শঙ্খচিলের ধাক্কায় খারাপ হয়ে গলে বিমানের ইঞ্জিন: পাইলটের বুদ্ধিমতায় রক্ষা পেল দুই শতাধিক যাত্রী

0

মস্কোর ঝুকভস্কি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান উড়ার কিছুক্ষণের মধ্যে শঙ্খচিলের ধাক্কায় বিমানের ইঞ্জিন খারাপ হয়ে যায়। গত ১৫ আগস্ট বৃহস্পতিবার এ আজব ঘটনা ঘটে। বিমানের এক যাত্রী তার মোবাইলে এই ছবি ধারণ করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেন।

বিমানের ইঞ্জিন নষ্ট হয়ে গেলে তড়িঘড়ি বিমান চালকের উপস্থিত বুদ্ধির জেরে ভুট্টার ক্ষেতে জরুরী অবতরণ করিয়ে প্রাণ রক্ষা হলো দুই শতাধিক যাত্রীর।

জানা গেছে, এদিন ইউরাল এয়ারলাইনসের এয়ারবাস ৩২১ বিমানটি বিমানবন্দর থেকে ছেড়ে প্রায় এক কিলোমিটার দূরে যেতেই হঠাতই শঙ্খচিলের ধাক্কায় খারাপ হয়ে যায় বিমানের ইঞ্জিন। ফলে একপ্রকার বাধ্য হয়েই উপস্থিত বুদ্ধির জেরে কাছের একটি ভুট্টা ক্ষেতেই বিমান নামানোর সিদ্ধান্ত নেন চালক। ঘটনায় ব্যপক আতঙ্ক সৃষ্টি হয় যাত্রীদের মধ্যে। যদিও কোনো যাত্রীকেই কোনোরকম অসুবিধার সম্মুখীন হতে হয়নি।

রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি বৃহস্পতিবার (১৫ আগস্ট) এ তথ্য জানিয়েছে। সংস্থাটির তথ্য মোতাবেক , ইউরাল এয়ারলাইন্সের এয়ারবাসটি ২২৬ জন যাত্রী এবং ক্রু নিয়ে মস্কোর ঝুকভস্কি বিমানবন্দর থেকে ক্রিমিয়ান উপদ্বীপের শহর – সিম্ফেরপোলের উদ্দেশে -যাত্রা করেছিলো। উড্ডয়নের ঠিক পরই এটি সমস্যায় পড়ল।

সংস্থাটির এক বিবৃতিতে আরও বলা হয়েছে, টেকঅফের খুব শীঘ্রই বিমানটি “গুল পাখির ঝাঁকের সাথে সংঘর্ষে পড়ে”। এর মধ্যে কয়েকটি পাখি এটির ইঞ্জিনে ঢুকে পড়ে। পরে বিমানবন্দরের রানওয়ে থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি মাঠে জরুরি অবতরণ করেন পাইলট।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...