সময়ের সাথে সাথে অসুবিধার সাথে সম্পর্কিত সাইবার হুমকি তারা কেবল কম্পিউটারে নয়, স্মার্টফোনের মতো অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসেও প্রসারিত হয়েছে। প্রকৃতপক্ষে, আগে হ্যাকারদের জন্য ব্যবহারকারীদের মোবাইল ফোনে সংবেদনশীল ডেটা অ্যাক্সেস করা আরও জটিল ছিল, কিন্তু আজকাল তাদের গোপনীয়তা লঙ্ঘন করার চেষ্টা বিভিন্ন আকারে ম্যালওয়্যার বা ভাইরাস পাঠানো। সাধারণত, তারা স্মার্টফোন সহ বেশী অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম খারাপ অভিনেতাদের টার্গেট করা হচ্ছে। অন্যান্য জিনিসগুলির মধ্যে, এটি অনিবার্য যে ব্যক্তিরা এটিকে ক্রমবর্ধমানভাবে তীব্র করবে ব্যক্তিগত তথ্য পাচারতাই আপনাকে আরও সতর্ক হতে হবে।

আজকের ডিজিটাল যুগে, মোবাইল ডিভাইস, বিশেষ করে স্মার্টফোনের নিরাপত্তা একটি শীর্ষ অগ্রাধিকার হয়ে উঠেছে। আসলে, ম্যালওয়্যার এবং স্পাইওয়্যারের ক্রমবর্ধমান হুমকির সাথে (endoacoustica.com ওয়েবসাইটে আপনি এই বাস্তবের কার্যকারিতা সম্পর্কে আরও জানতে পারেন ফোনের জন্য গুপ্তচর অ্যাপ্লিকেশন), অনলাইন ব্রাউজিং বিপজ্জনক অঞ্চল হতে পারে এবং বিবেচনা করে যে এই উপাদানগুলি শুধুমাত্র মোবাইল ফোনের কার্যকারিতাই নয় বরং সংবেদনশীল ডেটাও বিপন্ন করে, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারকে যথাযথ গুরুত্ব দেওয়ার পরামর্শ দেওয়া হয়৷ ঠিক কারণ হ্যাকাররা পারে গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড চুরিএমনকি যারা ব্যাঙ্ক এবং পোস্টাল অ্যাকাউন্টের জন্য ডেডিকেটেড ভার্চুয়াল স্পেসগুলির অন্তর্গত তাদেরও নেওয়া উচিত সঠিক পাল্টা ব্যবস্থা, তা সুনির্দিষ্ট করা হয়েছে বিনামূল্যের এন্টিভাইরাস তাদের বৈধতা অর্থপ্রদানের মতই হতে পারে, তাই অর্থ বিনিয়োগের কোন বাধ্যবাধকতা নেই।

নর্টন মোবাইল নিরাপত্তা

আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে প্রথম অ্যান্টিভাইরাস অ্যাপটি ডাউনলোড করতে পারবেন নর্টন মোবাইল নিরাপত্তা, যা 360 ডিগ্রী সুরক্ষা কভারেজ প্রদান করে। দেখে বিশ্বাস হচ্ছে, 14 ফ্রি দিনের মধ্যে আপনি উপরের অ্যান্টিভাইরাসের ক্ষমতাগুলি অন্বেষণ করতে সক্ষম হবেন, যা ব্লক করতে সক্ষম ফাইল apk corrupt, inপথিমধ্যে রোধ করা এবং ভাইরাস বিচ্ছিন্ন করুন, মধ্যেপরিদর্শন সন্দেহজনক ওয়াই-ফাই নেটওয়ার্ক এবং স্ক্যান ডাউনলোড করা অ্যাপ্লিকেশন।

ম্যাকাফি মোবাইল সিকিউরিটি

সবথেকে বিখ্যাত অ্যান্টিভাইরাসগুলোর একটি ম্যাকাফি, কম্পিউটার এবং মোবাইল ডিভাইস উভয়ের জন্য উপলব্ধ। এর বিখ্যাত গুণের কারণে এটি দ্রুত ছড়িয়ে পড়ে এবং এটি সমান বিনামূল্যে ডাউনলোডযোগ্য উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। স্পষ্টতই, এটি নির্দিষ্ট করা হয়েছে যে আপনার অবশ্যই Android অপারেটিং সিস্টেমের একটি সংস্করণ থাকতে হবে যা 4.2 এর সমান বা তার বেশি। অ্যান্টিভাইরাস অ্যাপের মাধ্যমে যেকোনো হুমকি শনাক্ত করা হয় এবং প্রতিহত করা হয় ম্যাকাফিআর আপনার স্মার্টফোনের নিরাপত্তার মাত্রা অনেক বেশি, ধন্যবাদ একাধিক মডিউল কনফিগার করা: আনলিমিটেড ভিপিএন, অ্যান্টি-থেফট সিস্টেম, অ্যাপ লক ইত্যাদি।

Bitdefender মোবাইল নিরাপত্তা

Bitdefender মোবাইল নিরাপত্তা এটি অবশ্যই ডাউনলোড করার জন্য সেরা অ্যান্টিভাইরাস অ্যাপগুলির মধ্যে একটি, কারণ এটি খুব হালকা ওজনের এবং ডাউনলোড বিনামূল্যে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম 5.0 এবং তার বেশির জন্য উপযুক্ত, বিটডিফেন্ডার পারে ক্লাউড প্রযুক্তির সুবিধা নিন রিয়েল টাইমে স্মার্টফোন স্ক্যান করার লক্ষ্যে, ডাউনলোড করা অ্যাপস এবং ফাইলগুলির মধ্যে লুকিয়ে থাকা কম্পিউটার ভাইরাসগুলি সনাক্ত করা যেতে পারে।

অ্যাভিরা অ্যান্টিভাইরাস সুরক্ষা

সবচেয়ে বিখ্যাত অ্যান্টিভাইরাস এক আভিরা নিরাপত্তা, আরেকটি বিনামূল্যের অ্যাপ যা মূলত কম্পিউটারের জন্য একচেটিয়াভাবে নিবেদিত হওয়া সত্ত্বেও, মোবাইল ডিভাইসে (স্মার্টফোন এবং ট্যাবলেট) ছড়িয়ে পড়েছে। তার উন্নত বৈশিষ্ট্য দেওয়া, একটি প্রয়োজন অ্যান্ড্রয়েড সংস্করণ 6.0 বা উপরের অ্যাপটিকে সমর্থন করার জন্য আরও বেশি, যা এর গতি এবং যেকোনো প্রচেষ্টা প্রত্যাখ্যান করার ক্ষমতার জন্য উজ্জ্বল ফিশিং, উপরন্তু, কোনো অবাঞ্ছিত ফাইল Avira অ্যান্টিভাইরাস নিরাপত্তার সৌজন্যে মুছে ফেলা হয় স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়েছেএইভাবে মোবাইল ফোনের সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ গুণমান নিশ্চিত করা হয়।

গড় অ্যান্টিভাইরাস

বিশ্বাস করার জন্য সেরা সর্বশেষতম অ্যান্টিভাইরাস অ্যাপগুলির মধ্যে একটি, গড় অ্যান্টিভাইরাস এটি আপনার স্মার্টফোন রক্ষার জন্য নিখুঁত। মোবাইল ফোনে আগে থেকেই বিদ্যমান যেকোন ফাইল বা অ্যাপ্লিকেশন অথবা আপনি ব্রাউজ করার সময় দেখতে পান, সহ স্ক্যান এবং সুরক্ষিত যত ভাল সম্ভব. AVG, প্রকৃতপক্ষে, এমনকি সবচেয়ে সূক্ষ্ম প্রক্রিয়াগুলির উপর একটি পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা করতে সক্ষম, উদাহরণস্বরূপ অনলাইনে কেনাকাটা এবং পাঠাচ্ছে ব্যক্তিগত নথি,

দ্বারা চিত্র বিলজানা জোভানোভিচ থেকে pixabay

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.