বায়ার লেভারকুসেন রাইনল্যান্ডে কার্নিভাল উইকএন্ড উদযাপন করেছে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে একটি চিত্তাকর্ষক 3-0 জয়ের সাথে, যা তাদের বুন্দেসলিগার শীর্ষে তাদের প্রতিদ্বন্দ্বীদের থেকে পাঁচ পয়েন্ট দূরে পাঠিয়েছে।

বায়ার্ন অন-লোন জোসিপ স্ট্যানিসিক 18তম মিনিটে একটি স্থবির ডিফেন্সের বিরুদ্ধে গোলের সূচনা করেন, দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটে অ্যালেক্স গ্রিমাল্ডো লিড দ্বিগুণ করার আগে।

স্টপেজ টাইমে একটি বিস্ময়বোধক পয়েন্ট যোগ করা হয়েছিল যখন ম্যানুয়েল নিউয়ার কর্নারে এসে বল মিস করেন, জেরেমি ফ্রিম্পং ফাঁকা জালে গুলি চালান।

আরবি লিপজিগ অগসবার্গের সাথে ২-২ গোলে ড্র করার পর শীর্ষ চারের বাইরে তিন পয়েন্ট।

ফিলিপ টিটজে ৩৫তম মিনিটে অগসবার্গকে এগিয়ে দেন কিন্তু কিছুক্ষণ পরই লোইস ওপেন্ডা সমতায় ফেরান। বেঞ্জামিন সেসকো দ্বিতীয়ার্ধের সাত মিনিটে লাইপজিগকে এগিয়ে দেন, কিন্তু এরমেডিন ডেমিরোভিচ ঘণ্টায় সমতা আনেন কারণ দলগুলো পয়েন্ট ভাগ করে নেয়।

Eintracht Frankfurt এখনও ব্যবধান বন্ধ করতে পারেনি, কারণ Bochum তাদের ধরে রাখে 1-1 ড্র।

ওমর মারমাউশ 14 মিনিটের পরে আইন্ট্রাখকে এগিয়ে দেন, তবে তিন মিনিট পরে মরিটজ ব্রসচিনস্কি সমতা আনেন এবং এটি একই থাকে।

ইউনিয়ন বার্লিন সমস্যা থেকে রক্ষা পায় কারণ হাফ টাইমের স্ট্রোকে দানিলো ডোসির গোলটি উলফসবার্গের বিপক্ষে 1-0 ব্যবধানে জয় নিশ্চিত করার জন্য যথেষ্ট ছিল।

লিওনার্ড ম্যালোনি এবং জ্যান-নিকলাস বেস্টের গোলগুলি হেইডেনহেইমকে ওয়ের্ডার ব্রেমেনের কাছে 2-1 ব্যবধানে জয় এনে দেয়, যিনি রোমানো স্মিডের মাধ্যমে স্কোরশিট পেয়েছিলেন, তিনটি গোলই ছয় মিনিটের মধ্যে আসে।

বরুসিয়া মনচেংগ্লাদবাখ এবং ডার্মস্টাড্ট গোলশূন্য ড্র করেছে।

জুড বেলিংহাম মৌসুমের তার ঊনবিংশতম এবং বিংশতম গোল করেন কারণ রিয়াল মাদ্রিদ ভেরোনাকে 4-0 গোলে হারিয়ে লা লিগার শীর্ষে পাঁচ পয়েন্ট এগিয়ে যায়।

বেলিংহামের দুটি গোলই ভিনিসিয়াস দ্বারা সেট করা হয়েছিল, যিনি রদ্রিগো চতুর্থ দিকে যাওয়ার আগে গোলের সূচনা করেছিলেন, জোসেলু দেরীতে একটি পেনাল্টি মিস করেছিলেন কারণ ভেরোনা মৌসুমে তাদের দ্বিতীয় লীগ পরাজয়ের শিকার হয়েছিল।

49তম মিনিটে আন্তে বুদিমির গোল করলে ওসাসুনা রিয়াল সোসিয়েদাদে 1-0 গোলে জয়ী হয়, আর জর্জ কুয়েনকা সামুর স্ট্রাইক বাতিল করে দেয় কারণ আলাভেস এবং ভিলারিয়াল 1-1 গোলে ড্র করে।

দেরিতে, দেরিতে গোলে লাস পালমাস ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে পরাজিত করে এবং টেবিলে তাদের উপরে চলে যায়। 89 মিনিটে অ্যালেক্স সুয়ারেজ অচলাবস্থা ভাঙেন এবং সময়ের পঞ্চম মিনিটে মার্ক কার্ডোনা দ্বিতীয়টি যোগ করেন।

সেরি এ লিডার ইন্টার মিলান দ্বিতীয়ার্ধে পেছন থেকে এসে রোমাকে ৪-২ গোলে হারিয়ে শীর্ষে সাত পয়েন্ট এগিয়ে গেছে।

ফ্রান্সেসকো অ্যাসারবি 17 মিনিটের পরে ইন্টারকে এগিয়ে দিয়েছিলেন, তবে বিরতির এক মিনিট আগে স্টিফান এল শারাউই রোমাকে এগিয়ে দেন, জিয়ানলুকা মানচিনি সমতায় ফেরার আগে।

দ্বিতীয়ার্ধের চার মিনিটে মার্কাস থুরাম সমতা আনে এবং ইন্টার সামনে ফিরে আসে যখন 56তম মিনিটে অ্যাঞ্জেলিনো তার নিজের গোলে আলেসান্দ্রো বাস্তনির স্টপেজ টাইমে গোলটি সেট করে।

ক্যাগলিয়ারির কাছে ৩-১ গোলে জয়ের পর প্রতিবেশী লাজিওর থেকে মাত্র এক স্তর উপরে রয়েছে রোমা।

26তম মিনিটে আলেসান্দ্রো দেওইলার ব্যক্তিগত গোলে তারা এগিয়ে যায়, দ্বিতীয়ার্ধের শুরুতে সিরো ইমোবাইল লিড দ্বিগুণ করার আগে। কিছুক্ষণ পরে, জিয়ানলুকা গাইতানো আবার গোল করেন কিন্তু 65তম মিনিটে ফেলিপ অ্যান্ডারসনের গোলটি ল্যাজিওর স্নায়ুকে শান্ত করে।

টোরিনোর সাথে 1-1 ড্র করে সাসুওলো রেলিগেশন জোনের কিছুটা বাইরে চলে যায়, কারণ আন্দ্রেয়া পিনামন্টির প্রথম গোলটি ডুভান জাপাতা দ্রুত বাতিল করে দেন।

প্যারিস সেন্ট-জার্মেই লিগ 1-এর শীর্ষে 11 পয়েন্ট পরিষ্কার করে লিলিকে 3-1 হারানোর পর, কাইলিয়ান এমবাপ্পে একটি সংরক্ষিত।

ইউসেফ ইয়াজিসি দর্শকদের প্রথম দিকে এগিয়ে দিয়েছিলেন, কিন্তু পিএসজির ওপেনারের একটি ত্রুটি গঞ্জালো রামোস দ্বারা পাউন্স করা হয়েছিল, যিনি আলেকজান্দ্রোর জন্য সমতাসূচক গোলটি করেছিলেন, যিনি নিজের জালে গুলি করে বিষয়টি আরও খারাপ করে তোলেন। রান্ডাল কোলো মুয়ানি এরপর জয় নিশ্চিত করেন এবং বুধবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে এমবাপ্পেকে বিশ্রাম দেন।

লেন্স স্ট্রাসবার্গের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের মাধ্যমে ষষ্ঠ স্থানে তার দখলকে শক্তিশালী করেছে। এলি ওয়াহি এবং ডেভিড কস্তার গোলগুলি আধা ঘন্টার মধ্যে তাদের নিয়ন্ত্রণে রাখে এবং যদিও থমাস ডেলাইন হাফের আগে একটি গোল করেছিলেন, ফ্লোরিয়ান সোটোকা শেষ কথাটি করেছিলেন।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.