প্রিমিয়াম স্মার্টফোন মেকার ওয়ানপ্লাস বুধবার ঘোষণা করে যে তারা ভারতে কোআলকম এর সাথে নিয়ে আসতে চলেছে 5G ট্রায়াল।

এই সংস্থা’টি সম্প্রতি তাদের প্রথম 5G প্রটোটাইপ স্মার্টফোন বাজারে আনল যেটি চালিত কোআলকম এর নতুন স্ন্যাপড্রাগনের ৮৫৫ প্রসেসারের দ্বারা। যেটি স্পেনের বার্সেলোনাতে অবস্থিত।

 

এই কোম্পানি’টি হলও প্রথম আসল উপকরন উৎপাদক সংস্থা। এবং এটি চালিত স্ন্যাপড্রাগনের ৮৫৫ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা। এরা কাজ করছে 5G ট্রায়াল এর ওপর চিপ মেকারের সাথে। ওয়ানপ্লাস এর আবিষ্কর্তা এবং সি ই ও তার এক বক্তব্যে বলেন যে, তারাকোআলকমের ৮০০ সিরিজ স্ন্যাপড্রাগন  চিপসেট এর প্রতি বিশ্বাসী এবং তারা আরও বলেন যে, কোআলকম এর সাথে তাদের অংশীদারিত্ব এতো মজবুত যে, তারা বিশ্বাস করে তারাই পৃথিবীতে প্রথম সবচেয়ে ভালো 5G ডিভাইস আনতে চলেছে।

 

স্মার্টফোন প্লেয়ার প্রথম তাদের 5G এর ওপর পরীক্ষানীরিক্ষা শুরু করে ২০১৬ তে, ২০১৭ তে তারা কোআলকম টেকনোলজিসের সাথে কাজ শুরু করে এবং ২০১৮ এর অগাসটে ওয়ানপ্লাস, 5G প্রোজেক্ট টিম তৈরি করে একটা 5G কানেকশান, কোআলকম টেকনোলজিসের গবেষণাগারে যেটি অবস্থিত ইউ এস এ এর সান দীওগোতে ।

 

 

Suchandra Chakraborty is a news reporter and content writer at BongDunia. She has completed her masters from Calcutta University on Mass Communication. She has worked in mainstream media at India. Currently, she is working with BongDunia.

Leave A Reply