প্রবল বৃষ্টিতে ভয়ংকর বন্যা পরিস্থিতি পুনেতে, ইতিমধ্যেই মৃত ১১

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: অন্য বছরের তুলনায় চলতি বছরে আবহাওয়ার খামখেয়ালিপনা সবচাইতে বেশী পরিমাণে লক্ষ্য করা যাচ্ছে। বর্ষা’র সময়ে বর্ষার দেখা পাওয়া যায়নি, এদিকে শরৎ কালে তুমুল বৃষ্টি। আবহাওয়ার এই খামখেয়ালিপনা’তে ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।

সম্প্রতি বিভিন্ন ভারতীয় সংবাদ মাধ্যমের সূত্র থেকে জানা যাচ্ছে, প্রবল বর্ষণের জেরে ভয়ংকর বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে মহারাষ্ট্রের পুনে শহরে। এই অঞ্চলে গত দু’দিন যাবৎ টানা বৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতর ও জেলা প্রশাসনের তরফে, আর তার ফলেই এই বন্যার উদ্ভব। প্রবল বৃষ্টির জেরে নাজারে বাঁধ থেকে ৮৫ হাজার কিউসেক জল ছাড়ার ফলেই এই বন্যার সৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতর সূত্রে। এর জেরে ২৬শে সেপ্টেম্বর, বৃহস্পতিবার পুনের সকল স্কুল এবং কলেজে বিশেষ ছুটি ঘোষণা করা হয়েছে জেলা প্রশাসনের তরফে। একইসাথে পুরন্দর, বারামতি, ভোর এবং হাভেলি তহসিলে ছুটি ঘোষণা করা হয়েছে।

সূত্রের খবর, বন্যার জেরে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন পুনে’র ১১ জন বাসিন্দা। প্রবল বৃষ্টির জেরে গত বুধবার(২৫শে সেপ্টেম্বর) সহকরনগর এলাকায় একটি পাঁচিল ভেঙে পরে, যার নিচে চাপা পড়ে নিহত হন ৬ জন। এরপর বৃহস্পতিবার(২৬শে সেপ্টেম্বর) সিনহাগাদ রোডের খালের ধারে গাড়ি থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে এনডিআরএফ দল। এই ৭ জন মৃতের মধ্যে একটি শিশুও রয়েছে বলে জানানো হয়। ইতিমধ্যেই গোটা পুনে শহর জুড়ে এনডিআরএফ এর তিনটি দল উদ্ধার এবং ত্রাণ বিলির কাজে নেমে পড়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...