“মেটা-মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এখন আপনাকে পৃথক কথোপকথন এবং গ্রুপ চ্যাটে তিনটি বার্তা পিন করার অনুমতি দেয়। বার্তা নির্বাচনের মধ্যে পাঠ্য, ছবি এবং সমীক্ষা অন্তর্ভুক্ত থাকতে পারে।

হোয়াটসঅ্যাপ কথোপকথনে কে কখনই সেই গুরুত্বপূর্ণ বার্তাটি হারায়নি? এটা আমাদের সবার ক্ষেত্রে ঘটছে. কিন্তু চিন্তা করবেন না। হোয়াটসঅ্যাপ, বিশ্বের শীর্ষস্থানীয় মেসেজিং জায়ান্টগুলির মধ্যে একটি, আপনাকে অফার করার জন্য নতুন কিছু রয়েছে৷

এই নিবন্ধে আপনি পাবেন:

এক থেকে তিনটি পিন করা বার্তা

প্রাথমিকভাবে, পিনিং কার্যকারিতা ডিসেম্বরে চালু হয়েছিল। যাইহোক, এটি প্রতি কথোপকথনে শুধুমাত্র একটি বার্তার মধ্যে সীমাবদ্ধ ছিল। সেটা এখন বদলে গেছে! মেটা সিইও মার্ক জুকারবার্গ এবং হোয়াটসঅ্যাপ ডিরেক্টর উইল ক্যাথকার্টের মতে, ব্যবহারকারীরা এখন ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটে তিনটি বার্তা পিন করতে পারবেন।

কিভাবে বার্তা পিনিং কাজ করে?

বার্তা পিন করা খুব সহজ. সেগুলি পাঠ্য, ছবি বা ভোট হোক না কেন, বার্তাটি দীর্ঘক্ষণ টিপুন, মেনু থেকে “পিন” নির্বাচন করুন এবং সময়কাল চয়ন করুন৷ ডিফল্টরূপে, বার্তাগুলি সাত দিনের জন্য সেট করা হয়, তবে আপনি 24 ঘন্টা বা 30 দিন বেছে নিতে পারেন। এই সময়ের পরে, বার্তাটি স্বয়ংক্রিয়ভাবে আনপিন হবে যদি না আপনি এটিকে ম্যানুয়ালি আনপিন করেন।

TWITTER-tweet”>

আপনি যদি একটি বার্তা পিন করতে চান তবে আপনি তিনটি বার্তা পিন করতে পছন্দ করবেন

📌 কারণ আপনি এখন আপনার কথোপকথনে ৩টি পর্যন্ত বার্তা পিন করতে পারবেন

– হোয়াটসঅ্যাপ (@WhatsApp) TWITTER.com/WhatsApp/status/1770858270422360409?ref_src=twsrc%5Etfw” target=”_blank” rel=”noopener”>21 মার্চ 2024

আর দলে দলে?

হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিন সদস্যদের বার্তা পিন করার অনুমতি দিতে পারেন। একটি বার্তা পিন করা হলে, সমস্ত গ্রুপ সদস্যদের অবহিত করা হয়। যাইহোক, যে ব্যবহারকারীরা একটি বার্তা পিন করার পরে একটি গ্রুপে যোগদান করেন বা যাদের গ্রুপে চ্যাট ইতিহাস নেই বা যারা বার্তাটি পিন করার আগে মুছে ফেলেছেন তারা এটি দেখতে সক্ষম হবেন না।

এই নতুন বৈশিষ্ট্যটি আমাদের হোয়াটসঅ্যাপের অভিজ্ঞতাকে আরও উন্নত করার প্রতিশ্রুতি দেয়। চেষ্টা করা যাক?

আরও তথ্যের জন্য news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর সমস্ত প্রযুক্তির জন্য আপনার বিশ্বস্ত উৎস, bongdunia-এ প্রযুক্তির জগতের আরও অনেক কিছুর জন্য আমাদের সাথে থাকুন।

উৎস: জিএসএম এরিনা

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.