হেভিওয়েটদের চলমান বক্সিং উদ্যোগ সত্ত্বেও, প্রচারের প্রতিষ্ঠাতা এবং সভাপতি ডন ডেভিসের মতে, ফ্রান্সিস এনগান্নু পেশাদার ফাইটারস লিগের (পিএফএল) সাথে মিশ্র মার্শাল আর্টে “100 শতাংশ” প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Ngannou UFC ত্যাগ করার পরে এবং পরবর্তী হেভিওয়েট শিরোনাম খালি করার পর মে মাসে পিএফএলের সাথে স্বাক্ষর করেন, তার পিএফএল চুক্তি তাকে পাশে ফিল্ডিং করার অনুমতি দেয়।

37 বছর বয়সী ক্যামেরুনিয়ান এখনও পিএফএল-এ লড়াই করেননি, তবে তিনি অক্টোবরে বক্সিংয়ে আত্মপ্রকাশ করেছিলেন এবং বর্তমান WBC চ্যাম্পিয়নকে পরাজিত করার পরে পয়েন্টে টাইসন ফিউরির কাছে একটি সংকীর্ণ ব্যবধানে হেরেছিলেন।

Ngannou সৌদি শহর রিয়াদে ফিরে আসবেন, যেখানে তিনি ফুরির সাথে লড়াই করেছিলেন, 8 মার্চ অ্যান্থনি জোশুয়ার সাথে লড়াই করতে, তবে ডেভিস জানিয়েছেন স্বাধীন যে MMA প্রচারে Ngannou এর ভবিষ্যত নিয়ে PFL এর কোন উদ্বেগ নেই।

“আমি 100 শতাংশ আত্মবিশ্বাসী যে ফ্রান্সিস এমএমএ থেকে পিএফএল-এর জন্য লড়াইয়ে চলে যাচ্ছেন – শুধু একবার নয়, একাধিকবার,” ডেভিস, 61, বৃহস্পতিবার (ফেব্রুয়ারি 15) বলেছেন। “এবং আমি নিশ্চিত যে ফ্রান্সিস আমাদের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক অংশীদার হবেন। আমি বিশ্বাস করি যে সে শেষ পর্যন্ত নিজেকে সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদ হিসাবে প্রমাণ করবে – বো জ্যাকসন, যদি আপনি চান, লড়াইয়ের খেলায়।

ডেভিস পিএফএল আফ্রিকার প্রেসিডেন্ট হিসেবে এনগান্নুর ভূমিকা এবং দুটি আমেরিকান খেলায় (বেসবল এবং আমেরিকান ফুটবল) একমাত্র অল-স্টার অ্যাথলিট হিসেবে জ্যাকসনের মর্যাদা উল্লেখ করছিলেন।

ডেভিস যোগ করেছেন, “আমি মনে করি ফ্রান্সিসের বক্সিংয়ে চ্যাম্পিয়ন হওয়ার এবং এমএমএতে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষুধা আছে।” “এটি এত সাহসী যে শুধুমাত্র ফ্রান্সিসের চরিত্রের সাথে কেউই সেই লক্ষ্যটি সেট করতে পারে, তাই আমি মনে করি আপনি তাকে উভয়ই চালিয়ে যেতে এবং উভয় ক্ষেত্রেই সফল দেখতে পাবেন।”

ডেভিস বলেন Ngannou এর প্রথম PFL প্রতিপক্ষ রেনান ফেরেরা বনাম রায়ান বাদেরের বিজয়ী হতে পারে, যেটি রিয়াদে 24 ফেব্রুয়ারী পিএফএল বনাম বেলেটর কার্ডের শিরোনাম হবে। পিএফএল নভেম্বরে বেলেটরকে অধিগ্রহণ করেছে, এবং আসন্ন ইভেন্টটি পিএফএলের বেশ কয়েকটি চ্যাম্পিয়নকে বেলেটারের বেশ কয়েকটির বিরুদ্ধে প্রতিহত করবে।

অক্টোবরে অপরাজিত বক্সারকে টেনে নামানোর পর টাইসন ফিউরিকে উপহাস করেছেন Ngannou

(এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

ডেভিস বলেছেন, “আমি বিশ্বাস করি ফ্রান্সিস এনগাননু ‘লা প্রবলেমা’ এবং বাডারের বিজয়ী হতে আগ্রহী হবেন।” “আমি মনে করি যে কেউ এর থেকে বেরিয়ে আসবে [victorious] শুধুমাত্র আমাদের প্রতিষ্ঠানে নয়, হেভিওয়েট এমএমএ-তেও নিজেকে নং 1 প্রতিযোগী হিসেবে প্রমাণ করেছে।

“বাদার পাঁচ বছর ধরে বেলটরে রাজত্ব করেছেন; লা সমস্যা বিশ্বের সবচেয়ে কঠিন, সবচেয়ে অ্যাথলেটিক প্রতিপক্ষ। আমি জানি না কে এটি জিতবে, তবে আমি মনে করি যে এটি জিতবে সে ফ্রান্সিসকে চ্যালেঞ্জ করার দাবি করতে পারে – এবং আমি ফ্রান্সিস এটি গ্রহণ করে কিনা তা দেখতে আগ্রহী।

“আমি ফ্রান্সিস Ngannou বাইরে মনে করি এবং [UFC heavyweight champion] জন জোন্স, এরা বিশ্বের সেরা দুই কিংবদন্তি। ইউএফসি ব্র্যান্ডের কারণে লোকেরা তা মনে করে না, তবে বাকি ইউএফসি কিংবদন্তিগুলি বিশেষ আকর্ষণীয় নয়। চুপিসাড়ে অনুসরণ করা [Miocic] ছিলেন, কিন্তু তার বয়স ৪১ বছর, তার একটা লড়াই বাকি আছে। তারপরে লা প্রবলেমা এবং বাডারের এই ম্যাচের চেয়ে ভাল বা আকর্ষণীয় আর একটিও নেই।

পিএফএল তার বিশ্বব্যাপী সম্প্রসারণ অব্যাহত রেখেছে, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকায় লিগ চালু হবে

(কুপার নিল/পিএফএল)

পিএফএল আফ্রিকার সভাপতি হিসেবে এনগানুর অবস্থান নিঃসন্দেহে তাকে প্রচারের আফ্রিকান লীগে ভূমিকা পালন করতে দেখবে, যা এপ্রিল 2025 এ চালু হতে চলেছে। লঞ্চটি 2023 সালে পিএফএল ইউরোপ এবং এই এপ্রিলে একটি মধ্যপ্রাচ্য লিগ প্রতিষ্ঠার অনুসরণ করবে।

“আমরা এখনও কোনো ঘোষণা করিনি, তবে আমরা ব্যবসায়িক অংশীদার এবং মিডিয়া অংশীদারদের চূড়ান্ত করছি [for PFL Africa] “রৈখিক স্ট্রিমিং এবং মোবাইল উভয়ই,” ডেভিস বলেছিলেন। স্বাধীন, “যদিও আফ্রিকার অধিকাংশ মানুষ UFC দেখতে পারে না, PFL হবে আফ্রিকাতে সবচেয়ে ব্যাপকভাবে পাওয়া MMA পণ্য।

“সমস্ত আফ্রিকান যোদ্ধা। এটি তাদের নিজস্ব প্রিমিয়াম লীগ, ফাইটার এবং চ্যাম্পিয়ন হবে। আমরা MMA এর একটি চ্যাম্পিয়ন্স লিগ তৈরি করার পথে আছি, আরও আঞ্চলিক লিগ আসতে চলেছে৷ আমরা ইতিমধ্যে অন্যান্য অঞ্চলে 2026-এর জন্য লিগ নিয়ে কাজ করছি।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.