অবশেষে সাফল্য মোদি সরকারের – মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাঈদ গ্রেপ্তার

0

নিউজ ডেস্কঃ  মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাঈদ কে আজ পাকিস্তানের পাঞ্জাব পুলিশের কাউন্টার টেররিস্ট ডিপার্টমেন্ট গ্রেফতার করল । তাকে গ্রেপ্তার করা হয় যখন তিনি গুজরানওয়ালা দিকে প্রস্থান করছিলেন। সূত্র থেকে জানা যাচ্ছে যে, তাকে গ্রেপ্তার করার সঙ্গে সঙ্গে জুডিশিয়াল রিমান্ডে পাঠানো হয়েছে।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার সরকার সন্ত্রাসবাদের বিরুদ্ধে কোনরকম পদক্ষেপ না নেওয়ায় আন্তর্জাতিক সংস্থা এফ এ টি এফ অর্থাৎ ফাইনান্সিয়াল একশন টাস্ক ফোর্স বারবার তাদের সতর্ক করেছিল।

এই বছর জুন মাসে ফাইনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স পাকিস্তানকে একটি ডেডলাইন দেয় এবং সেখানে পাকিস্তান সরকারকে এই বছরের  অক্টোবর মাসের মধ্যে তারা সন্ত্রাসবাদের বিরুদ্ধে কিভাবে পদক্ষেপ নেবে ও এই বিষয়ে তারা আদেও কোন পদক্ষেপ নিয়েছে কিনা তা জানাতে বলা হয়।

সূত্র থেকে জানা যাচ্ছে যে, ভারতের বিদেশ মন্ত্রকের কূটনৈতিক চাপের ফলে পাকিস্তান পাকিস্তান আন্তর্জাতিক মহলে একাকীত্ব বোধ করছে। তাদের পরম বন্ধু চীন তাদের পাশে থাকবে কিনা সেই আশ্বাস নিয়েও ইমরান খানের সরকারকে চিন্তার মধ্যে দিন কাটাতে হচ্ছে । এরই মধ্যে যদি ফাইনান্সিয়াল আজক অ্যাকশন টাস্ক ফোর্স তাদের বিরুদ্ধে যদি কোন রকম পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানের ভাঙা অর্থনীতির মেরুদন্ড পুরোপুরি ভাবে নষ্ট হয়ে যাবে।

 

 

 

 

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.