বোর্থউইক ‘আশাবাদী’ ক্যাপ্টেন জর্জের প্রশংসা করেছেন; ছয় জাতির জন্য নিউ ইংল্যান্ড ‘মানসিকতা’

ইংল্যান্ডের সাথে টুইকেনহ্যামে ওয়েলসকে হোস্ট করে অপরাজিত থাকার লক্ষ্য নিয়ে একটি উত্তেজনাপূর্ণ উদ্বোধনী সপ্তাহান্তে এই সপ্তাহান্তে ছয়টি দেশ অব্যাহত রয়েছে।

স্টিভ বোর্থউইক রোমে ইতালির বিরুদ্ধে কঠিন লড়াইয়ের জয়ে তার দলের পারফরম্যান্সে সন্তুষ্ট এবং শনিবার শক্তিশালী পারফরম্যান্স দিয়ে সেই পারফরম্যান্স অব্যাহত রাখার আশা করছেন।

ওয়েলস স্কটল্যান্ডের কাছে তাদের রোমাঞ্চকর পরাজয় থেকে গতিবেগ গড়ে তুলতে চাইবে, যেখানে দ্বিতীয়ার্ধের সমাবেশ একটি দর্শনীয় প্রত্যাবর্তনের চেয়ে কম ছিল।

স্কটল্যান্ডের জন্য, তারা আশা করবে যে কার্ডিফের দ্বিতীয়ার্ধে পতন একটি সতর্কতা হিসাবে কাজ করবে যখন তারা ফ্রান্সকে আয়োজক করবে।

এই সপ্তাহান্তের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে দলের ঘোষণা এবং সমস্ত সর্বশেষ খবরের জন্য নীচে অনুসরণ করুন:

1707479376

ইংল্যান্ড বনাম ওয়েলস, কার আক্রমণ ভালো হবে?

ইংল্যান্ড এই বছরের সিক্স নেশনস (25) এর উদ্বোধনী রাউন্ডে অন্য যেকোনো দলের চেয়ে বেশি ডিফেন্ডারদের পরাজিত করেছে, যখন ওয়েলস এই বছরের সিক্স নেশনস (25) এর উদ্বোধনী রাউন্ডে অন্য যেকোনো দলের চেয়ে বেশি ডিফেন্ডারদের পরাজিত করেছে, আর ওয়েলস আরও বেশি পরাজিত করেছে। ডিফেন্ডাররা (20, আয়ারল্যান্ড এবং ফ্রান্সের পিছনে) এবং কাট করা তিনটি দলের মধ্যে যৌথ-প্রথম। উচ্চ ছয় লাইন বিরতি (অতিরিক্ত ইতালি এবং আয়ারল্যান্ড)।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 11:49

1707478836

ইংল্যান্ড বনাম ওয়েলস

ইংল্যান্ড এই বছরের সিক্স নেশনস (27-24 বনাম ইতালি) তাদের উদ্বোধনী খেলা জিতেছে, 2009 সাল থেকে তাদের উদ্বোধনী ম্যাচে জয়ী হওয়ার পর একটি অভিযানে রাউন্ড 2 ম্যাচ হারেনি, যখন তারা ওয়েলসের (15-23) বিপক্ষে প্রথম রাউন্ডের জয়ে হেরেছিল। ইতালি (36-11)।

ওয়েলস। ইতিমধ্যে, ছয়টি দেশ তাদের শেষ নয়টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে, তবে, সেই সময়ের মধ্যে তাদের একমাত্র জয় ছিল ঘরের বাইরে (29-17 বনাম ইতালি 2023), যেখানে তারা এই বছর রাউন্ড 1 এ মাত্র একটি লেভেল হেরেছে (26) -27 বনাম স্কটল্যান্ড)।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 11:40

1707478056

অলি লরেন্স স্কটল্যান্ডের সাথে ছয় জাতির সংঘর্ষের জন্য ইংল্যান্ডকে শক্তিশালী করতে পারে

অলি লরেন্স স্কটল্যান্ডের সাথে তৃতীয় রাউন্ডের লড়াইয়ের জন্য ইংল্যান্ডের গিনেস সিক্স নেশন্সকে শক্তিশালী করতে পারে কারণ সে নিতম্বের সমস্যা থেকে সেরে উঠেছে।

চ্যাম্পিয়নশিপ শুরুর এক পাক্ষিক আগে টুলুসের বিপক্ষে বাথের জন্য ইউরোপীয় দায়িত্বে থাকাকালীন লরেন্স ইনজুরিতে পড়েন এবং প্রাথমিকভাবে আশঙ্কা করা হয়েছিল যে তিনি পুরো ম্যাচটি মিস করতে পারেন।

কিন্তু শক্তিশালী সেন্টার ব্যাক এই সপ্তাহের প্রথম দিকে ইংল্যান্ডের সারে ঘাঁটিতে ফিরে আসতে পারে, গত শনিবার ইতালির বিপক্ষে 12 নম্বর জার্সিটিতে স্টিভ বোর্থউইকের বিকল্প বাড়িয়ে দেয়।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 11:27

1707477396

ইংল্যান্ড বনাম ওয়েলস

ইংল্যান্ড তাদের শেষ পাঁচটি পুরুষের ছয় জাতির হোম ম্যাচের প্রতিটিতে ওয়েলসের বিপক্ষে জিতেছে, তবে তাদের শেষ চারটি জয় সাত পয়েন্টের কম ব্যবধানে এসেছে।

তিনি চ্যাম্পিয়নশিপে তার 12টি হোম গেমের প্রতিটিতে হাফ টাইমে নেতৃত্ব দিয়েছেন, ওয়েলসের বিপক্ষে, টুইকেনহ্যামে বিরতিতে তিনি এখনও পরিচালনা করতে পারেননি একমাত্র দল।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 11:16

1707476796

ওয়েলসের সঙ্গে ইংল্যান্ডের চূড়ান্ত সাক্ষাৎ

গত বছর রাগবি বিশ্বকাপের আগে ইংল্যান্ড শেষবার ওয়েলসের মুখোমুখি হয়েছিল।

তারা প্রিন্সিপ্যালিটি স্টেডিয়ামে প্রথম খেলায় 20-9 ব্যবধানে পরাজিত হয়, কিন্তু বোর্থউইকের লোকেরা দ্বিতীয় ম্যাচটি আয়োজন করে, অনেক পরিবর্তনশীল ওয়েলশ দলের বিপক্ষে, এবং টুইকেনহ্যাম জনতার সামনে 19-17 জয়লাভ করে।

দেরী জর্জ ফোর্ড পেনাল্টি পরে একটি Maro Itoje চেষ্টা জয় সীলমোহর.

এই সপ্তাহান্তে সমস্যাগুলি কীভাবে চলবে?

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 11:06

1707476196

ইংল্যান্ড নিশ্চিত করেছে যে কার্ডিফে জন্মগ্রহণকারী ইমানুয়েল ফায়ে-ওয়াবোসো ওয়েলসের সাথে মোকাবিলা করতে সক্ষম

ইংল্যান্ড বলেছে যে ইমানুয়েল ফায়ে-ওয়াবোসো ওয়েলসের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত স্টিভ বোর্থউইক শনিবারের টুইকেনহ্যামে গিনেস সিক্স নেশনস ম্যাচের জন্য একটি অপরিবর্তিত দল বেছে নেওয়ার পরে।

ফায়ে-ওয়াবোসো ইতালির বিপক্ষে প্রথম রাউন্ডের জয়ে দেরীতে বিকল্প হিসাবে তার টেস্ট অভিষেক করেছিলেন এবং ওয়ারেন গ্যাটল্যান্ডের পুরুষদের ট্রিপের জন্য বেঞ্চে ছিলেন।

21 বছর বয়সী উইং সেনসেশন কার্ডিফে জন্মগ্রহণ ও বেড়ে ওঠা সত্ত্বেও ইংল্যান্ডের প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছেন, ওয়েলস বস ওয়ারেন গ্যাটল্যান্ড মন্তব্য করতে প্ররোচিত করেছেন যে তার সিদ্ধান্ত সীমান্তের ওপারে ভাল হয়নি।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 10:56

1707475536

ফায়ে-ওয়াবোসোতে বোর্থউইক

ওয়েলসের সাথে সংঘর্ষের আগে তার প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনের অংশ হিসাবে, স্টিভ বোর্থউইককে জিজ্ঞাসা করা হয়েছিল যে ইমানুয়েল ফায়ে-ওয়াবোসো খেলার বিষয়ে তার কোনো আপত্তি আছে কিনা, যিনি ওয়েলসে যোগদানের পক্ষে ভোট দিয়েছিলেন। তাদের সাথে একটি বিশ্বব্যাপী ক্যারিয়ার প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ইংল্যান্ড।

“আমার দৃষ্টিকোণ থেকে নয়। তিনি এসে ইতালির বিপক্ষে সত্যিই দারুণ পারফর্ম করেছেন। তিনি একটি অবিশ্বাস্যভাবে শান্ত, সংগৃহীত এবং পরিণত চরিত্র ছিলেন, “বোর্থউইক বলেছিলেন।

“সে খুব ভালো প্রশিক্ষণ নিয়েছে এবং অল্প সময়ের মধ্যে আমি তাকে চিনি, সে নার্ভাস বলে মনে হয় না। আমার কাছে তার সম্পর্কে বলার মতো ভালো জিনিসই আছে।”

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 10:45

1707474996

ফাই-ওয়াবোসোতে গ্যাটল্যান্ড

ওয়েলসের প্রধান কোচ ওয়ারেন গ্যাটল্যান্ড ইমানুয়েল ফায়ি-ওয়াবোসোকে ওয়েলসের পরিবর্তে ইংল্যান্ডের হয়ে খেলার বিষয়ে তার চিন্তাভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “আমরা তার সম্পর্কে কথাও বলিনি।”

“তিনি তার সিদ্ধান্ত নিয়েছেন এবং আমরা এটি নিয়ে ভাবিনি। এতে কোনো অতিরিক্ত মশলা যোগ করা হয় না। আমরা এই বিষয়ে কথা বলিনি.

“আমাদের কোনো কৌশলই তার নাম করেনি। ইংল্যান্ডের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অতীতে, আমরা ওয়েলসের হয়ে ইংলিশ যোগ্য খেলোয়াড় খেলতে পেরেছি।

“তার জন্য শুভকামনা। আশা করি তার জন্য সবকিছু ঠিকঠাক হবে।”

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 10:36

1707474456

ইমানুয়েল ফায়ি-ওয়াবোসো কে? নিউ ইংল্যান্ড উইং যারা ওয়েলসের হয়ে থাকতে পারে

প্রসিদ্ধতায় তার দ্রুত উত্থান এক্সেটারের জন্য একটি চমৎকার পুনরুজ্জীবন সহ সিম্বিওটিক হয়েছে। চিফরা এই মরসুমে পুনর্নির্মাণ মোডে শুরু করেছিলেন, গ্রীষ্মের মরসুমে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বের প্রস্থানের পরে পুনরায় টুলিং করেছিলেন যারা ক্লাবটিকে একটি প্রিমিয়ারশিপ পাওয়ার হাউস হিসাবে প্রতিষ্ঠা করতে সহায়ক ছিলেন। এটা মনে করা হয়েছিল যে তারা সংগ্রামের একটি মরসুমের মুখোমুখি হতে পারে কারণ তারা মূলত তাদের বিদায় নেওয়া তারকাদের সরাসরি প্রতিস্থাপন না করে, বরং ভিতর থেকে বিজ্ঞাপন দেওয়ার জন্য বেছে নিয়েছে।

এটি একটি স্মার্ট ট্রান্সফার হিসেবে প্রমাণিত হয়েছে। হেনরি স্লেড এবং জ্যাক ভার্মিউলেনের মতো বয়স্ক স্টেজাররা দ্রুত মেরামতের জন্য প্রয়োজনীয় নিয়মিত মাথা সরবরাহ করলে, উদীয়মান তরুণ ইংরেজদের একটি ফসলও পথ দেখিয়েছে। রুসি ​​তুইমা এবং গ্রেগ ফিসিলো স্টিভ বোর্থউইকের রাডারে রয়েছেন; নিউজিল্যান্ডে জন্মগ্রহণকারী ইথান রুটস রোমে তার আন্তর্জাতিক অভিষেক করেছিলেন, সবচেয়ে চিত্তাকর্ষকভাবে ডেভন ক্লাবের হয়ে ডেভ ইয়ার্সের পরিবর্তে।

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 10:27

1707473856

মার্কাস স্মিথ শুধুমাত্র ছয় জাতির শেষ পর্যায়ের জন্য উপযুক্ত বলে আশা করা হয়েছিল

“মনে হচ্ছে টুর্নামেন্টে আরও পিছিয়ে যাবে – যদি আমরা তাকে ফিরে পাই। এটা আগামী কয়েক সপ্তাহের মধ্যে ঘটবে না,” ইংল্যান্ড আক্রমণকারী কোচ রিচার্ড উইগলসওয়ার্থ মার্কাস স্মিথের ইনজুরির আপডেট জানতে চাইলে বলেছেন।

তিনি যোগ করেছেন: “মার্কাসের একটি অবিশ্বাস্য মনোভাব রয়েছে। সে দগ্ধ হয়েছে কিন্তু আমরাও পুড়েছি। আমরা জানি সে একজন আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড়।

“আমরা সেই অবস্থানে থাকতে পেরে ধন্য কারণ আমরা জর্জ ফোর্ড এবং ফিন স্মিথকে পেয়েছি, কিন্তু এটি একজন শীর্ষ খেলোয়াড় এবং তার প্রভাবের সম্ভাবনা থেকে দূরে থাকে না।

“তার মনোভাব ছিল ‘আমি আরও ভালোভাবে ফিরে আসব।’ আমার কোন সন্দেহ নেই যে যদি আমরা তাকে টুর্নামেন্টে দেখতে পাই বা তার পরে সে ফিরে আসবে এবং তার মতো তার হাত উপরে রাখবে।”

মাইক জোন্স9 ফেব্রুয়ারি 2024 10:17

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.