নরেন্দ্র মোদীর পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ লোকসভা ভোটের আগে এবং পরে মমতা- মোদীর বাগযুদ্ধ একটা আলাদা মাত্রা পেয়েছে । অবাক করা বিষয় হলেও, প্রায় আড়াই বছর পর ফের মুখোমুখি হলেন মমতা- মোদী। গতকাল ছিল নরেন্দ্র মোদীর জন্মদিন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিমান বন্দরে মোদীস্ত্রী যশোদাবেনকে শাড়ি উপহার দিয়েছিলেন । এরপর  বুধবার বিকেলে নয়াদিল্লির সাত নম্বর লোক কল্যাণ মার্গে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন তিনি। প্রায় আধ ঘন্টা ধরে চলে সেই বৈঠক ।

বৈঠকের পর মমতা বলে,  রাজনীতি নিয়ে কোনও আলোচনাই হয়নি। একটা সরকারের সঙ্গে আরেকটা সরকারের মিটিং হল। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিম বাংলার বীরভূমের দেউচা-পাচামি কয়লাখনির উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। তাঁর কথায়, “বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কয়লাখনি হচ্ছে দেউচা-পাচামিতে। ১২ হাজার কোটি টাকার বিনিয়োগ হচ্ছে। আমি প্রধানমন্ত্রীকে বলেছি, পুজো-নবরাত্রি মিটে গেলে একটা দিন সময় দিলে, উদ্বোধনের কাজটা সেরে ফেলা যাবে।”

তবে সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল,  নরেন্দ্র মোদীর সাথে বৈঠক করার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইচ্ছা জানিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহের সাথে  বৈঠক করতে । এদিন মমতা প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ সময় বৈঠক করেন। আর আলোচনায় যে তিনি খুশি তা এদিন বৈঠক থেকে বের হয়েই সাংবাদিকদের সামনে বলেন তিনি। তিনি জানান, আগামী কাল তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতে চান। এর জন্য অমিত শাহের কাছে তিনি সময় চাইবেন।

দ্বিতীয় বার মোদী সরকার ক্ষমতায় এলে শপথগ্রহণ দূরের কথা মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক কিংবা নীতি আয়োগের সভা সবেতেই গরহাজির থেকেছেন মমতা। রাজনৈতিক ভাবে নরেন্দ্র মোদী বা অমিত শাহকে আক্রমণের ক্ষেত্রে দেশে বিরোধী নেতা-নেত্রীদের মধ্যে তিনিই সব থেকে বেশি সরব। সেই মমতাই এবার বৈঠক করতে চাইছেন অমিত শাহের সঙ্গে। এবার অমিত শাহের কাছ থেকে গ্রিন সিগন্যাল পেলে আগামীকাল হতে পারে সেই সৌজন্য সাক্ষাৎকার ।

এদিন মমতা বলেন,  দিল্লীতে এলে তিনি প্রতিবার কেন্দ্রীয় মন্ত্রীদের সাথে দেখা করেন । এর আগেও রাজনাথ সিং যখন স্বরাষ্ট্র মন্ত্রী ছিলেন, তখন তিনি দেখা করেছেন ।মোটামুটিভাবে জানা গেছে,  প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার ক্ষেত্রে রাজ্যের নাম বদল থেকে কেন্দ্রের থেকে বিভিন্ন প্রকল্প বাবদ পাওনা টাকা নিয়ে কথা বলবেন বলে আগেই জানিয়েছিলেন মমতা। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে তিনি কোন বিষয়ে কথা বলতে চান সে ব্যাপারে কোনও ইঙ্গিত দেননি বাংলার মুখ্যমন্ত্রী ।

উল্লেখ্য কেবলমাত্র অমিত শাহ নন, কেন্দ্রীয় অর্থ মন্ত্রী নির্মলা সীতা রমণের সাথে সাক্ষাৎ করার ইচ্ছা প্রকাশ করেছেন মমতা । তবে জানিয়েছেন হয়ত, এবার সময় হবে না । তবে পরে রাজ্যের অর্থ মন্ত্রী অমিত মিত্র তাঁর সাথে নিশ্চয় সাক্ষাৎ করবেন বলে মন্তব্য করেন তিনি ।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.