সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ফের কড়া লকডাউনের পথে উত্তর প্রদেশের যোগী সরকার !

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশ জুড়ে করোনা পরিস্থিতি আরও মারাত্মক আকার ধারন করছে । ইতিমধ্যে রাজধানী দিল্লি এবং মুম্বই নিয়ে যথেষ্ট চিন্তার রেখা দেখা দিয়েছে কপালে । আনলক পর্যায়ে শিথিলতা নিয়ে এসেছে ভয়াবহ বিপদ ।   এমতাবস্থায় করোনা সংক্রমণ মোকাবিলায় ফের ফের কড়া লকডাউনের পথে উত্তর প্রদেশের যোগী সরকার ! গোটা উত্তরপ্রদেশেই ফের জারি হল লকডাউন।

গোটা দেশের করোনা চিত্র ভয়াবহ আকার নিচ্ছে খুব দ্রুত । একাধিক রাজ্যে ইতিমধ্যে ব্যবস্থা নিতে শুরু করেছে । লকডাউন চলাকালীন অনেক মানুষ বিধিনিষেধের কোন প্রকার তোয়াক্কা না করেই রাস্তায় নামে । আর আনলক পর্যায়ে তো কথাই নেই । ফলে মাসের প্রথম থেকেই তার প্রতিক্রিয়া শুরু হয়েছে ।  গত দু-সপ্তাহ থেকেই দেশে ক্রমেই উর্ধমুখী করোনা গ্রাফ । এবার উত্তর প্রদেশের যোগী সরকার  ১০ই জুলাই রাত দশটার পর থেকে ফের গোটা রাজ্যে লকডাউন চালু করার সিদ্ধান্ত নিচ্ছে, এমনটাই পাওয়া গেছে সুত্রের খবর থেকে । চলবে ১৩ই জুলাই পর্যন্ত। লকডাউন চলাকালীন সময়ে সমস্ত অফিস, বাজার এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে রাজ্যের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে।

উত্তর প্রদেশের করোনা পরিস্থিতি বিচার করলে দেখা যাচ্ছে এখনও পর্যন্ত সেখানে  ৩১ হাজার ১৫৬ জনের শরীরে করোনা সংক্রমণ দেখা গেছে ।   মারা গেছেন ৮৪৫ জন। এদিকে চিকিত্‍সার পর পুরোপুরি সুস্থ হয়েছেন ২০ হাজার ৩৩১ জন। চিকিত্‍সাধীন রয়েছেন ৯ হাজার ৯৮০ জন। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, লকডাউন চালু হলেও  তবে প্রয়োজনীয় পরিষেবা গুলির ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হবে। দূরপাল্লার ট্রেন গুলি চালু থাকছে। একইসাথে চিকিত্‍সা সহ জরুরী পরিষেবা গুলিতে লকডাউনের কোনও প্রভাব পড়বে না বলে জানানো হয়েছে।

মন্তব্য
Loading...