Google Home-এর মাধ্যমে, আপনি আপনার Google ডিভাইসে ভিডিও দেখতে এবং সঙ্গীত বা পডকাস্ট শুনতে একাধিক পরিষেবা লিঙ্ক করতে পারেন। উপলব্ধ এই ধরনের একটি পরিষেবা হল Netflix কে Google Home এর সাথে লিঙ্ক করা।

Google Home হল একটি অ্যাপ যা আপনাকে আপনার Google অ্যাকাউন্ট ব্যবহার করে আপনার সমস্ত ডিভাইস নিয়ন্ত্রণ করতে দেয়। আপনি স্মার্ট স্পিকার, নেস্ট হাব, ভিডিও ডোরবেল, Android TV এবং আরও অনেক কিছু কানেক্ট করতে পারেন। Google Home-এর মাধ্যমে, আপনি আপনার Google ডিভাইসে ভিডিও দেখতে এবং সঙ্গীত বা পডকাস্ট শুনতে একাধিক পরিষেবা লিঙ্ক করতে পারেন। উপলব্ধ এই ধরনের একটি পরিষেবা হল Netflix কে Google Home এর সাথে লিঙ্ক করা। এই নিবন্ধে, আমরা আপনার আইফোন এবং অ্যান্ড্রয়েডে Google হোমের সাথে আপনার Netflix অ্যাকাউন্ট সংযোগ করার পদক্ষেপগুলি ভাগ করতে যাচ্ছি। আপনি আপনার ডিভাইসে Google Home অ্যাপের লেটেস্ট ভার্সন ব্যবহার করছেন কিনা দেখে নিন।

এই নিবন্ধে আপনি পাবেন:

কেন নেটফ্লিক্সকে গুগল হোমের সাথে সংযুক্ত করবেন?

আপনার Google অ্যাকাউন্ট ব্যবহার করে একাধিক ডিভাইস থাকলে, সেগুলিকে ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করা কঠিন। একই কথা প্রযোজ্য যখন আপনার বাড়িতে একাধিক টিভি থাকে এবং আপনি নেটফ্লিক্সে আপনার প্রিয় পর্বটি দেখার আগে বিভিন্ন রিমোট কন্ট্রোলের মধ্যে বিভ্রান্ত হন। আপনার Netflix অ্যাকাউন্টকে Google Home-এর সাথে সংযুক্ত করার ফলে আপনি শুধুমাত্র লিঙ্ক করা Android TV-তে Netflix দেখা শুরু করতে ভয়েস কমান্ড ব্যবহার করতে পারবেন। আপনার Android TV Chromecast সমর্থন করে তা নিশ্চিত করুন৷ এছাড়াও, আপনার অবশ্যই Google সহকারী সমর্থন সহ একটি স্মার্ট স্পিকার থাকতে হবে। আপনি Google সহকারীকে Netflix ক্রিয়াকলাপ যেমন প্লে/পজ, এপিসোড এড়িয়ে যাওয়া, পর্বগুলি রিওয়াইন্ড এবং সাবটাইটেল চালু করার জন্য বলতে পারেন। Google এর ভয়েস অ্যাক্টিভেটেড স্পিকার আপনার কমান্ড চিনবে এবং আপনার অ্যান্ড্রয়েড টিভিতে এটি কার্যকর করবে।

গুগল হোমের সাথে নেটফ্লিক্সকে কীভাবে সংযুক্ত করবেন

চলুন আপনার Netflix অ্যাকাউন্টটি Google Home-এর সাথে সংযুক্ত করার পদক্ষেপগুলি পরীক্ষা করে দেখি৷ অ্যানড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য ধাপগুলি একই।

1. আপনার iPhone বা Android-এ Google Home অ্যাপ খুলুন।
2. যদি আপনি ইতিমধ্যেই না থাকেন, তাহলে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন৷
3. উপরের বাম কোণে ‘+’ (প্লাস) আইকনে আলতো চাপুন৷
4. পরিষেবা যোগ করুন বিভাগে ভিডিও নির্বাচন করুন৷
5. Netflix এর অধীনে লিঙ্কে আলতো চাপুন৷
6. “আপনার Netflix অ্যাকাউন্ট লিঙ্ক করুন” বার্তাটি উপস্থিত হলে, লিঙ্ক অ্যাকাউন্ট নির্বাচন করুন।
7. আপনার Netflix অ্যাকাউন্টের বিবরণ লিখতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
8. সাইন ইন করার পরে, আপনার Netflix প্রোফাইল নির্বাচন করুন এবং নিশ্চিত করুন আলতো চাপুন৷

বিকল্পভাবে, আপনি কীভাবে Netflix কে Google Home-এর সাথে সংযুক্ত করতে পারেন তা এখানে রয়েছে। আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য ধাপগুলি একই।

1. আপনার iPhone বা Android-এ Google Home অ্যাপ খুলুন।
2. উপরের ডানদিকে সোয়াইপ করুন এবং Netflix লিঙ্কে আলতো চাপুন।
3. তাদের বলুন হ্যাঁ, অ্যাকাউন্ট লিঙ্ক করুন.
4. আপনার Netflix প্রোফাইল সংযোগ করতে অন-স্ক্রীন প্রক্রিয়া অনুসরণ করুন।

একবার আপনি আপনার অ্যাকাউন্ট সংযুক্ত হয়ে গেলে, আপনি “Ok Google, আমার টিভিতে Netflix 1899 চালান” এর মতো কমান্ড বলতে পারেন। আপনার Google Home স্মার্ট স্পিকার আপনার Android TV-তে Netflix 1899 চালাতে শুরু করবে।

Google Home-এ Netflix-এ একাধিক অ্যাকাউন্ট যোগ করুন

যদি আপনার বন্ধু বা পরিবার ভয়েস কমান্ড ব্যবহার করতে চায় তবে আপনি একাধিক Netflix অ্যাকাউন্টগুলিকে Google Home এর সাথে লিঙ্ক করতে পারেন। পদক্ষেপগুলি অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য একই। এখানে এটি করার দুটি উপায় আছে।

ভয়েস ম্যাচ ফিচার ব্যবহার করুন

আপনি Google সহকারীর ভয়েস ম্যাচ বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন যাতে এটি বিভিন্ন ব্যবহারকারীর ভয়েস কমান্ড নিবন্ধন করতে পারে। কিভাবে এটি সক্রিয় করতে দেখুন.

1. আপনার iPhone বা Android-এ Google Home অ্যাপ খুলুন।
2. সেটিংস আইকনে আলতো চাপুন৷
3. নীচে স্ক্রোল করুন এবং Google সহকারীতে আলতো চাপুন৷
4. নির্বাচন ভয়েস ম্যাচ।
5. ডিভাইসের তালিকা থেকে আপনার স্মার্ট স্পিকার নির্বাচন করুন।
6. শুরু করতে উপরের ডানদিকের কোণায় অবিরত আলতো চাপুন৷
7. ভয়েস ম্যাচ সেটআপ সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
8. আপনি আপনার স্মার্ট স্পিকারের জন্য Google Home ব্যবহার করে Google Assistant ভয়েসও পরিবর্তন করতে পারেন।

আনলিঙ্ক কিভাবে?

আপনি আপনার অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করতে এবং Google Home এ একটি নতুন Netflix অ্যাকাউন্ট যোগ করতেও বেছে নিতে পারেন। এখানে এটা কিভাবে করতে হয়.

1. আপনার iPhone বা Android-এ Google Home অ্যাপ খুলুন।
2. উপরের বাম কোণে + আইকনে আলতো চাপুন৷
3. নিচে স্ক্রোল করুন এবং ভিডিও নির্বাচন করুন।
4. Netflix-এর অধীনে, আনলিঙ্ক-এ আলতো চাপুন।
5. আনলিঙ্ক অ্যাকাউন্ট আলতো চাপুন।
6. তারপর আপনার অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷
7. একটি নতুন অ্যাকাউন্ট যোগ করতে লিঙ্কটি আলতো চাপুন এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷
8. আপনি একটি ভিন্ন Netflix প্রোফাইল নির্বাচন করতে এবং এটিকে আপনার Google অ্যাকাউন্টে লিঙ্ক করতে ম্যানেজ ট্যাপ করতে পারেন।

গুগল হোমের পরিবর্তে নেটফ্লিক্স ব্যবহার করুন

আপনি Google Home অ্যাপ ব্যবহার করে আরও স্বাচ্ছন্দ্যে Netflix নিয়ন্ত্রণ করতে পারেন। Google থেকে উপলব্ধ ডিভাইসগুলি ছাড়াও, অনেক তৃতীয় পক্ষের ডিভাইস এবং আনুষাঙ্গিক Google হোম ব্যবহার করে নিয়ন্ত্রণ করা যেতে পারে।

সকলের জন্য bongdunia অনুসরণ করতে ভুলবেন না news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে। এই সহজ পদক্ষেপগুলির মাধ্যমে, আপনি আপনার Google ডিভাইসগুলি থেকে সর্বাধিক সুবিধা পেতে পারেন এবং আপনার ভয়েস ব্যবহার করে আরও সহজে Netflix দেখতে পারেন৷

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.