আজ থেকে এক সপ্তাহের মধ্যে Vivo X100 Ultra, X100s এবং Vivo X100s Pro আনুষ্ঠানিকভাবে চালু হবে। দৃশ্যত, 200 এমপি ক্যামেরার ফ্ল্যাগশিপ দেখতে অনেকটা Xiaomi 14 Ultra-এর মতো যা আমরা সপ্তাহান্তে পরীক্ষা করেছি। ভিভোর ভাইস প্রেসিডেন্ট জিয়া জিংডং এখন সিনা ওয়েইবোতে একটি খুব দীর্ঘ লেখা প্রকাশ করেছেন, এতে আল্ট্রা স্মার্টফোনের ছবিও রয়েছে। তাহলে দেখা যাক সেখানে আমাদের জন্য কী অপেক্ষা করছে।

Vivo X100 Ultra কি Xiaomi 14 Ultra থেকে ভালো হবে?

চাইনিজ নেটওয়ার্কে একটি বিস্তারিত পোস্টে sina weibo Vivo ভাইস প্রেসিডেন্ট জিয়া জিংডং শুধুমাত্র চিত্তাকর্ষক নমুনা ছবিই শেয়ার করেননি কিন্তু Vivo X100 Ultra এবং Vivo X100s-এর অফিসিয়াল রেন্ডারও শেয়ার করেছেন। তিনি নতুন Vivo স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশনও প্রকাশ করেছেন, যা আনুষ্ঠানিকভাবে আগামী সপ্তাহে, সোমবার, 13 মে, অন্তত চীনে উপস্থাপন করা হবে।

কয়েক সপ্তাহ আগে, লিকাররা ইতিমধ্যেই Vivo X100 Ultra সম্পর্কে তথ্য প্রকাশ করেছে, যা এর খুব চিত্তাকর্ষক বৃত্তাকার ক্যামেরা অ্যারের সাথে মূলত স্মরণ করিয়ে দেয় Xiaomi 14 Ultra* মনে করিয়ে দেওয়া।

কিন্তু একদিকে, এটি লেইকা নয়, বরং ঐতিহ্যবাহী জার্মান কোম্পানি কার্ল জেইস যে ক্যামেরা প্রযুক্তির পিছনে রয়েছে এবং একটি 200-মেগাপিক্সেল টেলিফোটো জুম ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার অ্যাপারচার f/2.67 সহ Zeiss এর APO Vario-Sonar লেন্স রয়েছে৷ এটিতে বর্তমানে সবচেয়ে বড় টেলিফটো সেন্সর রয়েছে, Samsung এর 1/1.4 ইঞ্চি ISOCELL HP9।

অ্যান্টি-শেক জিম্বাল সহ টেলিফটো জুম ক্যামেরা

এই চিত্তাকর্ষক জুমের সাহায্যে কেবল কঠিন আলোর পরিস্থিতিতে দূর থেকে দর্শনীয় কনসার্টের ছবি তোলাই সম্ভব হবে না, বরং চিত্তাকর্ষক টেলিফটো ম্যাক্রো শট তৈরি করাও সম্ভব হবে, কারণ অফিসিয়াল নমুনা ফটোগুলি প্রমাণ করতে চলেছে৷

vivo এর অনুরূপ

Vivo এছাড়াও পিক্সেল বিনিং এর আশ্রয় না নিয়ে টেলিফোটো সেন্সর থেকে রেকর্ড-ব্রেকিং 3.4:1 ম্যাগনিফিকেশনে 200টি পৃথক মেগাপিক্সেল ফটো অর্জন করার প্রতিশ্রুতি দিয়েছে – স্মার্টফোনে জুম ক্যামেরার জন্য এটি প্রথম। ঠিক যেমন মাইক্রো অ্যান্টি-শেক জিম্বাল, যা প্রতিটি আন্দোলনকে স্থিতিশীল করার কথা।

প্রথমবারের মতো, Vivo প্রধান ক্যামেরায় উল্লেখযোগ্যভাবে বেশি পিক্সেল ব্যবহার করছে, যা Vivo X100 Pro-এর তুলনায় Lytia 900-এ IMX989-এ আপডেট করা হয়েছিল। উভয়েই 1-ইঞ্চি ফরম্যাটে Sony-এর 50-মেগাপিক্সেল সেন্সর রয়েছে, যা Vivo CIPA লেভেল 4.5-এ স্থিতিশীল করেছে।

Vivo V3+ ইমেজ প্রসেসরও দৃশ্যত নতুন। V3-এর তুলনায় Vivo X100 Pro-তে ঠিক কী উন্নতি করা হয়েছে তা এখনও জানা যায়নি, তবে Jia Jingdong ইন্ডাস্ট্রিতে সেরা AI ইমেজিং অ্যালগরিদমের পাশাপাশি Apple iPhone-স্তরের ভিডিও রেকর্ডিং গুণমানের প্রতিশ্রুতি দিয়েছে।

কোড নাম “থানোস”

সাধারণভাবে, ভিভো ভাইস প্রেসিডেন্ট সুপারভিলেনের জন্য তার উত্সাহের সাথে কোড নাম “থানোস” ব্যাখ্যা করে নিজেকে একজন সত্যিকারের মার্ভেল ভক্ত বলে প্রকাশ করেছেন। মার্ভেল চরিত্রটি যেমন ছয়টি ইনফিনিটি স্টোন থেকে তার শক্তি পায়, তেমনি Vivo X100 Ultra ছয়টি বিশেষ ক্যামেরা বৈশিষ্ট্য পায়।

Vivo X100s

Vivo X100 Ultra ছাড়াও, ফ্ল্যাট ডিসপ্লে সহ Vivo X100s কেও আনুষ্ঠানিকভাবে টিজ করা হয়েছে। আমরা সম্ভবত জার্মানিতে Vivo X100s Pro কিনতে সক্ষম হব। নতুন MediaTek Dimensity 9300+ এখানে এবং X100s-এ প্রত্যাশিত, এবং ছবির গুণমান Vivo X100 Ultra-এর মতো একই উচ্চ স্তরে হওয়া উচিত, যদিও উচ্চ-রেজোলিউশন টেলিফটো গুণমান ছাড়াই৷ এটি প্রমাণ করার জন্য, কালো এবং সাদা এবং রঙিন ফটোগুলি আংশিকভাবে Vivo X100 Ultra এবং আংশিকভাবে Vivo X100s এর, যখন রঙিন ফটোগুলি অ্যালেক্স ওয়েবের।

[Quelle: Vivo | via NotebookCheck]

*দ্রষ্টব্য: নিবন্ধটিতে খুচরা বিক্রেতাদের অধিভুক্ত লিঙ্ক রয়েছে। আপনি যখন এই ধরনের লিঙ্কগুলির মাধ্যমে একটি ডিভাইস ক্রয় করেন, আপনি GO2mobile সমর্থন করেন। আপনার কোন অতিরিক্ত খরচ নেই.

Dieser Beitrag wurde mithilfe von ChatGPT 3.5 erstellt!

পোস্ট শেয়ার করুন:

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.