ভারত ভ্রমণে বাংলাদেশিদের ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক করার দাবি
ডেঙ্গু পরীক্ষা – প্রতিনিধিত্বমূলক ছবি


বাংলাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে ডেঙ্গুতে মৃত্যুও। ফলে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে যাওয়া মানুষের মাধ্যমে সে দেশে ডেঙ্গু বিপজ্জনকভাবে ছড়িয়ে পড়ছে।

আর তাই কলকাতা পুরসভা রাজ্য সরকারকে চিঠি দিয়ে পশ্চিমবঙ্গে ডেঙ্গু প্রতিরোধে পশ্চিমবঙ্গে আসা বাংলাদেশিদের জন্য ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছে। চিঠিতে বলা হয়েছে, এ বিষয়ে রাজ্য সরকারের কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলা উচিত।

ভারতীয় বার্তা সংস্থা ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত কয়েক সপ্তাহে, পশ্চিমবঙ্গে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে, বিশেষ করে কলকাতা ও তার আশেপাশে ঘনবসতিপূর্ণ এলাকায়। এমনকি ডেঙ্গুতে মৃত্যুর ঘটনাও ঘটেছে।

কলকাতার মেয়র এবং রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম আজ স্টেকহোল্ডারদের সাথে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং অন্যান্য রোগ মোকাবেলার উপায় ও উপায় খুঁজে বের করার জন্য জরুরি বৈঠক ডেকেছেন।

কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, “প্রতিবেশী দেশগুলোতে, বিশেষ করে ঢাকায় ডেঙ্গু আশঙ্কাজনকভাবে ছড়িয়ে পড়ছে। এ বিষয়ে আমি ঢাকায় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আমরা রাজ্যের স্বাস্থ্য বিভাগকে চিঠি দেব যাতে কেন্দ্রকে অবিলম্বে সমস্ত ইমিগ্রেশন পয়েন্টে রক্ত ​​পরীক্ষা কেন্দ্র স্থাপন করতে বলা হয়।

তিনি আরও বলেন, ডেঙ্গু মশার বংশবৃদ্ধি রোধে ঘরে ঘরে সচেতনতামূলক কাজ করা হচ্ছে। তিনি বলেছিলেন যে এটি ছাড়াও কলকাতার 16 টি পৌরসভায় রক্ত ​​​​পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে যেখানে রক্ত ​​পরীক্ষার ফলাফল 24 ঘন্টার মধ্যে পাওয়া যাবে।

সংবাদ সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.