সংগৃহীত ছবি

অবরুদ্ধ গাজা উপত্যকায় ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর আবারও হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। কমপক্ষে 19 জন নিহত এবং 23 জন আহত হয়েছে। যুদ্ধবিধ্বস্ত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ও মিডিয়া অফিস এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা

গত শনিবার (২৩ মার্চ) ক্ষুধার্ত ফিলিস্তিনিরা ত্রাণের আশায় জড়ো হলে দখলদার বাহিনী ওই এলাকায় বোমাবর্ষণ করে। আহত হয়েছেন বহু ফিলিস্তিনি। তবে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলেও সেখানে পর্যাপ্ত চিকিৎসা নেই। খোলা আকাশের নিচে তাঁবু বসিয়ে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। সেখানে আরও কয়েকজন মারা যান। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাদের অনেকের শরীরে স্প্রিন্টার, সর্প ছিদ্র রয়েছে।

গাজার মিডিয়া অফিস এক বিবৃতিতে বলেছে যে ইসরায়েলি সশস্ত্র বাহিনী আল-কুয়েত মোড়ের কাছে ময়দা সহ বিভিন্ন খাদ্য সামগ্রীর জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের উপর হামলা চালায়। 19 জন নিহত এবং 23 জন আহত হয়। অন্যদিকে, গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, বেসামরিক নাগরিকদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে। আহতদের নিকটবর্তী আহলি আরব হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস মিশরের রাফাহ ক্রসিং পরিদর্শন করেছেন, যাকে ইসরায়েলি আগ্রাসনের মধ্যে গাজার লাইফলাইন বলা হয়। তিনি অবরুদ্ধ উপত্যকায় ত্রাণ সরবরাহের পাশাপাশি সেখানে আশ্রয় নেওয়া ফিলিস্তিনিদের অন-দ্য স্পট পর্যবেক্ষণের বিষয়ে খোঁজখবর নেন। এ সময় গুতেরেস গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানান।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। নিখোঁজও রয়েছে বহু মানুষ। হামলায় ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়েছে এক লাখের বেশি ফিলিস্তিনি।






সর্বশেষ খবর ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের প্রচেষ্টায় রূপগঞ্জের কাচ্চি মন্ডিতে আগুন নিয়ন্ত্রণে আসে।
পরবর্তী খবর রোজা রাখার পর দাঁতের যত্ন নিতে হবে


Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.