আজকের আবহাওয়ার খবর; হালকা বৃষ্টির পর ফের শীতের আমেজ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গতকাল হালকা বৃষ্টিতে ভিজেছে কলকাতা শহর । দক্ষিনবঙ্গের জায়গায় জায়গায় বৃষ্টির খবর পাওয়া গেছে । ভিজে স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় আজ শীতের আমেজ অনুভব করা যাচ্ছে । তবে এই ঠাণ্ডা বেশী দিন স্থায়ী হবে না, এমনটাই আবহাওয়ার খবর দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।

আলিপুর আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল সপ্তাহের শেসে পশ্চিমী ঝঞ্জা এবং পূবালী হাওয়ার সংঘাতের জেরে বৃষ্টিপাত হবে । তবে বুধবার বিকাল থেকে বৃষ্টির কথা থাকলেও বৃহস্পতিবার রাতের দিকে আকাশে মেঘ দেখা দেয় । শুক্তবার সকাল থেকেই আকাশ মেঘে ঢাকা ছিল । তবে জেলায় বৃষ্টির খবর পাওয়া যায়নি । গতকাল শনিবার কলকাতা শহরে হালকা বৃষ্টি হয়েছে ।

আবহাওয়া দপ্তর আজকের আবহাওয়ার খবর এ জানিয়েছে, এবার আকাশ পরিষ্কার হলেও আর জাঁকিয়ে ঠাণ্ডা পড়ার আশঙ্কা নেই । হালকা শীতের আমেজ সপ্তাহভর থাকবে । তবে এই বৃষ্টির জেরে শীত ফিকে হয়ে আসছে। এখনও পরিবেশ বৃষ্টির কারনে ভেজা থাকায় ফিরছে শীতের অনুভূতি।

শনিবার রাতের দিকে বেশ ভাল ঠাণ্ডা পড়লেও আজ রাতের দিকে খুব বেশী ঠাণ্ডা পড়ার সম্ভবনা নেই । গতকাল কলকাতায় সকালের দিকে তাপমাত্রা শুক্রবারের থেকে একটু বেশী ছিল । শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার একটু বেড়ে  ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল ।

এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, এই সপ্তাহে টেন বৃষ্টিপাতের সম্ভবনা নেই । আজ রবিবার বেলা বাড়ার সাথে সাথে আকাশ ধীরে ধীরে পরিষ্কার হয়ে যাবে। ৯ তারিখের পর থেকে কলকাতার তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রিতে নামবে। থাকবে শীতের আমেজ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...