আধার কার্ড নিয়ে ফের নতুন ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

সাধারণ মানুষের পরিচয়পত্র হিসেবে বর্তমানে সবচেয়ে গুরুত্বপূর্ণ নথি হল আধার কার্ড। আর এই কার্ডের ক্ষেত্রে কোনও পরিবর্তন মানেই সাধারণ মানুষের কাছে একটি বিশাল খবর। এবারে সেই রকমই আধার কার্ড সংক্রান্ত একটি বিশাল খবর জানালো কেন্দ্র। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আবারও আধার কার্ড এবং ভোটার কার্ড নিয়ে নতুন ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।সাধারণ মানুষের পরিচয়পত্র হিসেবে বর্তমানে সবচেয়ে গুরুত্বপূর্ণ নথি হল আধার কার্ড। আর এই কার্ডের ক্ষেত্রে কোনও পরিবর্তন মানেই সাধারণ মানুষের কাছে একটি বিশাল খবর। এবারে সেই রকমই আধার কার্ড সংক্রান্ত একটি বিশাল খবর জানালো কেন্দ্র।

এতদিন আধারের সাথে প্যান কার্ড সংযুক্তিকরণ নিয়ে দেশ জুড়ে টানাপোড়েন চলছিল। কেউ কেউ আবার আধার কার্ডের বৈধতা নিয়ে প্রশ্নও তুলেছিল । এরপর আধার কার্ডএর সাথেই আবার ভোটার কার্ডের সংযুক্তিকরণের কথাও জানানো হয়েছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে।

নতুন ঘোষণা অনুযায়ী নতুন আইন আনা হয়েছে আধার কার্ড এবং ভোটার কার্ড সংযুক্তিকরণের ক্ষেত্রে। এই নিয়ম অনুযায়ী নিজের ফটো সমেত ভোটার কার্ড এর সঙ্গে আধার কার্ডের বারো সঙ্খ্যার যে নম্বর তা যুক্ত করতে হবে। চলতি বছরের বাজেট নির্ধারণের পরেই এই নিয়ম কার্যকরী করা হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে এ বিষয়ে চিঠি পাঠিয়েছেন কমিশনার।

যাদের নতুন ভোটার কার্ডে নাম উঠছে তাদের প্রথম থেকেই এভাবে ভোটার কার্ড এবং আধার কার্ড সংযুক্তিকরণ করতে হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...