পুলওয়ামা কাণ্ডের পর থেকেই পুলওয়ামা এখন সকলের মুখে মুখে, কেননা পুলওয়ামাতে জঙ্গি হামলার পর ধীরে ধীরে দেওয়ালে পিঠ ঠেকে যাচ্ছে পাকিস্থানের। সন্ত্রাস দমনের আশ্বাস দেওয়ার পাশাপাশি ইমরান খানের মুখের শান্তির বাণী, পাকিস্থানের বর্তমান  কার্যালাপ তার বিপরীত দিকে নিয়ে যাচ্ছে।

বর্তমানে ইমরান খানের আস্থা দাঁড়িয়েছে শাঁখের করাতের মতো। দেশের অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে ব্যর্থ ইমরান খান। আস্তে আস্তে বহিঃবিশ্বের দেশগুলির কাছ থেকেও সমর্থন হারাচ্ছে পাকিস্থান।

Imran khan

বিশ্বদরবারে ভারতের চাপ আরও শাপে বর হয়েছে। তবে চাপের মুখে পড়ে উইং কম্যান্ডার অভিনন্দনকে ছাড়তে একপ্রকার বাধ্য হলেও এত সহজে হাল ছেড়ে দেবার পাত্র যে পাকিস্থান নয়, সেটা হাবেভাবে প্রকাশ পাচ্ছে।

প্রাক্তন সেনা এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের বক্তব্যেও এই সত্যিটা ধরা পরেছে। তার মতে পাকিস্থান ভারতের কাছে হারতে থাকলে মরিয়া হয়ে পরমানু অস্ত্র প্রয়োগ করতে দ্বিধা করবেনা। তবে পাকিস্থান পরমানু অস্ত্র প্রয়োগ করলে ভারত যে চুপ করে বসে থাকবেনা সেটা নিশ্চিতভাবে বলা যায়।

Payel Kumar is a News Writer at BongDunia. She has a little knowledge about journalism. She has worked with various news agencies in the previous years. She has done her graduation from West Bengal State University.

Leave A Reply