প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক সপ্তাহ আগে বলেছিলেন যে তিনি এই নির্বাচনে 543 আসনের মধ্যে 400টি চান, যাতে কংগ্রেস ভবিষ্যতে রাম মন্দিরে তালা দিতে না পারে। প্রধানমন্ত্রীর প্রতিধ্বনি করে, আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার বলেছেন যে কংগ্রেস অযোধ্যায় রাম মন্দিরের জায়গায় বাবরি মসজিদ পুনর্নির্মাণ করতে পারে। তাই বিজেপিকে 400টি আসন পেতে হবে।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা গতকাল ওড়িশা রাজ্যে একটি নির্বাচনী সভায় মসজিদের পুনর্নির্মাণ বন্ধ করতে বিজেপিকে 400 আসন জিততে আহ্বান জানিয়েছেন।
আসামের মুখ্যমন্ত্রী বলেন, ‘মানুষ আমাদের জিজ্ঞাসা করে কেন আমরা 400 আসন চাই? আমাদের 400টি আসন দরকার কারণ কংগ্রেস রাম মন্দিরের পরিবর্তে বাবরি মসজিদ পুনর্গঠন করতে পারে। বাবরি মসজিদ যাতে ভারতে পুনর্নির্মিত না হয় তা আমাদের নিশ্চিত করতে হবে। তাই 400 টিরও বেশি আসনে জিতে প্রধানমন্ত্রী মোদিকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে।

19 এপ্রিল প্রথম দফার ভোটের পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরাসরি হিন্দু ভোটের জন্য সাম্প্রদায়িক মেরুকরণের পথে যান। তাঁর বক্তৃতা থেকে এটা স্পষ্ট যে বিজেপি নেতৃত্ব বিশ্বাস করে যে তিন দফা নির্বাচনের পরে, সাম্প্রদায়িক মেরুকরণই নির্বাচনে জেতার সবচেয়ে গ্রহণযোগ্য উপায়। আসামের মুখ্যমন্ত্রীও একই পথ অনুসরণ করছেন। হিমন্ত গতকালও বলেছিলেন যে বিজেপি শুধু রাম মন্দির তৈরি করেই থেমে থাকবে না, তারা ভবিষ্যতে আরও মন্দির তৈরি করবে।

আসামের হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী বলেন, “আগে কংগ্রেস আমাদের জিজ্ঞাসা করত কবে রাম মন্দির তৈরি হবে। এখন সে এসব প্রশ্ন করা বন্ধ করে দিয়েছে। কংগ্রেস জানে আমরা রামমন্দিরে থামব না। আমাদের দেশের প্রতিটি মন্দিরকে মুক্ত করতে হবে। আমাদের দীর্ঘ এজেন্ডা আছে।

কংগ্রেস রাম মন্দিরে তালা লাগাবে বলে প্রধানমন্ত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী গতকাল বলেছেন যে প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন। সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানায় কংগ্রেস।

প্রিয়াঙ্কা বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা। কংগ্রেস দল বারবার বলেছে যে তারা আদালতের সিদ্ধান্তকে সম্মান করবে। আমরা এটা (অতীতে) করেছি এবং ভবিষ্যতেও করব।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.