সংগৃহীত ছবি

পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.৭। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এই দেশের সুদূর উত্তরাঞ্চলে স্থানীয় সময় আজ এই শক্তিশালী ভূমিকম্পটি ঘটেছে।

জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড), একটি ভূতাত্ত্বিক গবেষণা প্রতিষ্ঠানের মতে, আজ পাপুয়া নিউ গিনির উত্তরাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে একটি 6.7 মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে, রয়টার্স বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে যে রোববার পাপুয়া নিউ গিনির উত্তরাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। সংস্থাটি জানিয়েছে যে ভূমিকম্পটি ভূপৃষ্ঠের 65 কিলোমিটার (40 মাইল) গভীরে ঘটেছে। তবে, সংস্থাটি প্রাথমিকভাবে জানিয়েছে যে ভূমিকম্পটি ভূপৃষ্ঠ থেকে 10 কিলোমিটার নীচে ছিল।

অন্যদিকে, ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্র ছিল আম্বুন্টি থেকে ৩২ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে। এ ছাড়া অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, এই ভূমিকম্পের কারণে অস্ট্রেলিয়ায় সুনামির কোনো ঝুঁকি নেই।






সর্বশেষ খবর দেশের তিনটি অঞ্চলে 80 কি.মি. ঝড়ের পূর্বাভাস
পরবর্তী খবর ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের প্রচেষ্টায় রূপগঞ্জের কাচ্চি মন্ডিতে আগুন নিয়ন্ত্রণে আসে।


Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.