শ্যুটিং বিশ্বকাপে সোনা এনে দিলেন ভারতের ইলাভেনিল ভালারিভান

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: একটা কথা সত্যিই মানতে হবে। পারদর্শি‌কতায় ভারতীয় নারীদের জুড়ি মেলা ভার। আর একথা বারে বারে সঠিক প্রমাণ করে চলেছে ভারতের বহু কন্যা সন্তান।

সম্প্রতি শ্যুটিং বিশ্বকাপে অসামান্য দক্ষতার পরিচয় দিয়ে সোনার পদক জিতে নিলেন ভারতীয় ইলাভেনিল ভালারিভান। রিও-দি-জেনেরিও’তে সম্পন্ন হওয়া মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে খেলা শেষ করেন তিনি। সূত্র থেকে জানা যাচ্ছে যে, তৃতীয় ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। ইতিপূর্বে ভারত থেকে অপূর্বী চাণ্ডেলা এবং অঞ্জলি ভাগবত এই নজির রেখেছিলেন।

সংবাদ সূত্র থেকে জানা যাচ্ছে যে, অসামান্য পারদর্শি‌কতার মাধ্যমে শ্যুটিং বিশ্বকাপের ফাইনালে পৌঁছান ইলাভেনিল। এরপর ফাইনাল প্রতিযোগিতায় ২৫১.৭ পয়েন্ট পেয়ে নিজের দেশকে সোনা এনে দিলেন তিনি।

উল্লেখ্য, এই দিনের প্রতিযোগিতায় ২৫০.৬ পয়েন্ট পেয়ে রুপো জিতেছেন ব্রিটেনের সিওনেইট সিনটোস এবং ব্রোঞ্জ পদক জিতেছেন চিনা প্রতিযোগী তাইপেইয়ের ইং শিন লিন। এটি নিয়ে চলতি বছর মহিলাদের ১০ মিটার রাইফেলে পরপর চারটি বিশ্বকাপ সোনার পদকের মধ্যে তিনটিই পেল ভারত।

তবে প্রসঙ্গত বলে রাখা ভালো, এই অসামান্য কৃতিত্ব অর্জন করলেও অলিম্পিকের জন্য ছাড়পত্র পাচ্ছেন না ইলাভেনিল। কারণ সেক্ষেত্রে দেশ থেকে সর্বাধিক দু’জন যেতে পারেন। গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে ইতোমধ্যেই সেই স্থান দখল করে নিয়েছেন অপূর্বী চাণ্ডেলা ও অঞ্জুম মৌদগিল, এবং এই দুজনই ভারতের হয়ে অলিম্পিকে অংশগ্রহণ করতে চলেছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...