আবহাওয়ার খবর; পুজোর আগেই ঝড়ো হাওয়া আসতে চলেছে কলকাতাসহ আশেপাশের এলাকায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ চলতি বছরে আবাহাওয়ার খামখেয়ালিপনায় নাজেহাল রাজ্য বাসীসহ গোটা দেশ .। এই বৃষ্টি তো এই রোদ । পরিবেশ ঠাণ্ডা হবার নাম নেই । ভ্যাপসা গরমে হাস পাস করছে শহর বাসী । একটু বৃষ্টি হলে কিছুটা স্বস্তি মিলছে একথা সত্যি, কিন্তু পর ক্ষণেই আবার যে কে সেই গরম । সামনে দুর্গা পুজা মরশুম শুরু হতে চলেছে । পুজোর আর কয়েকটা দিন বাকি । চলছে জোরকদমে প্রস্তুতি ।  কিন্তু সেই প্রস্তুতিতে বাঁধ সাধতে পারে পারে বৃষ্টি । পুজোর আগে ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া দপ্তর ।  ওডিশা সংলগ্ন বঙ্গোপসাগরে ক্রমশ ঘনীভূত হচ্ছে একটি নিম্নচাপ। যার কারণে বাংলাতে এই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে ।

কেবল মাত্র বাংলা নয়, বাংলার পাশাপাশি প্রতিবেশী রাজ্য ওডিশাতেও বৃষ্টি হবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস ।  তবে স্বস্তির খবর এটাই যে, এক নাগাড়ে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম । মাঝে মধ্যে এই বৃষ্টি হবে। আগামী ৭২ ঘন্টা ধরে এই নিম্মচাপ বলবত থাকবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন ।

আলিপুর হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে  কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গেই এই বৃষ্টিপাত হবে ।  তবে উত্তরবঙ্গের কয়েকটা জেলাতে ভারী বৃষ্টিপাত হবার সম্ভবনা প্রবল ।  সেখানে আগামী তিনদিন এই অবস্থা বজায় থাকবে । বৃষ্টির পাশাপাশি ঝড়ো হাওয়াও বইতে পারে বলে জানা যাচ্ছে ।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ৭২ ঘন্টায় উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টি হতে পারে । ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পঙে । অন্যদিকে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। যার জেরে আগামী ৪৮ ঘণ্টায় ওই এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে । আবহাওয়া অফিসের এই পূর্বাভাসে যারপরনাই অসস্তিতে রয়েছে বঙ্গের ব্যবসায়ীরা । কারণ আগামী দিনে পুজার ব্যবসা মার খেতে পারে আবহাওয়া যদি এরকম খামখেয়ালি করে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...