সময়ের সাথে হাত মিলিয়ে

সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়ে আজ উবের ওলা ক্যাব ধর্মঘট

স্মার্টফোনের স্কিন এ একটা টাচ করেই হাতের নাগালে পাওয়া যাচ্ছিল ক্যাব । আজ স্মার্টফোনে হাত বুলিয়েও হাতের নাগালে পাওয়া যাবে না ওলা উবের এর পরিষেবা ।

একাধিক দাবি-দাওয়া নিয়ে টানা ৪৮ ঘণ্টা বন্ধ ডাক দিয়েছে ক্যাপ সংগঠন । এমনকি এই ৪৮ ঘণ্টায় চলবে না লাক্সারি ট্যাক্সিও । যার ফলে সরকারি এবং বেসরকারি অফিস কাছারিতে গাড়ির সমস্যা অবশ্যই দেখা দেবে । গোদের উপর বিষফোঁড়ার মতো আগামীকাল থেকে আবার ট্যাক্সি ধর্মঘট । জুলাই মাসের শুরুতেই এই ধর্মঘটের জেরে নাজেহাল হতে পারেন সাধারণ মানুষ । আশা করা হচ্ছে, সাধারণ মানুষের ভোগান্তি অনেকটাই বেড়ে যাবে এই ধর্মঘটের জেরে ।

অবশ্য রাজ্য সরকার যুক্তি দেখিয়েছে, প্রচুর পরিমাণে বাস রাস্তায় দেওয়া হবে । যথেষ্ট পরিমাণে সরকারি বাস নামানোর ফলে মানুষের ভোগান্তি বা যাত্রী দুর্ভোগ বিশেষ হবে না । পুলিশকে সতর্ক করার পাশাপাশি পরিবহন দপ্তর কেও অতিরিক্ত পরিষেবা দেওয়ার জন্য আদেশ দেওয়া হয়েছে ।

দোসরা জুলাই ট্যাক্সি ধর্মঘটের ডাক পূর্ব নির্ধারিত ছিল তারপর ১ ও ২ তারিখ ওলা উবের এর মত ক্যাব এবং লাক্সারি ট্যাক্সি বন্ধের ডাক দেওয়া হয় । তাদের বন্ধের পিছনে প্রধান অভিযোগ হলো, পুলিশের জুলুম এবং ভাড়া বৃদ্ধির দাবি । মালিকদের দাবি গাড়ি চালিয়ে তাদের কোন লাভ হচ্ছে না । ওলা উবের এর মত সংস্থাগুলি টাকা পাচ্ছে আর চালকরা পাচ্ছেন মালিকদের হচ্ছে সমস্যা । তাই ভাড়ার সমতা রাখার জন্য তারা ধর্মঘটে সামিল হয়েছেন । লাক্সারি ট্যাক্সি সংগঠন থেকে বলা হয়েছে “ দীর্ঘদিন হয়ে গেল লাক্সারি ট্যাক্সির ভাড়া বাড়েনি। আমরা সরকারকে এ বিষয়ে চিঠি দিয়েছি । তাতে কোন লাভ হয়নি । ফলে আমরা ধর্মঘটের দিকে হাঁটছি” ।

মন্তব্য
Loading...