সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রাজ্যে করোনা আপডেট, ফের সংক্রমণের নিরিখে রেকর্ড করল রাজ্য, আক্রান্ত ১১৯৮

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় ফের রাজ্যের ভয়াবহ করোনা চিত্র ধরা পড়ল । করোনা সংক্রমণের নিরিখে গত একদিনে আক্রান্তের সংখ্যা এক লাফে উঠে এল ১১৯৮ । গতকাল যেখানে ১০৮৮ করে রেকর্ড সংক্রমণ হয়েছিল, এদিন সেই রেকর্ড ফের ভেঙ্গে গেল । গত এক দিনে মৃত্যু হয়েছে আরও ২৬ জনের ।

লকডাউন পর্যায় শেষ হবার পর আনলক পর্যায়ে যেভাবে বিভিন্ন ক্ষেত্রে শিথিলতা আনা হয়েছিল, তাতে অনেক বিশেষজ্ঞ সতর্ক করেছিল । অবশেষে তাদের আশঙ্কা সত্যি হচ্ছে । প্রতিদিনই রেকর্ড করে চলেছে করোনা সংক্রমণ । দেখা যাচ্ছে শুক্রবার  রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে, তাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ১,১৯৮ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৬ জনের।  একদিনে ৫২২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

এই মুহূর্তে রাজ্যে করোনা চিকিৎসা করার জন্য রাজ্য সরকার সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে । বর্তমানে গোটা রাজ্যে  ৮০ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসার জন্য আইসোলেশন বেড রয়েছে । সরকারী এবং বেসরকারি হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি।

এদিকে কলকাতা ও হাওড়ার পাশাপাশি উত্তর ২৪ পরগনাতে যেভাবে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে চিন্তা বাড়ছে প্রশাসনের । প্রশাসন থেকে একপ্রকার স্বীকার করে নেওয়া হয়েছে, রাজ্যে এক শ্রেনির মানুষের সচেতনতার অভাব, এবং খামখেয়ালি করোনা পরিস্থিতিকে আরও বিপদের দিকে নিয়ে চলেছে । গত বৃহস্পতিবার বিকাল ৫ টা থেকে  করোনার হট স্পটগুলি চিহ্নিত করে কড়া লকডাউনের ব্যবস্থা করেছে । কিন্ত এত কিছুর পড়েও অনেকেই বিধি নিষেধের তোয়াক্কা না করে রাস্তায় বেরিয়ে পড়ছে ।

যে সমস্ত এলাকায় কড়া লকডাউন জারি করা হয়েছে,  প্রথম দিন থেকেই বিভিন্ন সংবাদ মাধ্যমে বেশিরভাগ জায়গায় সাধারন মানুষের নিয়ম ভাঙ্গার দৃশ্য তুলে ধরছে । করোনা সংক্রমণ আগামী দিনে কতখানি ভয়ঙ্কর আকার ধারন করতে পারে এখনও অনেকের মাথায় সেটি আসছে না । ফলে নির্দেশিকা মানা তো দুরের কথা, সাধারন নিয়ম বিধিরও মান্যতা দিচ্ছে না অনেকেই । বাজার, দোকানে অযথা সামাজিক দূরত্ব রক্ষা না করে ভিড় দেখা যাচ্ছে যেখানে সেখানে ।

মন্তব্য
Loading...