সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

জঙ্গি হানার আশঙ্কার পাশাপাশি করোনা, এবার আক্রান্ত রাম মন্দিরের সহকারী পুরোহিতসহ ১৭ জন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সুপ্রিম কোর্টের রায় পাবার পর আগামী ৫ই আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত পুজার দিন স্থির হয়েছে । গোটা দেশে এই ভিত পুজা নিয়ে শুরু হয়েছে সাজ সাজ রব । কিন্তু এরই মধ্যে একদিকে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি নাশকতামূলক কাজের জন্য তৎপর হয়ে উঠেছে, অন্য দিকে করোনায় আক্রান্ত হলেন রামমন্দিরের প্রধান পুরোহিতের সহকারী ।

আগামী ৫ ই আগস্ট  অযোধ্যায় রাম মন্দিরের (Ram Temple) ভিত্তিপ্রস্তর স্থাপনকে কেন্দ্র করে দেশজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে । ভারতীয় গোয়েন্দা বিভাগ জঙ্গি হানা বিষয়ে সতর্ক করেছে । এদিকে বৃহস্পতিবার জানা গেল, রামমন্দিরের প্রধান পুরোহিতের সহকারী হিসাবে দায়িত্বে থাকা প্রদীপ দাস করোনায় আক্রান্ত । শুধু তাই নয়,  কোভিড-১৯ পজিটিভ রাম জন্মভূমি কমপ্লেক্সের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ জন পুলিশকর্মীও।এই ঘটনায় বিশ্ব হিন্দু পরিষদের নেতৃত্ব ও কর্মী সমর্থকদের মধ্যে চিন্তা শুরু হয়েছে ।

ভিত পুজা উপলক্ষ্যে গতকালই পবিত্র সঙ্গমের জল অযোধ্যায় পৌঁছে গেছে । করোনার জন্য রাম মন্দির ট্রাস্ট অতিথি সংখ্যা নিয়ন্ত্রন করতে বাধ্য হয়েছেন । সব মিলিয়ে মন্দির চত্বরে ২০০ জন উপস্থিত থাকার কথা জানা গেছে । এর মধ্যে প্রধান মন্ত্রী  নরেন্দ্র মোদি ছাড়াও ৫ তারিখ অযোধ্যায় উপস্থিত থাকবেন অন্তত ৫০ জন ভিআইপি।লকডাউন সম্পর্কিত যাবতীয় নীতি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই অনুষ্ঠান করা হবে বলে আশ্বাস দিয়েছেন ট্রাস্টিরা।

নিছিদ্র নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলা হয়েছে গোটা অযোধ্যা এলাকা । ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি চলছে রামমন্দির চত্বরে। প্রধানমন্ত্রীর জন্য মন্দিরের ৩ কিলোমিটার দূরে বানানো হয়েছে হেলিপ্যাড। সেখানেই চপারে করে এসে নামবেন প্রধানমন্ত্রী। তারপর সড়কপথে যাবেন মন্দিরে। সে কারণে রাতারাতি চওড়া করা হয়েছে সম্পূর্ণ ৩ কিলোমিটার রাস্তাটিও। রাস্তার ধারে পাঁচিলে আঁকা হয়েছে বিভিন্ন ছবি। অযোধ্যাবাসীর জন্য শহরের বিভিন্ন অংশে বসানো হয়েছে বিশাল স্ক্রিন। সেখানে লাইভ অনুষ্ঠান দেখা যাবে।

তবে জঙ্গি হানার আশঙ্কা আর  প্রধান পুরোহিতের সহকারীসহ মোট ১৭ জন করোনা আক্রান্তের খবরে বেশ বিড়ম্বনায় পড়েছে মন্দির কমিটি । তবে ট্রাস্টের পক্ষ থেকে জানা গেছে, এখনই অনুষ্ঠান স্থগিতের প্রসঙ্গ উঠছে না ।

মন্তব্য
Loading...