বাংলাদেশের সেরা কিছু রহস্যময় জায়গা – Haunted Fort

0

 

বাস্তব দুনিয়া’র বাইরেও এমন একটা দুনিয়া আছে, যা এখনও অব্দি আমাদের কাছে রহস্যময় হয়ে আছে। আসুন আজ জেনে নিই বাংলাদেশের এমন’ই কিছু রহস্যময় জায়গা(Haunted Fort)।

Haunted Fort

কুয়াকাটা বিচ

একটি প্রাকৃতিক ভাবে সুন্দর সমুদ্র সৈকত কুয়াকাটা সৈকত নামে পরিচিত। যা দক্ষিণ অংশে অবস্থিত। এটিকে ‘মহাসাগরের মেয়ে’ বলে উল্লেখ করা হয়। কিন্তু এখানে এমন কিছু অস্তিত্বের গল্প শোনা যায়, যার ফলে এটি ‘প্রতারণা সৈকত’ হিসাবে বিবেচিত হয়।


বনানী গলফ হাইটস

বনানী গলফ হাইটস আসলে ভয়াবহ নয়। হিংস্র জায়গা, সেখানে অবস্থিত একটি অভিশপ্ত কবরস্থান।


ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে

এটি বাংলাদেশের সবচেয়ে ব্যস্ততম হাইওয়ে’গুলির মধ্যে একটি। কিন্ত এটা নিয়ে কিছু হিংস্র গল্প আছে। একারনে এটি একটি শীর্ষস্থানীয় অতিপ্রাকৃত রহস্যময় স্থানে পরিনত হয়েছে।


Haunted Fort

লালবাগ দুর্গ

এটি বাংলাদেশের সুপরিচিত একটি ঐতিহাসিক স্থান। এখানে টি ভিন্ন অশরীরী’র উপস্থিতি অনুভব করা যায় বলে শোনা যায়। একটি হলো, ঘোড়ার ওপর পারি দেওয়া একজন মানুষ এবং অন্যটি হলো পরি বিবি নামক একজন এর আত্মা।


ধনমণ্ডি

এক মহিলার আত্মহত্যার পর ধনমণ্ডির ২৭তম বাড়ির তৃতীয় তলায় বেশ কিছু অদ্ভুত ঘটনা লক্ষ্য করা গেছে বলে শোনা যায়। সেই থেকে ওই বাড়ির য় তলা’টি ফাঁকা পড়ে আছে। 


চালন বিল

চালন বিল বাংলাদেশের সবচেয়ে বিখ্যাত নিচু জলাভুমি গুলির মধ্যে একটি। তার প্রাকৃতিক সৌন্দর্য এবং পরিবেশ সহজেই আকৃষ্ট করবে। কিন্তু কিছু পৌরাণিক কাহিনী থেকে জানা যায়, এখানে অতিপ্রাকৃত কিছু শক্তির অস্তিত্ব আছে।


পার্কই বিচ

পার্কই বিচ চট্টগ্রামের একটি খুব সুন্দর জায়গা। প্রায় ১২০ কিলোমিটার। দীর্ঘ সৈকত কিছু পরিচিত ভয়ঙ্কর জায়গা হিসাবে পরিচিত। এখানে বেশ কিছু ভয়াবহ ঘটনা ঘটেছে বলে শোনা যায়। স্থানীয় বাসিন্দা’দের মতে এখানে অশরীরী’র উপস্থিতি অনুভব করা গেছে।


সুন্দরবন

বিখ্যাত রয়েল বেঙ্গল টাইগারের জন্য নয়, সুন্দরবনও কিছু অতিপ্রাকৃত ক্রিয়াকলাপের জন্য ভয়ঙ্কর জায়গা। জলের কুমির, জঙ্গলের বাঘগুলির জন্য সুন্দরবন একটি বিপদজনক স্থান। কিন্তু কিছু অস্বাভাবিক অস্তিত্ব আপনাকে আরও ভীত করতে পারে।


 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...