Google একটি নতুন বৈশিষ্ট্য চালু করছে, “টক টু এ লাইভ রিপ্রেজেন্টেটিভ”, যা অপেক্ষার সময় এড়াতে গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করার প্রক্রিয়াটিকে সহজতর করে৷ প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ, এই বিকল্পটি Google অ্যাপ এবং ডেস্কটপ সংস্করণের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হবে।

টেক জায়ান্ট Google বর্তমানে তার রিসার্চ ল্যাবে একটি উদ্ভাবনী বৈশিষ্ট্য চালু করছে – “টক টু এ লাইভ রিপ্রেজেন্টেটিভ” বৈশিষ্ট্য। পিক্সেলের একচেটিয়া “মেইনটেইন ফর মি” বৈশিষ্ট্যের মতো, এই নতুন বৈশিষ্ট্যটি এখন অন্যান্য ডিভাইসে উপলব্ধ হতে পারে, যা গ্রাহক পরিষেবাকে কল করার এবং হোল্ডে থাকা অপ্রচলিত অপেক্ষার খুব ভয়ঙ্কর কাজটিকে তৈরি করে।

এই নিবন্ধে আপনি পাবেন:

কিভাবে এটা কাজ করে?

এই কার্যকারিতা ব্যবহার করতে সক্ষম হতে, কেবল Google অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করুন এবং উপরের বাম কোণে অবস্থিত “রিসার্চ ল্যাব” বোতামে ক্লিক করুন৷ একটি “কলের অনুরোধ করুন” বোতাম তারপর নির্দিষ্ট গ্রাহক পরিষেবা অনুসন্ধান ফলাফলের জন্য প্রদর্শিত হবে৷ অবিলম্বে, আপনি “একজন লাইভ প্রতিনিধির সাথে কথা বলুন” বিকল্পটি দেখতে পাবেন।

এই সহজ পদক্ষেপগুলির মাধ্যমে, Google আপনার কল প্রক্রিয়াকরণের দায়িত্বে রয়েছে, এটি স্বয়ংক্রিয় সিস্টেমের মাধ্যমে পাস করে এবং এটিকে আটকে রাখে৷ একজন প্রতিনিধি পাওয়া মাত্রই আপনার ফোনে স্বয়ংক্রিয়ভাবে একটি কল করা হবে, আপনার মূল্যবান সময় বাঁচবে।

ব্যবহারকারী কলের কারণ এবং পাঠ্য বার্তার মাধ্যমে আপডেটগুলি পাওয়ার জন্য একটি সেল ফোন নম্বর প্রদান করে প্রক্রিয়াটি শুরু করে। সিস্টেমটি আনুমানিক অপেক্ষার সময় এবং যেকোনো সময় অর্ডার বাতিল করার সম্ভাবনাও উপস্থাপন করে।

ব্যবহারকারীর অভিজ্ঞতায় একটি যুগান্তকারী

এই কার্যকারিতাটি তাদের কাছে পরিচিত মনে হতে পারে যারা ইতিমধ্যেই Google Pixel-এ “Hold for Me” ফাংশন ব্যবহার করেন। যাইহোক, বড় খবর হল যে শুরুর বিন্দু এখন গুগল অনুসন্ধান পৃষ্ঠা নিজেই, শুধু ফোন অ্যাপ নয়। এই কার্যকারিতা প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে গুগল রিসার্চ ল্যাব ব্যবহারকারীদের জন্য উভয় Google অ্যাপ (iOS এবং Android) এবং ডেস্কটপ সংস্করণে চালু হবে।

9to5Google দ্বারা রিপোর্ট করা হয়েছে, এতে ডেল্টা এবং ইউনাইটেডের মতো এয়ারলাইনস থেকে শুরু করে টি-মোবাইল এবং স্প্রিন্টের মতো মোবাইল অপারেটর, ওয়ালমার্ট এবং বেস্ট বাই-এর মতো খুচরা কোম্পানিগুলি পর্যন্ত বিস্তৃত শিল্প জড়িত৷ এমনকি বীমা, বিতরণ এবং বর্জ্য ব্যবস্থাপনা পরিষেবা সমর্থিত।

উপসংহার

Google পরিষেবাগুলির কার্যকারিতার এই অগ্রগতি গ্রাহক পরিষেবার ক্ষেত্রে ব্যবহারকারীর অভিজ্ঞতায় একটি উল্লেখযোগ্য পরিবর্তনের প্রতিশ্রুতি দেয়৷ এই উদ্ভাবন কি অন্তহীন টেলিফোন অপেক্ষার অবসান ঘটাতে পারে? কেবল সময়ই বলবে, তবে এটি অবশ্যই একটি উত্তেজনাপূর্ণ সম্ভাবনা!

সব সর্বশেষ আপডেট থাকার জন্য bongdunia অনুসরণ করতে ভুলবেন না news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে।

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.