সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্যারেড স্কয়ারে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে অস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। ছবি: ফোকাস বাংলা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 2024 উদযাপন উপলক্ষে, জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্র বাহিনীর 5 দিনব্যাপী সশস্ত্র প্রদর্শনী শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্র বাহিনী প্রদর্শনীর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে অস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। হেলিকপ্টার থেকে সেনাবাহিনীর প্যারাট্রুপারদের অবতরণ অনুষ্ঠানটিকে আরও বিনোদনমূলক করে তুলেছিল। প্রধানমন্ত্রী তিন সার্ভিসের বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন পরিদর্শন করেন। তিনি সেনাবাহিনী, নৌ ও বিমান বাহিনীর সৈন্যদের ব্যবহৃত বিভিন্ন হালকা ও ভারী অস্ত্র দেখেছেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে অস্ত্রের তথ্য দেন। প্রধানমন্ত্রী অন্যান্য অতিথিদের সাথে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে প্রধানমন্ত্রী তাদের সঙ্গে ফটো সেশনে যোগ দেন।

আইএসপিআর জানায়, সেনা, নৌ ও বিমান বাহিনীর এই যৌথ অস্ত্র প্রদর্শনী-২০২৪ ২৬, ২৭, ২৮, ২৯ ও ৩০ মার্চ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। অস্ত্র প্রদর্শনী এলাকায় কোন আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক বহন করা যাবে না। এর আগে জাতীয় প্যারেড স্কয়ারে প্রধানমন্ত্রীর আগমনে সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সচিব, বিদেশি রাষ্ট্রদূত, ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.