আবারও ব্যাংক ধর্মঘটের ডাক দিল ব্যাংক কর্মী সংগঠন

আবারও অনির্দিষ্ট কালের জন্য ব্যাংক ধর্মঘটের হুমকি দিল ব্যাংক কর্মী সংগঠন। Bank activist threatened bank strike again for indefinite period.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ একের পর এক ব্যাংক ধর্মঘটের জেরে যখন জেরবার সাধারণ মানুষ তখনই আবারও মার্চ মাসে ফের টানা ৫ দিন ব্যাংক ধর্মঘট এর ডাক দিল ব্যাংক কর্মী সংগঠন। কিছুদিন আগেই অর্থাৎ ৩১শে জানুয়ারী এবং ১লা ফেব্রুয়ারী। তাতেই সাধারণ মানুষের ভোগান্তির কোনও শেষ ছিল না। কিন্তু আগামী সপ্তাহে আবারও টানা ৫ দিন বন্ধ থাকার ইঙ্গিত দিয়েছে ব্যাংক কর্মী সংগঠন।

বেতন বৃদ্ধির দাবীতে এই ধর্মঘটের ডাক দিয়েছে তারা। এর আগে অনেকবার ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের সাথে ট্রেড ইউনিয়নের আলোচনা ভেস্তে গেলে আগের দুটি ধর্মঘট ডাকা হয়। আগের ধর্মঘটে অংশ নিয়েছিল মোট ৯ টি ব্যাংক। আবারও বেতন বৃদ্ধির দাবীতে IBA এবং ট্রেড ইউনিয়নগুলির আলোচনা শুরু হয়েছিল কিন্তু আবারও কোনও কারণে তা ভেস্তে যায়। ফলে আবারও AIBEA এবং BEFI আবারও জানিয়ে দেয় যে, আগামী ১১ই মার্চ থেকে ১৩ই মার্চ অবধি তারা আবার নামছে ব্যাংক ধর্মঘটে।

ব্যাংক ইউনিয়ন গুলির দাবী অনুযায়ী তারা কমপক্ষে ২০% মজুরী বৃদ্ধির কথা জানায়। কিন্তু IBA ১২.২৫% মজুরী বৃদ্ধিতে রাজি হয়। তবে এই বৃদ্ধিতে ট্রেড ইউনিয়নগুলি খুশি হতে পারেনি। ফলে তারা সরাসরি জানিয়ে দেয় যে, মার্চ মাসে একটানা ৫ দিন ধর্মঘট ছাড়াও ১লা এপ্রিল থেকে তারা অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটে যাবার হুমকিও দেয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...