প্রশাসনকে সতর্ক করেছিল গোয়েন্দারা তবু দিল্লীতে কেন ছড়ালো হিংসা ! প্রশ্নের মুখে দিল্লী পুলিশ

সতর্কবার্তা সত্ত্বেও কেন ছড়ালো হিংসা। প্রশ্নের মুখে দিল্লী প্রশাসন। Why violance spread despite warnings. Delhi administration in the face of questions.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দিল্লী হিংসা নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আসলো। দিল্লী পুলিশ প্রশাসনকে নাকি ৬ বার সতর্কবার্তা পাঠিয়েছিল গোয়েন্দা বিভাগ, এমনটাই সূত্রের খবর। গত রবিবার উত্তর-পূর্ব দিল্লীর মৌজপুরে বিজেপি নেতা কপিল মিশ্র এর জমায়েত ঘিরেই শুরু হয় উত্তেজনা। যেখান থেকেই উত্তেজনা ভয়ঙ্কর রূপ নিয়ে ছড়িয়ে পরে।

এই জমায়েত ঘিরেই সতর্কবার্তা পায় প্রশাসন। তবুও কেন প্রশাসন এই পরিস্থিতি সামলাতে ব্যর্থ হল তা নিয়েই উঠেছে প্রশ্ন। গত রবিবার দুপুর ১.২২ নাগাদ টুইট করে বিকেল ৩ টে নাগাদ উত্তর-পূর্ব দিল্লীর মৌজপুর চকে CAA এর সমর্থনে একটি জমায়েতের ডাক দেয় কপিল মিশ্র। সূত্রের দাবী এর ঠিক পরেই গোয়েন্দা বিভাগ এবং স্পেশাল ব্রাঞ্চ রেডিও মেসেজ মারফৎ দিল্লী প্রশাসনকে সতর্কবার্তা পাঠায়। বলা হয় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করতে। তবুও কেন প্রশাসন এই হিংসা আটকাতে সমর্থ হল না। সেটা নিয়েই এখন প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

গোয়েন্দা দফতরের এক আধিকারিকের কথায়,” মিশ্র যাতে তাড়াতাড়ি ওই এলাকা থেকে বেরিয়ে আসতে পারেন, তার জন্য এক শীর্ষ অফিসার তাঁর সঙ্গে ছিলেন। কিন্তু CAA বিরোধীরা তাঁর সমর্থকদের লক্ষ করে পাথর ছুঁড়তে থাকে। পাল্টা জবাব দেয় আক্রান্তরা। যদিও খুব কম সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।” পরিস্থিতি কখনওই নিয়ন্ত্রণে আসেনি। হিংসা আরও ভয়ঙ্কর রূপ নেয় সোমবার থেকে। যদিও এই প্রসঙ্গে দিল্লী প্রশাসন এখনও মুখে কুলুপ এঁটেছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More