মাস্ক এবং যেখানে সেখানে থুতু ফেলা নিয়ে কড়া শাস্তির নির্দেশিকা জারি করল স্বরাষ্ট্রমন্ত্রক

মাস্ক এবং যেখানে সেখানে থুতু ফেললেই করা শাস্তি, জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।Without the mask and the punishment for spitting wherever there is, said the Home Ministry.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাস মোকাবিলায় শুধু লকডাউনই যে যথেষ্ট নয় তা বার বার জানাচ্ছে হু এবং বিশেষজ্ঞরা। এক্ষেত্রে সোশ্যাল ডিস্টেন্সিং এবং পরিষ্কার পরিচ্ছন্নতার ওপর জোর দিয়েছেন সকলে। এমত অবস্থায় যেখানে সেখানে থুতু ফেলার ওপর কড়া নির্দেশিকা জারি করল স্বরাষ্ট্রমন্ত্রক।

মঙ্গলবার প্রধানমন্ত্রী জাতীর উদ্দেশ্যে ভাষণ দেবার সময় লকডাউনের মেয়াদ ৩রা মে অবধি বাড়িয়ে দিয়েছে। এমত অবস্থায় দেশ জুড়ে সকলের মাস্ক বাধ্যতা মূলক করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। যেখানে সেখানে থুতু ফেলা নিয়ে বিশেষজ্ঞদের মত হল যেহেতু সামান্য ড্রপলেটস থেকে দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাস, সেহেতু যেখানে সেখানে থুতু ফেললেই কড়া শাস্তির ব্যবস্থা করা হবে বলে নির্দেশ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

করোনা মোকাবিলায় সম্ভাব্য সবরকম পদক্ষেপ নিতে প্রস্তুত কেন্দ্র সরকার। সেজন্য এই মুহূর্তে সবচেয়ে আবশ্যিক দুটি বিষয় হল মাস্ক এবং পরিচ্ছন্নতা বজায় রাখা। এছাড়াও সোশ্যাল ডিস্টেন্সিং, স্যানিটাইজার সমস্ত কিছুর ওপরেই বিশেষ নজর রাখা হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...