প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছেছে সারদা তদন্ত

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সারদা তদন্তে এবার সি বি আই এর নোটিশ পেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সদস্য ডেরেক ও’ব্রায়েন। সারদা চিট ফান্ডের টাকা শেষ পর্যন্ত তৃণমূলের কোনও প্রভাবশালী ব্যক্তির কাছে পৌঁছেছিল কিনা, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। সেকারণে সম্প্রতি ডেরেক ও’ব্রায়েনকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। একই সাথে নোটিশ পাঠানো হয়েছে তৃণমূল নেতা দীনেশ ত্রিবেদি এবং বিধায়ক তমনাশ ঘোষকেও।

ডেরেক ও’ব্রায়েন নিশ্চিত করেছেন যে তিনি চিঠি পেয়েছেন। কিন্তু সংসদ চলার কারণে বর্তমানে তিনি হাজিরা দিতে পারবেননা। সেক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ কী হবে তা এখনও জানায়নি সি বি আই। তবে তৃণমূল নেতা দীনেশ ত্রিবেদি এবং বিধায়ক তমোনাশ ঘোষ এখনও পর্যন্ত কোনও নোটিশ পাননি বলে জানা গেছে।

সি বি আই এর সূত্রানুযায়ী, সারদা তদন্ত শেষ পর্যায়ে এসে গেছে। আগামী দুর্গা পুজোর আগে বা দীপাবলির মধ্যেই যাতে চূড়ান্ত চার্জশিট দেওয়া যায়, তার চেষ্টা করা হচ্ছে এখন। সারদা’র টাকা তৃণমূলের কোনও প্রভাবশালীদের কাছে পৌঁছেছিল কিনা, তা জানার জন্য বর্তমানে তৃণমূল নেতাদের তলব করা হচ্ছে।

কারা রাজনৈতিক প্রভাব খাটিয়ে সারদা সহ বে-আইনি অর্থলগ্নি সংস্থাগুলিকে ঘুরপথে আমানতকারীদের থেকে টাকা তুলে লগ্নি সংস্থার প্রচার মাধ্যমগুলি থেকে অহরহ প্রচার পেয়েছিলেন, সেটাই আপাতত তদন্ত করে দেখছে সি বি আই।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...