পুলওয়ামা জঙ্গী হামলার বিরুদ্ধে নিউ ইয়র্কের ভারতীয়দের সমর্থন

0

গত  14 ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামাতে জাইশ-ই-মোহাম্মাদ দ্বারা পরিচালিত পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী দল দ্বারা হামলার বিরুদ্ধে 45 জন কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) কর্মীদের প্রাণহানি ঘটে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে ভারতীয় সম্প্রদায় বিক্ষোভ মিছিল করছে। এই সন্ত্রাসী হামলার বিরুদ্ধে ২২শে  ফেব্রুয়ারি, শুক্রবার নিউইয়র্কে পাকিস্তানের রাষ্ট্র প্রতিনিধি অফিসের বাইরে ভারতীয়রা প্রতিবাদ করেছিল। বিক্ষোভের সময় তারা “পাকিস্তান – একটি সন্ত্রাসবাদী জাতি” এবং “পাকিস্তান দেশটিকে সন্ত্রাসবাদ বলে” প্লেকার্ড রাখে। বিজেপি’র ওভারেজস ফ্রেন্ডস এই প্রতিবাদে অংশগ্রহণকারী দলগুলির মধ্যে ছিল।

উত্তর আমেরিকার ভারতীয় সম্প্রদায়গুলি সংগঠন সহ নিউ জার্সির রয়্যাল আলবার্টস প্রাসাদে একত্রিত হয়েছিল যাতে শহীদ হওয়া সিআরপিএফ সৈন্যদের স্মৃতিতে  মোমবাতি প্রজ্বলন করার ব্যবস্থা করা যায়।

বিক্ষোভকারীদের উত্থাপিত স্লোগানের ফলে ২২শে ফেব্রুয়ারি, শুক্রবার ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের সভাপতি অলোক কুমারের সভাপতিত্বে একটি অনুষ্ঠান সভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠান সভায় উপস্থিত ছিলেন প্রায় 600 জন লোক। এছাড়াও ভারতীয় কনসাল জয়দীপ চৌলা, উডব্রিজের মেয়র, জন ম্যাককোম্যাক, কাউন্সিলার ন্যান্সি ড্রাম প্রমুখ ব্যাক্তিগন এবং কিছু সংগঠন যেমন- বিহার ঝাড়খন্ড এসোসিয়েশন অফ নর্থ আমেরিকা (BAJANA), ভারতীয় সাংস্কৃতিক সমিতির এনজে (আইসিএস ইউনিয়ন), এশিয়ান আমেরিকান চেম্বার অফ কমার্স,  তেলঙ্গানা আমেরিকান তেলুগু অ্যাসোসিয়েশনের (টাটা) এই অনুষ্ঠানকে সমর্থন করে।

এই ধরনের অপরাধ বহনকারীদের বিরুদ্ধে যুদ্ধে সকল দেশকে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে একত্রে দাঁড়ানো প্রয়োজন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...