Chrome এর মোবাইল সংস্করণটি ট্যাবগুলির গোষ্ঠী তৈরি করার অনুমতি দিতে পারে, এটি ডেস্কটপ সংস্করণে ইতিমধ্যে ব্যবহৃত একটি বৈশিষ্ট্য৷ ক্রোম ক্যানারি 124-এর পরীক্ষামূলক সংস্করণ হিসাবে, এই কার্যকারিতা আশাব্যঞ্জক।

আপনি যদি ট্যাব সংস্থার সরঞ্জামগুলির প্রশংসা করেন যা Chrome ডেস্কটপে অফার করে, আপনি জেনে খুশি হবেন যে মোবাইল সংস্করণটি সেগুলির মধ্যে একটি পেতে চলেছে৷ পরীক্ষামূলক সংস্করণ ক্রোম ক্যানারি 124-এর সাম্প্রতিক আপডেট অনুসারে, ট্যাবগুলির গ্রুপ তৈরি করার ক্ষমতা – এমনকি যদি আপনার প্রাথমিকভাবে শুধুমাত্র একটি ট্যাব থাকে – শীঘ্রই অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ হবে।

ডেস্কটপের জন্য Chrome কিছু সময়ের জন্য একক-ট্যাব গোষ্ঠীগুলিকে সক্ষম করেছে, বৈশিষ্ট্যটি Android অভিজ্ঞতার জন্য নতুন হবে।

এই বৈশিষ্ট্য চিহ্নিত করা হয়েছে [@Leopeva64 no X](https://TWITTER.com/bongduniaPT” target=”_blank”>টুইটার.com/Leopeva64), প্রথম জানুয়ারী মাসে মোবাইল ব্রাউজারের একটি প্রাথমিক বিল্ডে উপস্থিত হয়েছিল, যদিও এটি ব্যবহারযোগ্য ছিল না। সর্বশেষ ক্রোম অ্যান্ড্রয়েড ক্যানারি আপডেটের সাথে, পরীক্ষামূলক ফ্ল্যাগ #android-tab-group-stable-id সক্ষম করার মাধ্যমে কার্যকারিতা এখন সম্পূর্ণরূপে কার্যকর।

কর্মে নতুন বৈশিষ্ট্য

Leopaeva64-এর পোস্টে যেমন ব্যাখ্যা করা হয়েছে, বৈশিষ্ট্যটি তিন-বিন্দু মেনুতে ট্যাপ করে, “ট্যাবগুলি নির্বাচন করুন”, আপনি যে ট্যাবগুলিকে গোষ্ঠীভুক্ত করতে চান তা নির্বাচন করে এবং তারপরে “গ্রুপ ট্যাবগুলি” নির্বাচন করে কাজ করবে৷

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই মুহুর্তে এটি শুধুমাত্র Chrome Canary-এর সাথে কাজ করে এবং একটি পতাকা ব্যবহার করতে হবে। আমরা নিশ্চিতভাবে বলতে পারি যে এই কার্যকারিতা এখনও খুব প্রাথমিক পর্যায়ে রয়েছে। ক্রোম ক্যানারি মূলত ডেভেলপারদের দ্বারা নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য ব্যবহার করা হয়, এবং পরীক্ষামূলক পতাকা যুক্ত করা ব্রাউজারটিকে আরও অস্থির করে তুলতে পারে৷ সুতরাং, যদিও এটি বলার অপেক্ষা রাখে না, এটি জোর দেওয়া ভাল: এই সংস্করণের নিয়মিত ব্যবহার সুপারিশ করা হয় না।

যাইহোক, ক্রোম ক্যানারি একটি দুর্দান্ত উপায় যা Google তার ব্রাউজারের জন্য যে বৈশিষ্ট্যগুলি নিয়ে কাজ করছে তা এই পর্যায়ে যতই প্রাথমিক হোক না কেন। এই পতাকাটি বছরের শুরু থেকে উপলব্ধ ছিল এবং এর বিকাশ অব্যাহত রয়েছে তা দেখায় যে এটি খুব সম্ভবত আগামী মাসগুলিতে একটি স্থিতিশীল সংস্করণে প্রয়োগ করা হবে।

উপসংহার

সুবিশাল এবং সর্বদা গতিশীল ডিজিটাল মহাবিশ্বে, আমাদের প্রিয় অ্যাপ্লিকেশনগুলির সর্বশেষ আপডেটগুলির সাথে আপডেট থাকা আমাদের সর্বোত্তম স্বার্থে। এইভাবে, ট্যাবগুলির এই গোষ্ঠীগুলির মতো আরও ফাংশনগুলির সাথে, ক্রোম তার ব্যবহারকারীদের মধ্যে প্রাসঙ্গিক থেকে, একচেটিয়া বৈশিষ্ট্যগুলির সাথে প্রতিযোগিতার মুখোমুখি হয়ে নিজেকে পুনরায় উদ্ভাবন করতে থাকে।

সকলের জন্য bongdunia-এর সাথে সংযুক্ত থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি এবং ভবিষ্যতের বাস্তবায়নের জন্য এই নতুন বৈশিষ্ট্য এবং ধারণা সম্পর্কে আপনার মতামত আমাদের সাথে শেয়ার করতে দ্বিধা করবেন না!

news/chrome-for-android-may-be-getting-the-desktop-versions-tab-groups-feature_id155483″ target=”_blank” rel=”noopener”>উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.