আপনার ফোন কি চুরি হয়ে গিয়েছে? তবে জেনে নিন কীভাবে ফেরত পাবেন আপনার চুরি যাওয়া ফোন

চালু করা হল CEIR নামক একটি পোর্টাল। এক্ষেত্রে এই পোর্টালে ব্যবহৃত সমস্ত ফোনের যাবতীয় যা তথ্য সমস্ত কিছু থাকে। CEIR নামক পোর্টালের অন্তর্ভুক্ত লোকেরা https://www.ceir.gov.in সাইটের দ্বারা অভিযোগ জানানো যাবে। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- প্রযুক্তির উন্নতির সাথে সাথে চুরি যাওয়া ফোন বা কোনও ডিভাইস খুঁজে বের করার ক্ষেত্রে আরও একধাপ এগলো ভারত। আমরা সাধারণত ফোন চুরি গেলে নিকটবর্তী থানায় ডায়েরি করি। বেশীরভাগ ক্ষেত্রেই ফোন পাওয়া যায়না যদিও, তবুও নিয়ম অনুযায়ী থানায় ডায়েরি করা আবশ্যক। কিন্তু পুরনো ফোনে থাকা জরুরী তথ্য বা কন্টাক্ট নাম্বার আর পাওয়া যায়না।

এই সমস্যার সমাধান করতে সম্প্রতি চালু করা হল CEIR নামক একটি পোর্টাল। এক্ষেত্রে এই পোর্টালে ব্যবহৃত সমস্ত ফোনের যাবতীয় যা তথ্য সমস্ত কিছু থাকে। CEIR নামক পোর্টালের অন্তর্ভুক্ত লোকেরা https://www.ceir.gov.in সাইটের দ্বারা অভিযোগ জানানো যাবে।  এই পোর্টালে ফোনগুলিকে সাদা, কালো এবং ধূসর রঙের তিনটি তালিকায় বিভক্ত করা হয়েছে। এই তালিকার মধ্যে সাদা তালিকায় যে ফোন গুলি থাকছে তা ব্যবহার যোগ্য। ধূসর তালিকার ফোনগুলিকে মনিটর করা হয় এবং কালো তালিকাভুক্ত ফোনগুলিকে ব্যবহার করা যায়না।

তবে আগের নিয়ম অনুযায়ী হারানো ফোনের ক্ষেত্রে থানায় ডায়েরি করতেই হবে। এক্ষেত্রে ১৪৪২২ নামক সাহায্যকারী লাইনের নম্বরে ফোন করতে হবে। আশা করা যাচ্ছে এই উদ্যোগের দ্বারা উপকৃত হবেন বহু মানুষ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...