সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এবার ডেঙ্গুর কবলে দেশের এই মহানগর, আতঙ্কিত সাধারণ মানুষ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ– ডেঙ্গু এই মারণ নামটা যেন পশ্চিমবঙ্গ থেকে গিয়েও যাচ্ছেনা।এই চলতি বছরে ডেঙ্গুর কবলে ছিল শুধুমাত্র পশ্চিমবঙ্গের শহরতলি এলাকা গুলি, কিন্তু বর্তমানে এই মারণ জ্বরের শিকার খোদ কোলকাতা শহরের বিধাননগর এবং দক্ষিণ দমদম পৌরসভা এলাকা।পাল্লা দিয়ে হু হু করে বাড়ছে এই মারণ জ্বরে আক্রান্তের সংখ্যা। বাগুইআটি এবং কেষ্টপুরে প্রায়ই খোঁজ মিলছে এক দুজন ডেঙ্গু আক্রান্তের।যদিও আশা করা গেছিলো ডেঙ্গুর প্রকোপ পুজোর পর হয়তো কমবে কিন্তু সমস্ত আশায় জল ঢেলে প্রতিদিন হু হু করে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।

ডেঙ্গুর মরশুম ছাপিয়েও হেমন্তে ডেঙ্গুর দাপটে কাবু দক্ষিণ দমদমেরে লেকটাউন, দক্ষিণদাঁড়ি, শ্রীভুমি, এবং বাঙুর এলাকা।সারা বছর সরকারের পক্ষ থেকে সচেতনতার জন্য শহরতলি এবং বস্তি এলাকা গুলোতে এবার সংক্রামণ একটু কম হলেও শীতের শুরুতেই খোদ শহরের বুকে এবার যেন মরণ কামড় বসিয়েছে এই ডেঙ্গু।এসব এলাকার বিভিন্ন আবাসন থেকে প্রায় খোঁজ মিলছে ডেঙ্গু রোগীর। এলাকার সাধারণ মানুষ একদিকে যেমন দায়ী করছে সরকারকে আবার সরকারি আমলারা দায়ী করছে এলাকার সাধারণ অধিবাসীবৃন্দকে। এই দুয়ের টাণাপোড়েনের মাঝে প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের।

তবে ডেঙ্গু এবার লক্ষণ পরিবর্তন করেছে, পরিবর্তন হচ্ছে জ্বরের লক্ষণ।সাধারণ মানুষ সহ ডাক্তারাও নাজেহাল এই জ্বর নিয়ে।বিভিন্ন এলাকায় ক্যাম্প করা হচ্ছে সচেতনতার জন্য।বিনামূল্যে চেকআপ আর ওষুধ দেবারও ব্যবস্থা করা হচ্ছে।সরকারি পরিকাঠামো অনুযায়ী পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 

 

মন্তব্য
Loading...