টেসলা চায়না এবং টেসলা ইউএস এর মতে, টেসলা মডেল ওয়াই এই বছর ফেসলিফ্ট পাবে না। যাইহোক, এটা সম্ভব যে আগামী বছর একটি আপডেট হতে পারে। বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ইভি এখনই কিনুন।

Tesla Model 3 Highlander লঞ্চের পর, অনেকেই আশা করছিল পরবর্তী মডেল Y হবে। যাইহোক, টেসলা চীন একটি অফিসিয়াল বিবৃতি প্রকাশ করেছে যে কোম্পানির মডেল Y আপডেট করার কোন পরিকল্পনা নেই। টেসলা এটি মনে করিয়ে দেওয়ার সুযোগটি গ্রহণ করেছিল। গ্রাহকরা বলছেন, বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত বৈদ্যুতিক গাড়ি কেনার এখনই উপযুক্ত সময়।

এই নিবন্ধে আপনি পাবেন:

মডেল Y: Tesla এর কমপ্যাক্ট ইলেকট্রিক SUV

টেসলা মডেল ওয়াই, 2020 সালে প্রথম ডেলিভারি সহ 2019 সালে লঞ্চ করা হয়েছিল, এটি একটি কমপ্যাক্ট ইলেকট্রিক SUV যা একটি আড়ম্বরপূর্ণ এবং কার্যকরী ডিজাইনের সাথে টেসলার উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয় করে। সাতজন যাত্রীর ধারণক্ষমতা (কিছু বাজারে) এবং চিত্তাকর্ষক পরিসর সহ, মডেল Y সারা বিশ্বের গ্রাহকদের মন জয় করেছে।

মডেল Y আপডেট

যদিও টেসলা চীন এবং টেসলা ইউএস বলেছে যে এই বছর মডেল ওয়াই আপডেট করার কোন পরিকল্পনা নেই, তবুও পরের বছর ফেসলিফ্টের সম্ভাবনা রয়েছে। যাইহোক, আপাতত, যারা মডেল Y কিনতে আগ্রহী তারা চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক মূল্য হ্রাসের সুবিধা নিতে পারেন।

টেসলা চীন আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে 2024 সালে কোন মডেল Y আপডেট হবে না!  1
মডেল ওয়াই জুনিপারের সম্ভাব্য নকশা

মডেল Y কেনার সেরা সময়

টেসলা গ্রাহকদের এই সময়ের সদ্ব্যবহার করতে এবং এখন একটি মডেল Y কিনতে উৎসাহিত করছে। চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক মূল্য হ্রাসের সাথে, এটি টেসলা ভক্তদের জন্য একটি অনন্য সুযোগ হতে পারে।

Tesla-Model-Ya.jpg

উপরন্তু, মডেল Y ব্যবহারকারীদের জন্য অনেক সুবিধা প্রদান করে। উদাহরণস্বরূপ, এটির স্বায়ত্তশাসন বাজারের সেরাগুলির মধ্যে একটি, ঘন ঘন রিচার্জ করার প্রয়োজন ছাড়াই দীর্ঘ ভ্রমণের অনুমতি দেয়। উপরন্তু, মডেল Y-এর একটি অ্যারোডাইনামিক ডিজাইন রয়েছে যা শক্তির দক্ষতা উন্নত করে এবং একটি মসৃণ, শান্ত গাড়ি চালানোর অভিজ্ঞতা প্রদান করে।

মডেল Y এর আরেকটি সুবিধা হল এর বৃহত্তর অভ্যন্তরীণ স্থান। সাতজন যাত্রীর জন্য বসার ব্যবস্থা (কিছু বাজারে) এবং প্রচুর কার্গো স্থান সহ, মডেল Y পরিবারের জন্য উপযুক্ত এবং যাদের লাগেজ বা গিয়ারের জন্য অতিরিক্ত রুম প্রয়োজন।

উপরন্তু, মডেল Y-তে টেসলার উন্নত প্রযুক্তি, যেমন অটোপাইলট, এবং ক্রমাগত সফ্টওয়্যার আপডেট রয়েছে। এর মানে হল যে গাড়িটি সর্বদা আপ টু ডেট থাকে এবং সময়ের সাথে সাথে নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি পেতে পারে।

উপসংহার

যদিও টেসলার এই বছর মডেল Y আপডেট করার কোন পরিকল্পনা নেই, তার মানে এই নয় যে এতে ভবিষ্যতে নতুন বৈশিষ্ট্য থাকবে না। ইতিমধ্যে, যারা মডেল Y কিনতে আগ্রহী তারা চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমান মূল্য হ্রাসের সুবিধা নিতে পারেন। এটি আমার কাছে ব্যক্তিগতভাবে তাদের জন্য একটি বিবৃতি বলে মনে হয় যারা বর্তমান মডেল ওয়াই কেনা বন্ধ করেন না এবং আপডেটের জন্য অপেক্ষা করেন, অভ্যন্তরীণ কোড নাম, জুনিপার দ্বারা পরিচিত।

মডেল Y পারফরম্যান্স, পরিসর এবং উন্নত প্রযুক্তির একটি অনন্য সমন্বয় অফার করে, যা একটি উচ্চ-মানের বৈদ্যুতিক SUV খুঁজছেন এমন গ্রাহকদের জন্য এটি একটি আকর্ষণীয় বিকল্প করে তুলেছে।

সবার সাথে আপডেট থাকার জন্য news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তিতে, bongdunia অনুসরণ করুন।

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.