সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

কাশ্মীরী ছাত্রকে হেনস্থা করায় অভিযোগ রাজস্থান পুলিশে!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি সামাজিক গণমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হতে দেখা যায়, যেখানে ভারতের এক যুবককে সালোয়ার কামিজ পরিয়ে খুঁটিতে বেঁধে নির্যাতন করা হচ্ছে বলে দেখা যায়। এই ঘটনার বিরুদ্ধে রাজস্থান পুলিশের কাছে অভিযোগ দায়ের করে নির্যাতিত ওই যুবক।

কাশ্মীরী ওই ছাত্র নিজের ওপর হওয়া নির্যাতনের বিচার চাইতে রাজস্থান পুলিশের দ্বারস্থ হয়। এরপরই আলওয়ারে কাশ্মীরী ছাত্রকে শারীরিক নিগ্রহের ঘটনায় ৫ই সেপ্টেম্বর (বৃহস্পতিবার) অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামে এফআইআর দায়ের করল রাজস্থান পুলিশ। অভিযোগ দায়ের করা ওই যুবকের নাম মীর ফাইদ, কাশ্মীরের সোপোরে তার বাড়ি।

এপ্রসঙ্গে অতিরিক্ত পুলিশসুপার তেজপাল সিং জানান, নীমরানার এক বেসরকারি কলেজের এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চূড়ান্ত বর্ষের ছাত্র ফাইদ। ৫ই সেপ্টেম্বর লিখিত অভিযোগ দায়ের করে ওই ছাত্র জানান, বুধবার রাতে কলেজ থেকে বেরিয়ে হোস্টেলে ফেরার সময় মাঝরাস্তায় তাঁর পথ আটকায় অপরিচিত দুই ব্যক্তি।

মীর ফাইদের কথায়, “ওরা আমাকে মারধরের ভয় দেখিয়ে, জোর করে সালোয়ার কামিজ পরতে বাধ্য করে। সেই অবস্থায় এটিএম ঢুকলে, লোকজন সেখানে জড়ো হয়ে যায়। আমাকে এটিএম থেকে বেরে করে, মারধর করা হয়।”

সূত্র থেকে জানা যায়, কাশ্মীরী ছাত্রের সাথে ঘটে যাওয়া এই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা যাচ্ছে বহু দেশবাসীকে। ঠিক কোন কারণে সে রোষের শিকার হল তা সঠিকভাবে জানা যাচ্ছে না, তবে অপ্রীতিকর কিছু ঘটার আগে পুলিশ তাকে রক্ষা করেছিল বলে মঙ্গল। আলওয়ার পুলিশ সূত্র থেকে জানা যাচ্ছে, ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে, তবে এখনও পর্যন্ত কাওকে গ্রেফতার করা হয়নি।

মন্তব্য
Loading...