবণ। সিংহ রাশির জাতকেরা তারা শত্রুর কথা যেমন বিশ্বাস করে, হুঙ্কার দিয়ে ওঠে, তেমনি মিত্রের কথায় বিশ্বাস করে ঝাপিয়ে পড়ে। কোনোরকম যাচাই-বাছাই করে দেখে না। একের পর এক সিদ্ধান্ত পরিবর্তন করতে থাকে এবং অসহনীয় এক পরস্থিতি তারা নিজেরাই সৃষ্টি করে। সিংহ রাশির জাতকেরা যুক্তি দিয়ে বিবেচনা করার ক্ষেত্রে তারা বেশ পারদর্শী। সিংহকে বশ করার জন্য আর কিছু নয়, শুধু একটু প্রশংসা করতে হবে। সিংহ যখন নিজের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য নিবেদিত, তখন তাকে চ্যালেঞ্জ করার জন্য একজনকে বেশ সাহসী হতে হয়।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

কন্যা রাশি: যে সকল ব্যাক্তির জন্ম বাংলা ৯ ভাদ্র থেকে ৮ আশ্বিন অর্থাৎ ২৪ আগস্ট থেকে ২৩ সেপ্টেম্বর তাদের কন্যা রাশি। এ রাশির অধিপতি গ্রহ বুধ। কন্যা রাশির জাতকের উপকারী রত্ন পাথর Panna Stone. এ রাশির জাতকের শুভ রং ধূসর, নেভি ব্লু। কন্যা রাশির জাতকের শুভ সংখ্যা ৫। শুভ ধাতু রুপা ও প্লাটিনাম। কন্যা রাশির জাতকের শুভ দিন বুধবার। এ রাশির জাতকের শুভ সঙ্গী বা সঙ্গিনী মকর ও বৃষ। কন্যার জাতক-জাতিকারা সামাজিক মেলামেশায় তেমন স্বাচ্ছন্দ্যবোধ করে না। কন্যা হলো সতীত্বের প্রতীক। কন্যা জাতকেরা নিশ্চুপ থাকতে পছন্দ করে। এ রাশির জাতকের জাতকেরা সত্যকেও ভালোবাসে, ভালোবাসে সময়ানুবর্তিতা, মিতব্যয়িতা, বিচক্ষণতা, ও স্বতন্ত্র পছন্দবোধ। তারা ঘৃণা করে লোক দেখানো আবেগ, ধুলা, অশ্লীলতা, অলসতা ও শুয়ে বসে কাটানো। তারা স্বভাবে খুবই বাস্তববুদ্ধিসম্পন্ন, তাদের মধ্যে চরম মাত্রায় বৈষম্য লক্ষ করা যায়। তারাই সত্যিকার স্বাতন্ত্র্যবাদী, তাদের আগ্রহ-উপলব্ধি তাদের আকাঙ্ক্ষাকে বাজে এবং বেদনাদায়ক ভাবনার সঙ্গে যুক্ত করে না। কন্যার গুণের সঙ্গে পাল্লা দিয়ে দোষও আছে অনেক। তিলকে তাল বানানো এদের সবচেয়ে বড় দোষ।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

তুলা রাশি: যেসব জাতকের জন্ম বাংলা ৯ আশ্বিন থেকে ৮ কার্তিকের মধ্যে অর্থাৎ ইংরেজি ২৪ সেপ্টেম্বর থেকে ২৩ অক্টোবর তাদের তুলা রাশি। তুলা রাশিকে ইংরেজিতে Zodiac Libra বলা হয়। এ রাশির অধিপতি গ্রহ বুধ ও শুক্র। তুলা রাশির জাতকের জন্য উপকারী রত্ন Panna Stone, Diamond Stone, Zircon Stone. এ রাশির শুভ রং সবুজ, ফিরোজা, আকাশি ও সাদা। তুলা রাশির জাতকের জন্য শুভ ধাতু তামা ও ব্রোঞ্জ। এ রাশির জাতকের শুভ দিন শুক্রবার। তুলা রাশির জাতকের শুভ সঙ্গী অথবা সঙ্গিনী কুম্ভ ও মিথুন। তুলারাশির জাতকেরা খুবই বুদ্ধিমান। তুলা রাশির জাতকেরা অস্থির প্রকৃতির মানুষ। তুলা রাশির জাতকের হাসি নরম সাদা মেঘের মত। তুলা রাশির জাতকের মুখমন্ডল খুবই ভাল। তবে এদের ভুল দেখলে মনে হবে ছ্যাবলামি। অনেকটা না ভেবেই কথা বলে এবং উল্টোপাল্টা কাজ করে। পরবর্তীতে এর ফলে ঝামেলা পোহাতে হয়।

বৃশ্চিক রাশি: যাদের জন্ম বাংলা কার্তিক মাসের ৯ তারিখ থেকে অগ্রহায়ন মাসের ৮ তারিখের মধ্যে অর্থাৎ ইংরেজি ২৪ অক্টোবর থেকে ২২ নভেম্বর তাদের সকলেই বৃশ্চিক রাশি। এ রাশির অধিপতি গ্রহ মঙ্গল। এ রাশির জাতকের জন্য উপকারী রত্ন পাথর Red Coral Stone. বৃশ্চিক রাশির জাতকের জন্য শুভ রং নীল, ঘিয়ে, চকোলেট, সবুজ ও লাল। বৃশ্চিক রাশির জন্য শুভ সংখ্যা ৯। এ রাশির জন্য শুভ ধাতু লোহা ও ইস্পাত। বৃশ্চিক রাশির জন্য শুভ দিন মঙ্গলবার। এ রাশির জন্য শুভ সঙ্গী বা সঙ্গিনী কর্কট ও মীন। এ রাশির জাতকের গায়ের রং সাধারণ মলিন হয়। ভ্রু মোটা দেখা যায়। মৃদু কোলাহলে অভ্যস্ত এ রাশির জাতকেরা। অনেক সময় বিষন্নতায় ভোগে এমনই নিজের শরীর নষ্ট হয়ে যায়। আবার ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে যে কোন সমস্যা কাটিয়ে উঠতে পারে। অতি সহজে তারা আঘাতপ্রাপ্ত হয় তেমনিই পাল্টা আক্রমণ করে বসে।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

ধনু রাশি: যাদের জন্ম বাংলা ৯ অগ্রহায়ণ থেকে ৭ পৌষ অর্থাৎ ২৩ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর যাদের জন্ম তাদের ধনু রাশি। এ রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি। এ রাশির জন্য শুভ রত্ন পাথর Yellow Sapphire Stone. ধনু রাশির জন্য শুভ রং হলুদ, বেগুনি ও ক্রিম। এ রাশির শুভ সংখ্যা ৩। এ রাশির শুভ ধাতু রুপা ও প্লাটিনাম। শুভ দিন বৃহস্পতিবার। এ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ সঙ্গী অথবা সঙ্গিনী মেষ, সিংহ ও ধনু। ধনুরা সাধারণত অস্থির প্রকৃতির। ধনুরা সবসময়ই হূদয়কে উদ্দীপ্ত করতে পছন্দ করে। ধনু যখন সরাসরি তার লক্ষ্যে দৃষ্টি দেয়। ধনুর বন্ধুদেরকে বলছি, নিজের মেজাজ ঠাণ্ডা রাখুন। ধনু যারা তেমন একটা কথাবার্তা বলে না, তারা হয়তো মনে মনে এমন চমত্কার কোনো পরিকল্পনা করছে যেটা বিশ্বকে চমকে দিতে পারে।

মকর রাশি: যেসব ব্যাক্তির জন্ম বাংলা ৮ পৌষ থেকে ৭ মাঘের মধ্যে অর্থাৎ ২২ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারির মধ্যে তাদের মকর রাশি। এ রাশির ইংরেজি Zodiac Capricon. এ রাশির অধিপতি গ্রহ শনি। মকর রাশির শুভ রত্ন পাথর Blue Sapphire Stone. এ রাশির জাতকের শুভ রং নীল, চকোলেট, ক্রিম ও সবুজ। এ রাশির শুভ সংখ্যা ৮। মকর রাশির শুভ ধাতু লোহা ও সীসা। এ রাশির শুভ দিন শনিবার। এ রাশির জন্য শুভ ধাতু লোহা ও সীসা। মকর রাশির জাতকের শুভ দিন শনিবার। এ রাশির জাতকের জন্য শুভ সঙ্গী অথবা সঙ্গিনী বৃষ, কন্যা, মীন ও বৃশ্চিক। মকর রাশির জাতকের দায়িত্ব ও কর্তব্য বেশী। নিজেদের মধ্যে উচ্চাকাঙ্খা লুকিয়ে রাখার বিষয়ে অসতর্ক। নিজেদের শীর্ষপদে না দেখলে মেনে নিতে কষ্ট হয়। মকর রাশির জাতকের মধ্যে গাম্ভীর্য দেখা যায়। যে কোন স্থানের প্রধান হিসাবে মকর রাশির জাতকেরা সফল। শিক্ষা ও জ্ঞানের প্রতি এ রাশির জাতকের আকর্ষণ বেশী।

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়

কুম্ভ রাশি: যেসব ব্যাক্তির জন্ম বাংলা ৮ মাঘ থেকে ৬ ফাল্গুন অথাৎ ২১ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি তারা কুম্ভ রাশির জাতক। এ রাশির অধিপতি গ্রহ শনি। কুম্ভ রাশির উপকারী রত্ন Blue Shapphire Stone, Gomed Stone. এ রাশির জাতকের জন্য নীল, সবুজ ও বেগুনী শুভ রং। শুভ সংখ্যা ৪। কুম্ভ রাশির জাতকের শুভ ধাতু সোনা, রুপা ও হোয়াইট গোল্ড। কুম্ভ রাশির জন্য শুক্র ও শনিবার শুভ দিন। এ রাশির জাতক জাতিকাদের শুভ সঙ্গী অথবা সঙ্গিনী মিথুন ও তুলা। কুম্ভরা মিথ্যাচার ও প্রতারণা ঘৃণা করে এবং তারা ধার দেওয়া ও নেওয়া অপছন্দ করে। তারা আপনাকে টাকা উপহার হিসেবে দিতে পারে, কিন্তু তাদের কাছে টাকা ধার চেয়ে লাভ হবে না। কুম্ভ রাশির জাত জাতিকারা বুদ্ধিমান। তারা ঠান্ডা মাথার মানুষ, কাজকর্ম স্বচ্ছ রাখতে পচ্ছন্দ করে। কল্পনাশক্তির অনেক প্রখর। তবে অনেক সময় কুম্ভদের অলসতা দেখা যায়। কুম্ভ জাতকদের মনোযোগী হয়ে ওঠার ক্ষমতা সত্যিই অসাধারণ। কুম্ভ জাতক বা জাতিকাদের বন্ধুদের প্রতি বাত্সল্য ছাড়া তেমন ঘনিষ্ঠ কিছু নেই বললেই চলে।

মীন রাশি: যে সকল ব্যাক্তির জন্ম ফাল্গুন মাসের ৭ তারিখ থেকে চৈত্র মাসের ৭ তারিখ অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ। ইংরেজিতে এ রাশিকে Zodiac Pisces বলা হয়। এ রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি। মীন রাশির জাতকদের উপকারী রত্ন পাথর Yellow Sapphire Stone. এ রাশির জাতকের শুভ রং সাদা, নীল ও সবুজ। মীন রাশির জাতকের শুভ সংখ্যা ৭। মীন রাশির জাতকের শুভ ধাতু রুপা। এ রাশির জাতকের শুভ দিন বৃহস্পতি ও সোমবার। এ রাশির জাতকের শুভ সঙ্গী অথবা সঙ্গিনী কর্কট ও বৃশ্চিক। মীন রাশির জাতকেরা উত্তরাধিকার সূত্রে ধনী হওয়ার সম্ভবনা কম থাকে। এ রাশির জাতকের একটু পরোয়াহীন। এ রাশির জাতকেরা বিশ্বস্ত, গৃহবিমুখী, দয়ালু ও সংযমী। নতুন নতুন আইডিয়া তাদের মাথা থেকে বের হয়। আন্তরিক আচরণ ও অলসতাপূর্ণ ভালোমানুষীর কারণে তারা সবাই খুব দ্রুত সবার প্রিয় মানুষটি হয়ে ওঠেন। মীন হলো অন্য রাশিগুলোর বৈশিষ্ট্য নিয়ে গঠিত একটি জটিল রাশি।

আজ আপনার জন্মতারিখ দেখে জেনে নিন আপনি কোন রাশির জাতক জাতিকা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য