লকডাউনের জেরে কি বন্ধ হয়ে যাবে সোনাগাছির যৌনকর্মীদের ব্যবসা!

খদ্দের নেই, লকডাউনে বেহাল অবস্থা সোনাগাছির যৌনকর্মীদের। No luck, in the lockdown, the desperate situation of sex workers in Sonagachi.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাসের মোকাবিলায় লকডাউন অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। সেক্ষেত্রে একমাত্র জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সমস্ত পরিষেবা। লকডাউনের প্রভাব পড়েছে অর্থনীতি থেকে সাধারণ মানুষের ওপর। এই লকডাউন থেকে বাদ যায়নি পৃথিবীর আদীমতম ব্যবসা অর্থাৎ দেহ ব্যবসা।

কোলকাতার সবচেয়ে বড় রেড লাইট এলাকা অর্থাৎ যৌনকর্মীদের এলাকা কার্যত মানুষবিহীন। বেশীরভাগ যৌনকর্মী ফিরে গিয়েছে নিজেদের বাড়িতে। তবুও লকডাউনে আটকে পড়েছে কিছু যৌনকর্মী এবং কিছু দালাল। কার্যত বিনা খদ্দেরে গল্প করে দিন কাটছে তাদের।

এর আগে নোটবন্দির সময় এমন শোচনীয় পরিস্থিতি হয়নি তাদের। সেই সময় পুরনো ৫০০ এবং ১০০০ টাকার নোট দেদার উড়িয়েছিল যৌনকর্মীদের ওপর তাদের খদ্দেররা। কিন্তু এবারের অবস্থা একেবারে অন্যরকম। লকডাউনের জন্য বর্তমানে খদ্দের নেই। কিন্তু লকডাউন উঠে গেলেও যে খদ্দের আসবে তারও নেই নিশ্চয়তা।

কারণ করোনা ভাইরাসের সংক্রামণ এখানেই ছড়ানোর আশংকা সবচেয়ে বেশী। ফলে একেবারে অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে সোনাগাছির যৌনকর্মীরা। তবে রেট কমিয়ে দিলেও লকডাউনের পর যে দেহ ব্যবসায় মন্দা আসবে সে ব্যাপারে নিশ্চিত সোনাগাছির বাসিন্দারা। ফলে প্রশাসনের কাছে তারা আবেদন জানিয়েছেন যাতে তাদের বিষয়টা ভেবে দেখা হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...