টেক জায়ান্টদের মধ্যে সংঘর্ষ এর চেয়ে বেশি ভয়ঙ্কর ছিল না। চীনে, বিশ্বের বৃহত্তম স্মার্টফোন বাজারের কেন্দ্রস্থল, অ্যাপল পুনরুত্থানের সাথে একটি দুর্বল অবস্থানে রয়েছে বলে মনে হয়েছে। হুয়াওয়ে, যাইহোক, সমস্ত প্রত্যাশার বিপরীতে, আইফোনগুলি উল্লেখযোগ্য স্থিতিস্থাপকতা প্রদর্শন করেছে, তাদের চালানে একটি আশ্চর্যজনক বৃদ্ধি পোস্ট করেছে।

অপ্রত্যাশিত বৃদ্ধি

সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী news/articles/2024-05-08/apple-s-china-iphone-shipments-soar-12-in-march-after-discounts” target=”_blank” rel=”nofollow noopener”>ব্লুমবার্গ, অ্যাপল চীনে তার আইফোন শিপমেন্ট মার্চ মাসে প্রায় 12% বৃদ্ধি পেয়েছে। এই উল্লেখযোগ্য বৃদ্ধি একটি গুরুত্বপূর্ণ সময়ে এসেছে, বিশেষ করে ডিভাইসগুলিকে আরও সাশ্রয়ী করতে খুচরা বিক্রেতাদের দ্বারা গৃহীত আক্রমনাত্মক ছাড়ের কৌশলের কারণে।

huawei mate 60 pro

চীনা সরকারের তথ্য এই প্রবণতা নিশ্চিত করে, দেখায় যে বিদেশী ব্র্যান্ডের স্মার্টফোন, প্রধানত আইফোন, মার্চ মাসে 3.75 মিলিয়ন ইউনিটে পৌঁছেছে।

হুয়াওয়ের প্রতিক্রিয়া

গত গ্রীষ্মে, হুয়াওয়ে তার Mate 60 লাইন চালু করার মাধ্যমে বাজারে একটি সত্যিকারের উন্মাদনা সৃষ্টি করেছিল, Kirin 9000 এর পর প্রথম অভ্যন্তরীণভাবে উন্নত 5G SoC। কিরিন 9000 প্রবর্তনের মাধ্যমে, হুয়াওয়ে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং নেদারল্যান্ডস নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করেছে। দ্বারা আরোপিত। সেই সাথে জাতীয়তাবাদী গর্ববোধও জাগ্রত হয়। এই কৃতিত্বটি কোম্পানিটিকে তার শীর্ষ সিরিজের একটি চিত্তাকর্ষক 30 মিলিয়ন ইউনিট বিক্রি করতে সহায়তা করেছে।

আপনি জানতে চান: Realme Narzo 70: 120 Hz স্ক্রিন, 50 MP ক্যামেরা এবং আরও অনেক কিছু সহ লঞ্চ করা হয়েছে

অ্যাপলের জন্য একটি জয়?

হুয়াওয়ের সাফল্য সত্ত্বেও, তথ্য দেখায় যে অ্যাপল কেবল চীনের বাজারে তার উপস্থিতি বজায় রাখতে সক্ষম নয় বরং প্রসারিতও করেছে। 2024 সালের শুরুর দিকে কৌশলগত মূল্য হ্রাসের সাথে, কোম্পানিটি উল্লেখযোগ্য বিক্রয় বৃদ্ধি দেখেছিল, যা Apple সিইও টিম কুক দ্বারা চাঙ্গা হয়েছিল, যিনি মার্চ ত্রৈমাসিকে মূল ভূখণ্ডে চীনে iPhone বিক্রয় বৃদ্ধির কথা উল্লেখ করেছিলেন, যদিও নির্দিষ্ট সংখ্যা প্রকাশ ছাড়াই।

উপসংহার: চীনা বাজারে ভবিষ্যত

অ্যাপল এবং হুয়াওয়ের মধ্যে এই লড়াই একটি সাধারণ বাণিজ্য বিরোধের চেয়ে বেশি। এটি স্মার্টফোন বাজারের গতিশীলতা এবং অস্থিরতার একটি প্রদর্শন, যেখানে উদ্ভাবন এবং বিপণন কৌশলগুলি প্রতিযোগিতামূলক ল্যান্ডস্কেপকে দ্রুত পরিবর্তন করতে পারে। প্রযুক্তি উত্সাহীদের জন্য, এই পরিবর্তনগুলি অনুসরণ করা কেবল আকর্ষণীয়ই নয়, বাজার কোন দিকে যাচ্ছে তা বোঝাও গুরুত্বপূর্ণ।

যারা প্রযুক্তি জগতের এই এবং অন্যান্য খবরের সাথে আপডেট থাকতে চান তাদের জন্য bongdunia এটি আপনার পছন্দের পোর্টাল, গভীর বিশ্লেষণের প্রস্তাব, news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তির ভবিষ্যতের আপডেট এবং অন্তর্দৃষ্টি।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.