হ্যাচব্যাক সেগমেন্টকে পুনরায় সংজ্ঞায়িত করে, ভারতের বৃহত্তম যাত্রীবাহী যানবাহন নির্মাতা মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (MSIL) গর্বিতভাবে মহাকাব্যিক নতুন সুইফটের সাথে পরিচয় করিয়ে দেয়। তরুণ এবং উত্সাহীদের জন্য ডিজাইন করা হয়েছে, মহাকাব্যিক নতুন সুইফট নতুন মানদণ্ড স্থাপন করতে এবং পূর্বসূরীদের মতোই এর সম্মানিত উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।

এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মিঃ হিসাশি তাকুচিমারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বলেছেন,

“2005 সালে চালু হওয়ার পর থেকে, সুইফ্ট ব্র্যান্ডটি ভারতীয় স্বয়ংচালিত ল্যান্ডস্কেপে শ্রেষ্ঠত্বের প্রতীক। এটি প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে গতিশীলতার সূচনা করেছে এবং লক্ষ লক্ষ গ্রাহকের হৃদয় দখল করেছে। মহাকাব্যিক নতুন সুইফ্টের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি হল সুইফট প্রেমীদের এবং ড্রাইভিং উত্সাহীদের জন্য গতিশীলতার আনন্দকে পুনরায় সংজ্ঞায়িত করে এর শক্তিশালী উত্তরাধিকার গড়ে তোলা। সমস্ত-নতুন Z-সিরিজ ইঞ্জিন হল একটি ভবিষ্যত পাওয়ারট্রেন যা কর্মক্ষমতা এবং স্থিতিশীলতার একটি নতুন মাত্রা নিয়ে আসে, যা এটিকে তার বিভাগে সবচেয়ে দক্ষ হ্যাচব্যাক করে তোলে। আমরা আমাদের গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে এবং অতিক্রম করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং উচ্চতর কর্মক্ষমতা প্রদানের জন্য উন্নত প্রযুক্তি প্রবর্তন করে ভারতীয় অটোমোবাইল শিল্পকে রূপান্তরিত করতে থাকব।”

সমস্ত নতুন 2024 Maruti Swift

মহাকাব্যিক নতুন সুইফট লঞ্চের বিষয়ে মন্তব্য করে, মিঃ পার্থ ব্যানার্জিমারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের বিপণন ও বিক্রয়ের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার বলেছেন,

“ভারতে 29 লক্ষেরও বেশি গ্রাহকের সাথে, সুইফট ব্র্যান্ডের নাম গ্রাহকদের হৃদয়ে একটি বিশেষ স্থান রাখে৷ এই প্রিমিয়াম হ্যাচব্যাকের প্রতিটি প্রজন্ম তার সময়ের চেয়ে এগিয়ে রয়েছে, গ্রাহকদের ক্রমবর্ধমান প্রত্যাশা পূরণ করে। মহাকাব্যিক নতুন সুইফটের প্রবর্তনের মাধ্যমে, আমরা সমৃদ্ধ উত্তরাধিকারের উপর ভিত্তি করে গড়ে তুলছি এবং মানদণ্ডকে উন্নীত করছি। বিপ্লবী জেড-সিরিজ ইঞ্জিন উচ্চ জ্বালানী-দক্ষতা এবং কম নির্গমনের সাথে পারফরম্যান্সকে একত্রিত করে উভয় জগতের সেরাটি সরবরাহ করে। 6টি এয়ারব্যাগ, সমস্ত আসনের জন্য 3-পয়েন্ট সিটবেল্ট, ESP, EBD সহ ABS, হিল হোল্ড অ্যাসিস্টের মতো বিভিন্ন নিরাপত্তা বৈশিষ্ট্যের সাথে সজ্জিত, মহাকাব্যিক নতুন সুইফট ক্রমাগত উচ্চতর নিরাপত্তা প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতিকে নির্দেশ করে। বৈশিষ্ট্য-সমৃদ্ধ কেবিন ছাড়াও, এই মহাকাব্যগুলি নতুন সুইফটকে তার সেগমেন্টের সবচেয়ে আকর্ষণীয় ড্রাইভার-ভিত্তিক পণ্যগুলির মধ্যে একটি করে তুলেছে।

মহাকাব্যিক নতুন সুইফট পাঁচটি মূল বৈশিষ্ট্য মূর্ত করে:

অত্যাশ্চর্য বহি

মহাকাব্যিক নতুন সুইফ্টের স্পোর্টি ডিজাইন উত্তেজনার অনুভূতি তৈরি করে, একটি অনন্য ‘র্যাপ-অ্যারাউন্ড ক্যারেক্টার লাইন’ যা গতিশীলতার অনুভূতি তৈরি করে যা স্পোর্টি হ্যাচব্যাককে আলাদা করে। সুইফটের সিগনেচার সিলুয়েট বজায় রাখার সময় এর সাহসী অবস্থান মনোযোগ আকর্ষণ করে, তাৎক্ষণিকভাবে সুইফটের আইকনিক ডিএনএ-এর সাথে সনাক্ত করে। স্মোকি এলইডি প্রজেক্টর হেডল্যাম্প এবং বুমেরাং এলইডি ডিআরএল ভবিষ্যৎ আকর্ষণ যোগ করে। গ্লসি ব্ল্যাক ফ্রন্ট গ্রিল, এলইডি ফ্রন্ট ফগ ল্যাম্প, স্বতন্ত্র সিগনেচার সহ এলইডি রিয়ার কম্বিনেশন ল্যাম্প, সেইসাথে 38.10 সেমি (15 ইঞ্চি) নির্ভুল কাট টু-টোন অ্যালয় হুইলগুলি এর অ্যাথলেটিক প্রোফাইলের পরিপূরক।
মহাকাব্যিক নতুন সুইফটের গতিশীল ডিজাইনের পরিপূরক হল দুটি নতুন বডি কালার – লাস্টার ব্লু এবং নভেল অরেঞ্জ, সিজলিং রেড, পার্ল আর্কটিক হোয়াইট, ম্যাগমা গ্রে, স্প্লেন্ডিড সিলভার সহ বিস্তৃত রঙের সাথে। তিনটি ডুয়াল-টোন রঙের বিকল্পও পাওয়া যায়, যেমন মিডনাইট ব্ল্যাক রুফের সঙ্গে লুস্টার ব্লু, মিডনাইট ব্ল্যাক রুফের সঙ্গে সিজলিং রেড, মিডনাইট ব্ল্যাক রুফের সঙ্গে পার্ল আর্কটিক হোয়াইট৷

স্বাগত অভ্যন্তর:

চতুর্থ প্রজন্মের সুইফটের অল-নতুন কেবিনের প্রিমিয়াম ইন্টেরিয়র একটি খেলাধুলাপূর্ণ অনুভূতি তৈরি করে। কেবিনে ‘সেন্টার ফ্লোটিং ডিজাইন’ সহ ড্যাশবোর্ডের জন্য একটি নতুন লেআউট রয়েছে। সাটিন ম্যাট সিলভার ইনসার্ট সহ পিয়ানো ব্ল্যাক ট্রিটমেন্ট ইনস্ট্রুমেন্ট-ক্লাস্টারের জন্য অনন্য অপ্রতিসম ডায়ালের সাথে অভ্যন্তরটিতে একটি খেলাধুলাপূর্ণ আবেদন যোগ করে। 8-ডিগ্রি টিল্ট সহ ড্রাইভার-ভিত্তিক ড্যাশবোর্ড ড্রাইভার এবং গাড়ির মধ্যে সাদৃশ্য তৈরি করে।
ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল, 22.86 সেমি (9-ইঞ্চি) স্মার্টপ্লে প্রো+ ইনফোটেইনমেন্ট সিস্টেম, পিছনের সিট দখলকারীদের জন্য দ্রুত চার্জিং এ এবং সি টাইপ ইউএসবি পোর্ট, পিছনের এসি ভেন্ট, ক্রুজ কন্ট্রোল, 60:40 পিছনের বিভক্ত আসন এবং কী ছাড়াই সহজে প্রবেশ নিশ্চিত করে আরাম সকল যাত্রীদের জন্য সুবিধা।

অন্তর্নিহিত নিরাপত্তা

সক্রিয় এবং প্যাসিভ নিরাপত্তা বৈশিষ্ট্যের বিস্তৃত পরিসরের সাথে, নিরাপত্তা মহাকাব্যিক নতুন সুইফটের কেন্দ্রে অবস্থান নেয়। স্ট্যান্ডার্ড নিরাপত্তা বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে 6টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম+ (ESP®), হিল হোল্ড অ্যাসিস্ট, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) সঙ্গে ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) এবং ব্রেক অ্যাসিস্ট, রিমাইন্ডার সহ সমস্ত আসনের জন্য 3-পয়েন্ট সিট বেল্ট অন্তর্ভুক্ত রয়েছে। . বিভিন্ন পরিস্থিতিতে সর্বত্র নিরাপত্তা এবং স্থিতিশীলতা। উপরন্তু, প্রিমিয়াম হ্যাচব্যাক অতিরিক্ত সুবিধা এবং মানসিক শান্তির জন্য একটি ওয়াইড-ভিউ রিভার্স ক্যামেরা দিয়ে সজ্জিত।

চালাতে মজা

মহাকাব্যিক নতুন সুইফট এছাড়াও Maruti Suzuki-এর ব্র্যান্ড-নতুন Z-সিরিজ ইঞ্জিনগুলির আত্মপ্রকাশকে চিহ্নিত করে যা টেকসই গতিশীলতার একটি নতুন যুগের জন্য তৈরি করা হয়েছে৷ আধুনিক দিনের স্পিরিটেড পারফরম্যান্সের জন্য ডিজাইন করা হয়েছে, সম্পূর্ণ নতুন লো-ইমিশন 1197cc ইঞ্জিন উভয় জগতের সেরা অফার করে।

Maruti Suzuki-এর অত্যাধুনিক Z-সিরিজ ইঞ্জিন 5700 rpm (5700 rpm-এ 81.58 PS) সর্বোচ্চ 60 kW শক্তি এবং 4300 rpm-এ 111.7 Nm পিক টর্ক উৎপন্ন করে৷ নতুন যুগের জেড-সিরিজ ইঞ্জিনটি বিশেষভাবে ভারতীয় ড্রাইভিং অবস্থার জন্য উপযুক্ত যা উচ্চতর ত্বরণের জন্য চমৎকার লো-এন্ড টর্ক ডেলিভারি সহ, এটিকে তার সেগমেন্টে সবচেয়ে জ্বালানী-দক্ষ হ্যাচব্যাক করে তুলেছে। সর্বোত্তম ইঞ্জিন শীতল করার জন্য একটি বৈদ্যুতিক জলের পাম্প এবং 12% পর্যন্ত CO2 নির্গমন কমাতে একটি ল্যাম্বডা এয়ার-ফ্লো সেন্সর দিয়ে সজ্জিত, যার ফলে 25.75 km/l* পর্যন্ত ব্যতিক্রমী জ্বালানী দক্ষতা, 14% এর উন্নতি। এর পূর্বসূরী। হাইড্রোলিক ক্লাচ মেকানিজমের প্রবর্তন সহজে ক্লাচের ব্যস্ততা এবং বিচ্ছিন্নতা নিশ্চিত করে। যারা স্বয়ংক্রিয় এবং উন্নত জ্বালানী-দক্ষতার সুবিধা চান তাদের জন্য একটি সুবিধাজনক অটো গিয়ার শিফট (AGS) ট্রান্সমিশনও রয়েছে।
মহাকাব্যিক নতুন সুইফট তার আইকনিক ফান-টু-ড্রাইভ ডায়নামিক হ্যান্ডলিং ক্ষমতা এবং একটি নতুন সাসপেনশন সিস্টেমের সাথে উন্নত রাইড আরামকে ধরে রেখেছে।

প্রযুক্তিগতভাবে অগ্রগামী

এর চিত্তাকর্ষক যান্ত্রিক দক্ষতা ছাড়াও, মহাকাব্যিক নতুন সুইফট বেশ কিছু অত্যাধুনিক প্রযুক্তিগত বৈশিষ্ট্যের প্রতিশ্রুতি দেয়, যার মধ্যে রয়েছে একটি 22.86 সেমি (9-ইঞ্চি) স্মার্টপ্লে প্রো+ ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ওয়্যারলেস Apple CarPlay® এবং Android Auto™#, ARKAMYS Surround Sense, ওয়ারলেস চার্জার। . উন্নত যানবাহনের তথ্য এবং সতর্কতা সহ সুজুকি সংযোগ করুন।

2024 মারুতি সুইফট প্রযুক্তিগতভাবে উন্নত2024 মারুতি সুইফট প্রযুক্তিগতভাবে উন্নত

সর্বশেষ চতুর্থ প্রজন্মের সুইফট হ্যাচব্যাক সেগমেন্টকে পুনরায় সংজ্ঞায়িত করতে প্রস্তুত, যা গ্রাহকদের শৈলী, কর্মক্ষমতা এবং উদ্ভাবনের এক আকর্ষনীয় সমন্বয় অফার করে। মহাকাব্যিক নতুন সুইফটের সাথে গাড়ি চালানোর ভবিষ্যৎ অভিজ্ঞতা নিন, যা এখন সারা দেশে মারুতি সুজুকি এরিনা ডিলারশিপে উপলব্ধ।

2024 মারুতি সুইফট মূল্য তালিকা

নীচে সমস্ত-নতুন 2024 Maruti Suzuki সুইফট হ্যাচব্যাকের ট্রিম-ভিত্তিক মূল্য তালিকা দেখুন:

2024 মারুতি সুইফট স্পেসিফিকেশন

2024 মারুতি সুইফট স্পেসিফিকেশন2024 মারুতি সুইফট স্পেসিফিকেশন

লক্ষণীয় করা

  • মহাকাব্যিক নতুন সুইফট বিপ্লবী নতুন জেড-সিরিজ 1.2L ইঞ্জিনের সাথে উদ্ভাবন, প্রযুক্তি এবং স্থায়িত্বকে একত্রিত করে।
  • স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে 6টি এয়ারব্যাগ, সমস্ত আসনের জন্য রিমাইন্ডার সহ 3-পয়েন্ট সিটবেল্ট, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম+ (ESP®), হিল হোল্ড অ্যাসিস্ট, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) এবং ব্রেক সহায়তার সাথে উন্নত নিরাপত্তা। ,
  • Wireless Apple CarPlay® এবং Android Auto™# সহ 22.86cm (9inch) SmartPlay Pro+ ইনফোটেইনমেন্ট সিস্টেম, ARKAMYS Surround Sense, Wireless Phone Charger, Suzuki Connect with Voice Command, Type A এবং C USB পোর্ট, ক্রুজ কন্ট্রোল, অটো হেডল্যাম্প বৈশিষ্ট্য-লোড এবং আরো
  • চতুর্থ প্রজন্মের সুইফট হল তার সেগমেন্টের সবচেয়ে জ্বালানি-দক্ষ হ্যাচব্যাক, যার দক্ষতা 25.75 কিমি/লি* পর্যন্ত, যা আগের প্রজন্মের সুইফটের তুলনায় 14% বেশি।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.