সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এবার নাগরিকত্ব বিরোধী মিছিলে বোমা; নতুন করে উত্তেজনা সৃষ্টি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সারা রাজ্য জুড়ে চলছে নাগরিকত্ব বিরোধী প্রতিবাদী বিক্ষোভ মিছিল । রাজনৈতিক উত্তেজনা তো ছিলই, এবার শান্তিপূর্ণ মিছিলে বোমা নিক্ষেপের ফলে সেই উত্তেজনা আবার নতুন দিকে মোড় নিল । ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরে ।

এদিন উত্তর দিনাজপুরে নাগরিকত্ব আইনের বিরোধী মিছিল ছিল । মিছিলটি পরিচালনা করে উত্তর দিনাজপুরের নাশি শেখ উন্নয়ন সমিতি । পরিকল্পনা অনুযায়ী মিছিলটি শান্তিপূর্ণভাবে জেলাশাসকের কার্যালয়ে ডেপুটেশন জমা দেবার কথা ছিল । কিন্তু দুর্ভাগ্যের বিষয় মিছিলটি যখন শান্তিপূর্ণভাবে ডেপুটেশন জমা দিয়ে ৩৪ নং জাতীয় সড়কের উপর কলেজ পাড়ার কাছে পৌঁছায়, তখন কে বা কারা মিছিলের উপর বোমা ফেলে । বোমা বিস্ফোরণের ফলে বেশ কয়েকজন আহত হয়েছে । জানা গেছে একজনের অবস্থা বেশ গুরুতর ।

মিছিলের উপর বোমা ফেলার ঘটনায় উত্তর দিনাজপুরে বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছে । বোমা নিক্ষেপের মত চাঞ্চল্যকর ঘটনাকে ঘিরে ফের এলাকা উত্তপ্ত হয়ে ওঠে । জাতীয় সড়ক বেশ কিছু সময় অবরুদ্ধ হয়ে পড়ে । পরিস্থিতি সামাল দিতে পুলিশ বাহিনী ঘটনাস্থলে হাজির হয় । প্রতিবাদকারীদের দাবি মেনে পুলিশ দোষীদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ ওঠে ।

গত কয়েকদিন ধরে নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যে চলছে বিক্ষোভ মিছিল । অনেক জায়গায় বিক্ষোভ হিংসাত্মক আকার নিয়েছে । বেশ কিছু এলাকায় রীতিমত তাণ্ডব চালিয়েছে বিক্ষোভকারীরা । কোন কোন জায়গায় বাস, রেল, রেলস্টেশনসহ অনেক জায়গায় অগ্নি সংযোগ, ভাংচুর, লুঠ হয়েছে । অনেক জায়গায় নিরাপত্তার কারনে বিচ্ছিন্ন করা হয়েছে ইন্টারনেট পরিষেবা । এরকম পরিস্থিতিতে নাগরিকত্ব আইন বিরোধী মিছিলের উপর বোমা ফেলার ঘটনা যে অন্য আকার নিতে পারে, সে কথা অস্বীকার করছেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা ।

আজকে শান্তিপূর্ণ মিছিলের উপর বোমা ফেলার ঘটনা তদন্ত করে দেখছে পুলিশ । এখনও পর্যন্ত কে বা কারা কাজটি করেছে, তা অজানা । বোমার আঘাতে আহত পাঁচজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে । ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী অবস্থান করছে ।

মন্তব্য
Loading...