বাস্তবতা হল আমরা একটি অতি-সচেতন সভ্যতা নই তবে এটি পরিবর্তিত হচ্ছে। ইন্টারনেট এমন একটি বিশ্ব উন্মুক্ত করেছে যেখানে লোকেরা পার্সের স্ট্রিংগুলি নিয়ন্ত্রণকারীরা আমাদের কাছ থেকে লুকানো তথ্য অ্যাক্সেস করতে পারে৷ আমার 84 বছর বয়সী মা তার ডাক্তারের সাথে পরামর্শ করার প্রয়োজন ছাড়াই নিজে নিজে গিয়েছিলেন এবং গত সপ্তাহে একবারে অন্তত 4টি ‘টিকা’ দেওয়া হয়েছিল। এটি তার মানসিকতা এবং এটি পরিবর্তন করার কোন উপায় নেই। তিনি বিশ্বাস করেন যে তিনি একজন দায়িত্বশীল নাগরিক।

আমি যখন 60 এবং 70 এর দশকে কানাডার নাগরিক ছিলাম, তখন আমাদের স্কুলে লাইনে দাঁড় করানো হয়েছিল এবং কোন সতর্কতা বা আমাদের পিতামাতার অনুমতি ছাড়াই বাহুতে গুলি করা হয়েছিল। আসলে, আমি দুটি সন্তানের জন্ম না দেওয়া পর্যন্ত আমি বুঝতে পেরেছিলাম যে এটি ঠিক নয়। আমি খুব অল্পবয়সী এবং খুব সাদাসিধা ছিলাম এবং হাসপাতালের নার্সরা এমনকি প্রথম দিন থেকে টিকাদান কার্যক্রম শুরু করার আগে তারা যা স্বাভাবিক বলে মনে করে তা করার আগে জিজ্ঞাসাও করেনি। আমার বাচ্চাদের উভয়েরই অটোইমিউন অবস্থা রয়েছে যেমনটি তাদের বেশিরভাগ বন্ধুদের আছে; তারা এই প্রোটোকল গ্রহণকারী চতুর্থ প্রজন্ম এবং জেনেটিক্স ভেঙে যাচ্ছে।

আমি এখন অনেক আগে প্রশ্নটি জিজ্ঞাসা করা শুরু করেছি, কিন্তু ঘড়ির কাঁটা ঘুরিয়ে দিতে অনেক দেরি হয়ে গেছে, কিন্তু আমরা আজ যে বিশ্বে আছি তা বিভিন্ন নতুন প্রোটোকল বাধ্যতামূলক বা সহজভাবে প্রবর্তিত হওয়ার কারণে, এবং পার্শ্বটি দ্রুত হওয়ার দ্বারা প্রভাবিত হয় এবং স্পষ্ট, অনেক বিশ্ব নাগরিক সচেতনতা বাড়াচ্ছে। আমরা যতটা মহা অন্ধকারের সময়ে আছি, আমরা মহা জাগরণের সময়েও আছি।

অশ্বিনীতে চাঁদ

অশ্বিন যমজ দেবতার ডাক্তার। তারা অশ্বিনীর প্রতীক এবং এই পূর্ণ চন্দ্রগ্রহণে দৃশ্যমান।

ডেনিস হারনেসের মতে অশ্বিনী বলেন, “চেতনা জাগরণের সাথে আদিম শক্তির সক্রিয়তা এই নক্ষত্রবাদের সাথে জড়িত।”

এখন লক্ষ্য করুন কিভাবে ন্যায়বিচার কার্যকর হয় যখন এটি সত্য আসে। যখন লোকেরা আরও সচেতন হয় তখন তারা বুঝতে সক্ষম হয় যে কিছু সত্য না মিথ্যা।

যে কারণেই হোক, মনে হয় এই জীবনে আমাদের আধ্যাত্মিক কাজ হল আমাদের চেতনাকে জাগ্রত করা।

জাগ্রত হওয়ার অনেক কারণ রয়েছে, উদাহরণস্বরূপ ইতিহাস সম্পর্কে সত্য এবং যারা অর্থায়ন করে এবং আমাদের প্রিয় গ্রহে ধ্রুবক যুদ্ধ পরিচালনা করে।

এই পূর্ণিমা রাহুর সাথে থাকে যা শক্তি বৃদ্ধি করে। মেষ রাশি যুদ্ধের শাসন করে, এবং আরেকটি যুদ্ধ উত্তপ্ত হওয়ার সাথে সাথে, এই সংমিশ্রণটি আগ্রাসনের অন্ধ কাজগুলিকে প্রজ্বলিত করতে পারে।

বিরোধিতায়, তুলা রাশির হাতের উপরে রয়েছে।

এই পূর্ণিমার সময়, সূর্য, মঙ্গল, বুধ এবং কেতু তুলা রাশিতে থাকে, সবই 7 ডিগ্রির মধ্যে। মূলত এটি তুলা রাশির সমস্ত গ্রহকে ধ্বংস করে এবং কেতুর সাথে ধ্বংস হয়ে যায়। এর অর্থ হল যৌক্তিক সংলাপ প্রায় অসম্ভব হয়ে পড়বে এবং জোটগুলি পক্ষ পরিবর্তন করবে। উহু..

পূর্ণিমা অক্টোবর ২৮, ২০২৩

আমার ব্যাপারে?

আপনার মেষ রাশিতে বা তুলা রাশিতে গ্রহ আছে কিনা তা জানা আপনার পক্ষে খুব কার্যকর হবে কারণ এটি আপনার উপর প্রভাব ফেলবে। আপনারা যারা গত 17 মাস ধরে মেষ রাশিতে রাহু এবং তুলা রাশিতে কেতুর গ্রহন গ্রহন অনুভব করছেন তাদের এটি অতিক্রম করার আগে আর মাত্র এক মাস বাকি আছে। এইবার পরের মাসে গ্রহন কন্যা ও মীন রাশিতে পরিবর্তিত হবে।

আপনি যা করতে পারেন তা হল আপনি কী সহ্য করছেন এবং কোন সত্যগুলি আপনি নিজের কাছ থেকে লুকাচ্ছেন তা ঘনিষ্ঠভাবে দেখা। আপনি কি অনুভব করতে পারেন আপনার চেতনা উন্মুক্ত হচ্ছে এবং আপনার সামনে চেতনার একটি নতুন দৃষ্টান্ত উদিত হচ্ছে?

এই প্রক্রিয়াটি কখনই সহজ নয়, তবে এটি গ্রহণ করুন। আপনার চোখ থেকে ঘোমটা সরান এবং স্বীকার করার সাহস জোগাড় করুন যে আপনি নিজেকে যে কৃতিত্ব দিচ্ছেন তার থেকে আপনি অনেক বড়…” তুমি মহাবিশ্বের সন্তান, গাছ আর নক্ষত্রের চেয়ে কম নও, তোমার এখানে থাকার অধিকার আছে..” দেশীদারদা।

এখন ভালো। লাফ!

শুধু ভালবাসা..

Tapas Saha is a guest Content and news writer at BongDunia. He has worked with several newspapers in the last 10 years. He has completed his graduation from Calcutta University. His mail id is [email protected].

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.