সংবিধানের ৩৭০ ধারা বাতিল করায় মোদীকে ধন্যবাদ এবং স্মারকলিপি কাশ্মীরি পণ্ডিত’দের তরফে

বং দুনিয়া ওয়েব ডেস্ক: একদিকে যখন কাশ্মীর ইস্যুতে পাকিস্তান ভারতের ওপর একের পর এক অভিযোগ আরোপের চেষ্টা করে চলেছে, অপরদিকে তখন কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে দেওয়ার কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’কে ধন্যবাদ জানালেন কাশ্মীরি পণ্ডিতরা।

যুক্তরাষ্ট্রের হাউস্টনে প্রবাসী ভারতীয়রা ভারতের প্রধানমন্ত্রী’র উদ্দেশ্যে ‘হাউডি মোদী’ নামক একটি সভা’র আয়োজন করেছেন। ঐতিহাসিক এই সভায় যোগদানের উদ্দেশ্যে ২২শে সেপ্টেম্বর (রবিবার) ভোর রাতেই যুক্তরাষ্ট্রের হাউস্টনে পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানকার কমপক্ষে ৫০ হাজার অতিথির সামনে বক্তব্য রাখবেন মোদী। এরই কয়েক ঘণ্টা আগে প্রধানমন্ত্রী’র সঙ্গে সাক্ষাৎ করলেন ওই শহরের বাসিন্দা প্রবাসী কাশ্মীরি পণ্ডিতরা। ভারত সরকার কতৃক সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারা দুটি রদ করার সিদ্ধান্তের কারণে মোদী’কে অকুণ্ঠ অভিবাদন জানালেন তাঁরা।

হিউস্টনের বাসিন্দা কাশ্মীরি পণ্ডিতরা এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র হাতে একটি স্মারকলিপি তুলে দেন। এরপর তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন, কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের বিষয়টিতে যেন ভারত সরকার নজর দেয়। পাশাপাশি উপত্যকার জীবনযাত্রার মানোন্নয়ন জন্যে কাশ্মীরি পণ্ডিতদের একত্রিত হওয়ার প্রয়োজনীয়তার দিকটি খতিয়ে দেখার জন্য স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে অনুরোধ করেন তারা।

এপ্রসঙ্গে আপ্যায়নকারীদের প্রতিনিধি সুরিন্দর কউল সংবাদ মাধ্যমে বলেন, “প্রধানমন্ত্রীকে আমাদের যুবকযুবতীরা প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। আমাদের স্মারকলিপি প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন, আশ্বাস দিয়েছেন বিবেচনা করে দেখবেন। সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা সাত লক্ষ কাশ্মীরি পণ্ডিতের তরফ থেকে আমরা তাঁকে ধন্যবাদ জানাই।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য