সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ওবামা ও মিশেলের প্রথম ছবি “আমেরিকান ফ্যাক্টরি’ অস্কার জিতে নিল- টুইটারে অভিনন্দন ওবামার

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আমেরিকার লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৯২ তম অস্কার অনুষ্ঠানে বাজিমাত করল আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ওবামা ও মিশেলের প্রথম ছবি “আমেরিকান ফ্যাক্টরি” । এটি সেরা প্রামান্যচিত্র বিভাগে অস্কার জিতেছে । উচ্ছ্বসিত ওবামা টুইটারে অভিনন্দন জানালেন ছবিটির দুই পরিচালক স্টিভেন বগনার ও জুলিয়া রেইচার্টকে ।

অস্কার পুরষ্কার লাভ করা সত্যিই ভাগ্যের ব্যাপার । আর সেটি যদি হয় প্রথম ছবি ! তাহলে তো কথাই নেই । ঠিক এমনটাই ঘটেছে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ওবামা ও তার স্ত্রী মিশেলের ক্ষেত্রে । তাদের প্রথম ছবি “আমেরিকান ফ্যাক্টরি” অন্যদের টপকে সেরা প্রামান্য বিভাগে এই দুর্লভ পুরষ্কার অর্জন করল ।  বারাক ওবামা ও মিশেল ওবামার প্রযোজনা সংস্থা হাইয়ার গ্রাউন্ড এর প্রথম ছবি ‘আমেরিকান ফ্যাক্টরি’ । ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন স্টিভেন বগনার ও জুলিয়া রেইচার্ট। প্রযোজনা করেছেন জেফ রেইচার্ট ও জুলি পার্কার বেনেলো। সম্পাদনা করেন লিন্ডসে উডজ।

বছর দুই আগে  হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন প্রতিষ্ঠা করেন বারাক ওবামা ও মিশেল । এই প্রতিষ্ঠানের অধীনে নির্মিত হয়েছে “আমেরিকান ফ্যাক্টরি” । ছবিটির বিষয় বস্তু ছিল আমেরিকায় অবস্থিত একটি চীনা  কম্পানিতে কর্মরত শ্রমিকদের জীবন কাহিনী । ছবির কুশীলবরা চীনা কোম্পানিতে চাকরী নেবার আগে  আমেরিকার ওহিও প্রদেশের একটি কারখানায় কাজ করতেন  ।সেখানে তাদের চাকরী চলে যাবার পর নতুন চীনা কোম্পানিতে কাজ পায় তাঁরা । এই নিয়েই ছবির বিষয়বস্তু তৈরি করা হয়েছে ।

অস্কার জেতার পর বারাক ওবামা একটি ভিডিও পোস্ট করে  টুইট করে বলেছেন,  ‘অমেরিকান ফ্যাক্টরি ছবির নির্মাতা জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন। তারা তাদের এ ছবিতে অর্থনৈতিক যাঁতাকলে নিষ্পেষিত মানুষদের করুণ পরিণতি জটিলভাবে তুলে ধরেছেন। আমি এ রকম দুজন ট্যালেন্ট পরিচালক পেয়ে ধন্য।’ ওবামার টুইট প্রায় ১.৬ মিলিয়ন ভিউ হয়েছে ।

 

মন্তব্য
Loading...