26 ফেব্রুয়ারি রাতে পিএসএল 2024-এ একটি বিস্ফোরক ম্যাচ হয়েছিল। বাবর আজমের সেঞ্চুরি এই ম্যাচকে করেছে আরও বিস্ফোরক। পেশোয়ার জালমি অধিনায়ক তার দলের হয়ে ওপেন করার সময় এই সেঞ্চুরি করেন, যা ছিল তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। এটি ছিল পিএসএল 2024-এ কোনও ব্যাটসম্যানের দ্বিতীয় সেঞ্চুরি, যা নিয়ে বিপক্ষ দল ইসলামাবাদ ইউনাইটেডের উইকেটরক্ষক আজম খান বড়সড় প্রকাশ করেছেন।

এখন আপনি ভাবছেন পিএসএল 2024-এ বাবর আজমের সেঞ্চুরির বিষয়ে আজম খান কী উল্লেখ করেছেন? তাই এ বিষয়ে আসার আগে জেনে নেওয়া যাক ম্যাচে বাবরের ব্যাটিংয়ের সম্পূর্ণ অবস্থা এবং ম্যাচে এর প্রভাব। লাহোর পিচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে খেলার সময় পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম যা করেছিলেন তা গত পাঁচ বছরের মধ্যে প্রথম খেলোয়াড়।

ঝড়ো সেঞ্চুরি করেন বাবর আজম

ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে আসা পেশোয়ার জালমির হয়ে ইনিংস শুরু করেন বাবর আজম ও শিয়াম আইয়ুব। ওপেনিং জুটির মধ্যে শুরুটা ভালো হলেও শ্যাম আইয়ুবের আউটের কারণে এই জুটি ভাঙার সাথে সাথেই পেশোয়ার একের পর এক আরো দুটি ধাক্কা খেয়েছে। এমন পরিস্থিতিতে শুরুটা একটু মন্থর রাখেন বাবর আজম। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই ক্রিজে তোলপাড় সৃষ্টি করেন তিনি।

বাবর আজমের সেঞ্চুরির বিশেষ ব্যাপার

এখন বুঝুন বাবর আজম কি হাঙ্গামা সৃষ্টি করেছেন। তিনি 176.19 স্ট্রাইক রেটে 63 বলে 111 রান করেন, যার মধ্যে 14টি চার ও 2টি ছক্কা ছিল। এই 111 রানের সময়, বাবর তার প্রথম 52 রান করেন 42 বলে। কিন্তু তিনি তার ইনিংসের পরের ৫৯ রান করেন মাত্র ২১ বলে। বাবরের নৈরাজ্যের প্রভাবে পেশোয়ার জালমি ২০ ওভারে পাঁচ উইকেটে ২০১ রান করে।

নিজের ১১তম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে বড় কথা বললেন আজম খান

বাবর আজমের সেঞ্চুরির সুবাদে ইসলামাবাদ ইউনাইটেড ২০২ রানের লক্ষ্য পায়, যা তারা অতিক্রম করতে পারেনি এবং ম্যাচ হেরে যায়। ম্যাচের পর ইসলামাবাদ ইউনাইটেড বাবর আজমের 11তম টি-টোয়েন্টি সেঞ্চুরি নিয়ে বড় বিবৃতি দিয়েছে। বাবরের খেলাকে তিনি স্মার্ট ক্রিকেটের নাম দিয়েছেন। তিনি যেভাবে কিছু নতুন শট উদ্ভাবন করেছেন এবং খেলেছেন তা ভবিষ্যতে পাকিস্তান ক্রিকেটের জন্য খুবই সহায়ক হবে বলেও জানিয়েছেন।

TWITTER-tweet”>

আজম খান আক্রমণাত্মক ক্রিকেট ইসলামাবাদ ইউনাইটেড পারফরম্যান্স সম্পর্কে কথা বলেছেন এবং বাবর আজমের ইনিংসের প্রশংসা করেছেনTWITTER.com/hashtag/BabarAzam%F0%93%83%B5?src=hash&ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>#বাবরআজম𓃵 pic.TWITTER.com/irq0l7ym6o

– ক্রিকউইক (@ক্রিকউইক) TWITTER.com/CricWick/status/1762184213862772865?ref_src=twsrc%5Etfw” data-wpel-link=”external”>26 ফেব্রুয়ারি 2024

গত ৫ বছর ধরে এই কাজ করে ‘এক নম্বর’

পিএসএল 2024-এ করা সেঞ্চুরিটি বাবর আজমের টি-টোয়েন্টি ক্যারিয়ারের 11তম সেঞ্চুরি। 2019 থেকে এখন পর্যন্ত এই 11টি সেঞ্চুরি করেছেন তিনি। বাবরই একমাত্র খেলোয়াড় যিনি গত পাঁচ বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে এতগুলো সেঞ্চুরি করেছেন। তার পর এই পুরো যুগে ৬টি সেঞ্চুরি রয়েছে জস বাটলারের। খেলোয়াড়দের সামগ্রিক তালিকায়, সবচেয়ে বেশি টি-টোয়েন্টি সেঞ্চুরির নিরিখে ক্রিস গেইলের (২২ সেঞ্চুরি) পরে দ্বিতীয় স্থানে রয়েছেন বাবর আজম।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.