‘দিদি কে বল’ কর্মসূচী পালন করতে গিয়ে মাতালদের হাতে বেধড়ক মার খেলেন তৃণমূল কাউন্সিলার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কিছুদিন হলো ‘দিদিকে বল’  নামে একটি অনলাইন পোর্টাল খুলেছেন । সারা বাংলায় যেকোনো প্রান্ত থেকে, যেকোনো মানুষ সরাসরি তাদের অভাব অভিযোগ জানাতে পারবেন মুখ্যমন্ত্রীকে । ‘দিদিকে বল’ কর্মসূচীর  মাধ্যমে মুখ্যমন্ত্রী পশ্চিমবাংলার ঘরে ঘরে সাধারণ মানুষের সাথে সরকারের সমন্বয় ঘটানোর চেষ্টা করেছেন ।যথেষ্ট জনপ্রিয় মমতা বন্দোপাধ্যায়ের ‘দিদিকে বল’ ।  সাধারণ মানুষ তাদের অভাব অভিযোগ সরাসরি জানাতে পেরে উপকৃত ।

ম্মতা বন্দ্যোপাধ্যায়ের  ‘দিদিকে বলো’র সুবিধা সাধারন মানুষের কাছে সরাসরি দেবার জন্য দলীয় সকল কর্মীদের নির্দেশ দিয়েছিলেন । এবার এই কর্মসূচি পালন করতে গিয়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন শিলিগুড়ির ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দুর্গা সিং। কেবলমাত্র তিনি নন, তাঁর সাথে আক্রান্ত হয়েছেন তার বাবা একই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর অমরনাথ সিংও। আহত দুর্গা সিং আহত হয়ে বর্তমানে শিলিগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসা করছেন । মমতা বন্দপাধ্যায়ের নির্দেশে ‘দিদিকে বলো’ কর্মসূচি পালন করার জন্য নিজের এলাকায় ঘরে ঘরে ঘুরছিলেন দুর্গা সিং এবং তাঁর বাবা । কিন্তু কপাল খারাপ থাকলে যা হয়,  এলাকায় কিছু যুবক নেশা করছিল। সেটা নজরে পড়তেই প্রতিবাদ করেন কাউন্সিলর দুর্গা সিং। কিন্তু মাতালরা ‘দিদি কে বল’ কর্মসূচীর মাহাত্ম্য বুঝতে পারেনি । তারা একযোগে আক্রমণ করে বসল তাদের কাউন্সিলারের উপর ।

মাতালদের আক্রমনে বেশ ভাল রকম আহত হয়েছেন দুর্গা সিং । হাস পাতালের বেডে শুয়ে  দুর্গা সিং বলেন, ‘‘ওই এলাকায় গুড্ডু সিং বলে এক যুবক ও তার দলবল নেশা করছিল। তারাই আক্রমণ করেছে। আমার কাছে থাকা সোনার গয়না ও টাকাও লুট করে তারা। বিষয়টি পুলিশকে জানিয়েছি।’’‌ এই ঘটনার পরে শহরের নিরাপত্তা নিয়ে সরব হলেন শিলিগুড়ির বিধায়ক তথা মেয়র অশোক ভট্টাচার্য ।এদিন তিনি বলেন, ‘‘‌দিনের পর দিন শহর শিলিগুড়িতে বেড়ে চলছে চুরি, ডাকাতি, ছিনতাইয়ের মতো ঘটনা। আজও দোষীদের ধরতে ব্যর্থ পুলিশ প্রশাসন। কাউন্সিলরের উপরে হামলা চালানোর মতো ঘটনা খুবই নিন্দনীয়।’‌’‌

ঘটনার খবর পেয়ে হাসপাতালে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব। এদিন তিনি হাসপাতালে ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা দুর্গা সিং এর বাবা অমরনাথ সিংকে দেখতে যান। ঘটনা শুনে পরে মন্ত্রী বলেন, ‘‘‌‌যেভাবে শিলিগুড়িকে অশান্ত করতে চাইছে বিরোধীরা, তৃণমুল সেই ভাষাতেই তাদের প্রতিরোধ করবে।’‌’  উল্লেখ্য, দুর্গা সিং এবং অমরনাথ সিং ফরওয়ার্ড ব্লকের হয়ে জিতে কাউন্সিলর হয়েছিলেন। পরবর্তীতে দু’‌জনেই দলত্যাগ করে তৃণমূলে যোগ দেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...